shono
Advertisement

অস্কার থেকে ছিটকে গেল নিজের ছবি, বিরক্তিতে অবাক কীর্তি অভিনেতার

হতাশায় কেউ এমন করতে পারেন? দেখুন ভিডিও।
Posted: 07:44 PM Mar 05, 2018Updated: 01:21 PM Sep 14, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশায় বুক বেঁধেছিলেন। তাঁর ছবি ছিল অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের সেরার দৌড়ে। ভোররাতে উঠেই বসেছিলেন টেলিভিশনের সামনে। ‘ভিক্টোরিয়া অ্যান্ড আবদুল’-এর নাম ঘোষণা হতেই যেন নিঃশ্বাস বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। কিন্তু পরক্ষণেই হতাশার দীর্ঘনিঃশ্বাসটা বেরিয়েই গেল। এবার ডলবি থিয়েটারের মঞ্চে শিকে ছিঁড়ল না আলি ফজলের ছবির। নিজের এই ট্রাজেডিকে কমেডির মাধ্যমেই প্রকাশ করলেন অভিনেতা।

Advertisement

[অস্কারেও অভিবাসন নিয়ে অসন্তোষ, পরোক্ষে ট্রাম্পকে বিঁধলেন তারকারা]

রানি ভিক্টোরিয়া ও তাঁর ভারতীয় ভৃত্যের কাহিনি তুলে ধরা হয়েছে ‘ভিক্টোরিয়া অ্যান্ড আবদুল’ ছবিতে। আবদুলের ভূমিকায় অভিনয় করে ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছেন আলি। তবে তাঁর অভিনয়ের জন্য নয় অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের কস্টিউম ডিজাইন আর সেরা মেক-আপ ও হেয়ারস্টাইলিং বিভাগে ঠাঁই পেয়েছিল ছবিটি। পুরস্কার মঞ্চে ছবির ক্লিপ দেখাতেই উচ্ছ্বসিত হয়েছিলেন অভিনেতা। কিন্তু সেরা মেক-আপ ও হেয়ারস্টাইলিংয়ের পুরস্কারটি ছিনিয়ে নেয় ‘ডার্কেস্ট আওয়ার’। এতেই মুহূর্তের জন্য হতাশা গ্রাস করে অভিনেতার মুখে। কিন্তু পরে তা তিনি ‘মেক-আপ’ করে নেন লিপস্টিক দিয়েই। সারা মুখে, বিশেষ করে নাকে লাল লিপস্টিক লাগিয়ে নেন। দেখুন অভিনেতার কীর্তি।

মুখে অবশ্য আলি বলেছিলেন তিনি কোনও দুঃখ পাননি। সেরা হওয়ার জন্য ‘ডার্কেস্ট আওয়ার’-এর কলাকুশলীদের শুভেচ্ছাও জানিয়েছেন। কিন্তু মনে একটু হলেও হতাশা তো হয়েইছে অভিনেতার। অবশ্য ইতিমধ্যেই একাধিক আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে ‘ভিক্টোরিয়া অ্যান্ড আবদুল’। তা নিয়েই এ যাত্রায় সন্তুষ্ট থাকতে হচ্ছে অভিনেতাকে। প্রসঙ্গত, চলতি বছরের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের সেরা অরিজিনাল স্ক্রিন প্লে ক্যাটাগোরিতে মনোনীত হয়েছিল অনুপম খেরের ‘দ্য বিগ সিক’ও। সেখানেও সাফল্য হাতছাড়া হয়েছে ভারতের।

[ডলবি থিয়েটারে ঐতিহাসিক মুহূর্ত! অস্কারের মঞ্চে শশী-শ্রীদেবীকে শ্রদ্ধার্ঘ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement