shono
Advertisement

‘কভি ইদ কভি দিওয়ালি’, সম্প্রীতির বার্তা দিতেই নতুন ছবির ঘোষণা সলমনের!

কী বলছেন ভাইজান? The post ‘কভি ইদ কভি দিওয়ালি’, সম্প্রীতির বার্তা দিতেই নতুন ছবির ঘোষণা সলমনের! appeared first on Sangbad Pratidin.
Posted: 05:23 PM Jan 10, 2020Updated: 05:23 PM Jan 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেরুকরণের রাজনীতি নিয়ে বর্তমানে তোলপাড় গোটা দেশ। NRC, CAA’র সঙ্গে হিন্দু-মুসলিম প্রসঙ্গও উঠে এসেছে। গোটা দেশজুড়ে ধর্মীয় অসহিষ্ণুতা বন্ধের দাবি এবং সাম্প্রদায়িক উস্কানিমূলক বার্তার প্রতিবাদেও শামিল থেকেছে, সাক্ষী থেকেছে দেশবাসী। সেই প্রেক্ষিতে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিতেই কি সলমনের নতুন ছবির ঘোষণা? কারণ, ছবির নাম তো অন্তত সেই ইঙ্গিতই দিচ্ছে- ‘কভি ইদ কভি দিওয়ালি’।

Advertisement

ইদের সঙ্গে অবশ্য ভাইজানের সিনেমার একটা সূত্র রয়েছে। কারণ, প্রতি বছর ইদে সলমন তাঁর অনুরাগীদের ‘ইদি’ হিসেবে উপহার দেন বাণিজ্যিক মশলাযুক্ত মুচমুচে ছবি। আর ভাইজানের ছবি মানেই বক্স অফিসে তুফানি। তা পরের বছরও তার অন্যথা হবে না। কারণ, ২০২০ সালের শুরুতেই সল্লু মিঞা কিন্তু পরের বছর অর্থাৎ ২০২১ সালের ইদের স্লট বুক করে নিয়েছেন। নতুন ছবির ঘোষণার পাশাপাশি প্রকাশ্যে আনলেন পরিচালক-প্রযোজকদের।

[আরও পড়ুন: রাজনীতিকে ছাপিয়ে গেল ‘ছপাক’, জীবনের অন্যতম সেরা অভিনয় দীপিকার]

প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালার ছবি। গল্পও তাঁর সাজানো। পরিচালক ফারহাদ সামজি। যিনি অক্ষয় কুমার অভিনীত ‘হাউসফুল ফোর’-এর পরিচালনা করেছেন। যৌথভাবে প্রযোজনা করছেন ভাইজানের প্রযোজনা সংস্থা সলমন খান ফিল্মস। সল্লু মিঞার ছবির ঘোষণা মানেই ভক্তদের উন্মাদনা। এবারও তার অন্যথা হল না। তবে প্রশ্ন উঠেছে ভাইজানের ছবির নাম নিয়ে। নামটা এরকম  ‘কভি ইদ কভি দিওয়ালি’ কেন? প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। সলমন যদিও এর আগে ‘বজরঙ্গী ভাইজান’ ছবির মধ্য দিয়ে সম্প্রীতির বার্তা দিয়েছিলেন। এবারও বোধহয় সেরকমই ছবি আসতে চলেছে।

[আরও পড়ুন: ‘JNU নয়, মুম্বইতে নাচুন’, দীপিকাকে কটাক্ষ বিজেপি নেতার]

গোটা দেশজুড়ে ধর্মীয় অসহিষ্ণুতা বন্ধের দাবিতে এবং সাম্প্রদায়িক উস্কানিমূলক বার্তার প্রতিবাদে গত বছর সরব হয়েছিলেন ৪৯ বিদ্বজ্জন৷ দেশের অস্থির পরিস্থিতিতে প্রত্যেকের কপালেই তখন ভাঁজ। যার জন্য প্রধানমন্ত্রীকে খোলা চিঠি দিয়েও প্রতিবাদ জানিয়েছিলেন তাঁরা৷ ‘জয় শ্রীরাম’ থেকে গণপিটুনি, যাবতীয় অসহিষ্ণুতামূলক বিষয়ের উল্লেখ করা হয়েছিল প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো বিদ্বজ্জনদের সেই চিঠিতে। সেই পরিস্থিতির অবশ্য খুব একটা হেরফের হয়নি বর্তমানেও। সেই জায়গা থেকে দাঁড়িয়েই কি সম্প্রীতির বার্তা দিতে সলমন খানের ছবি ‘কভি ইদ কভি দিওয়ালি’? অনুরাগীরা কিন্তু এমনটাই বলছেন।

The post ‘কভি ইদ কভি দিওয়ালি’, সম্প্রীতির বার্তা দিতেই নতুন ছবির ঘোষণা সলমনের! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement