shono
Advertisement
Churni Ganguly

১২ বছর বয়সে যৌন নিগ্রহের শিকার চূর্ণী গঙ্গোপাধ্যায়, সোশাল মিডিয়ায় নীরবতা ভাঙলেন অভিনেত্রী

কী লিখলেন চূর্ণী?
Posted: 01:17 PM Apr 26, 2024Updated: 05:20 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগে থিয়েটার জগতে মহিলাদের উপর যৌন নিগ্রহের ঘটনায় হইচই পড়ে গিয়েছিল। বাংলা নাটকের সঙ্গে যুক্ত অনেকেই এই নিয়ে স্পষ্ট মুখ খুলেছিল সোশাল মিডিয়ায়। বিশেষ করে অভিনেত্রী বেণী বসুর পোস্ট নিয়ে শুরু হয়েছিল প্রতিবাদের ঝড়। আর সেই প্রসঙ্গকে টেনেই, নাট্য জগতে মহিলাদের সুরক্ষার জন্য আবেদন জানালেন দামিনী বেণী বসু। সেই আবেদনের সমর্থনে এবার ফেসবুকে এক লম্বা পোস্টে নিজের সঙ্গে ঘটে যাওয়া এক অপ্রীতিকর পরিস্থিতি নিয়ে মুখ খুললেন পরিচালক ও অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায় (Churni Ganguly)। তাঁর এই পোস্টে ৬ বছর ইনস্টাগ্রামে ‘#Metoo’ নিয়ে একটি পোস্টের কথা উল্লেখ করেন চূর্ণী।

Advertisement

[আরও পড়ুন: কাঞ্চনের ‘জিপ-বিভ্রাটে’ হেসে খুন প্রাক্তন পিঙ্কি, কী বলছেন?]

চূর্ণী লিখলেন, ''আজ আমি প্রায় 6 বছর আগের একটি খুব ব্যক্তিগত ইন্সটাগ্রাম পোস্ট মনে করছি। এতে লেখা ছিল, “আমি হয়তো তরুণ ছিলাম, কিন্তু আমি ভুলে যাইনি। #MeToo” - আমার দীর্ঘ প্রতীক্ষিত কান্না, শিশু নির্যাতনের নীরব শিকার। একজন থেকে যে তার বেড়ে ওঠা বছরগুলির বাকি সময় ধরে চুপ করে থাকে, শুধুমাত্র কারণ সে বলতে পারেনি। অপরাধীকে এভাবে শাস্তি দেওয়া হয়নি। আমি আজ বিশ্বাস করতে চাই, যে কর্মা সেটা দেখাশোনা করবে।

চূর্ণী আরও লিখলেন, ''আমি এখনও ক্ষমা চাওয়ার জন্য অপেক্ষা করছি। অন্তত এটাই সে করতে পারে: এই আঘাতের জন্য ক্ষমা প্রার্থনা, সারা জীবনের ক্ষত যা আমাকে সহ্য করতে হয়েছে। আমি তার নাম নিতে পারব না এই ভেবে সে হয়তো শিথিল। এবং ঠিক এটাই তাকে মাত্র ১২ বছর বয়সের থেকে সুবিধা নিতে বাধ্য করেছে, এখনও খুব হারিয়ে গেছে, এবং এখনও বিশ্বকে জানা বাকি।
আমার মনে আছে আমি বিভ্রান্ত ছিলাম, এবং পুরোপুরি অবিশ্বাসের মধ্যে ছিলাম। আমার মনে আছে, যখন আমি পারতাম, একটি গলা শুকনো এবং শুকানো, এবং একটি ভারী হৃদয় নিয়ে, কেউ ফিরে যাওয়ার মতো না। আমি বিধ্বস্ত এবং কাঁপিয়ে দিয়েছিলাম কারণ আমি তাকে আমার ছোট্ট আত্মা দিয়ে বিশ্বাস করেছিলাম।''

চূর্ণী তাঁর পোস্টে আরও লিখলেন, ''গতকাল আমি থিয়েটারে নিরাপদ স্থানের জন্য Benny Basu এর আবেদনটি পরিদর্শন করেছিলাম। আমি স্বাক্ষর করতে চাইছিলাম, কিন্তু পারলাম না, কারণ আমার দেরি হয়ে গেছে। তাহলে আজকের এই পোস্টটি আমার স্বাক্ষর হতে দিন। শুধু থিয়েটারে নিরাপদ স্থানের জন্য নয়, বরং সমাজে বড় আকারে, প্রতিটি ঘরে, প্রতিটি ঘরে নিরাপদ স্থানের জন্য। পারলে আপনার গল্প শেয়ার করুন, যখন পারেন। শুধুমাত্র তাই এই ধরনের গুরুতর অপব্যবহার প্রতিরোধ করা যেতে পারে। এটি নিরাময়ের দিকে প্রথম পদক্ষেপও। আজ, আমি যেভাবে শেয়ার করছি সেভাবে সুস্থ হয়ে উঠেছি। আমার কথা শোনার জন্য ধন্যবাদ। এবং আমি সুস্থ হওয়ার সময়, আমি ক্ষমা চাওয়ার জন্য অপেক্ষা করব। যদি কখনো আসে। কারণ আমি সন্দেহ করি তার যৌন বিকৃত স্বভাব পরিবর্তিত হয়েছে। তার অঙ্গভঙ্গি এবং তোমার মনোভাবের চেয়ে পবিত্র এখনও আমাকে ক্রুদ্ধ করে তোলে। বি.এস. আশা করি এই পোস্টটি কোনভাবে তার কাছে পৌঁছাবে। তখন সে জানবে আমি অল্প ছিলাম, কিন্তু আমি ভুলিনি।''

[আরও পড়ুন: ‘গদ্দার’ শব্দে আপত্তি! ‘চাইলে মিঠুনদাকে কিডনি দিতে পারি’, সাফ কথা দেবের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তখন সে জানবে আমি অল্প ছিলাম, কিন্তু আমি ভুলিনি।''
  • একজন থেকে যে তার বেড়ে ওঠা বছরগুলির বাকি সময় ধরে চুপ করে থাকে, শুধুমাত্র কারণ সে বলতে পারেনি।
Advertisement