Advertisement

অস্কারের ‘ইন মেমোরিয়াম’ গ্যালারিতে সুশান্তকে স্মরণ, খুশি অনুরাগীরা

03:21 PM Apr 28, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৯৩তম অস্কারের (Oscar 2021) মূল অনুষ্ঠানের স্মরণ অংশে স্থান না পেলেও প্রয়াত বলি অভিনেতা, সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) নাম প্রদর্শিত হচ্ছে অস্কারের ওয়েবসাইটের ‘ইন মেমোরিয়াম’ গ্যালারিতে। ওই গ্যালারির ‘এ লুক ব্যাক’ অংশে উল্লেখ করা হয়েছে অভিনেতার নাম এবং ছবি। পাশে লেখা তাঁর পেশা, অভিনয়। আর এতেই আপ্লুত অভিনেতার ভক্ত, অনুরাগীরা। খুশি তাঁর আত্মীয়স্বজনরাও।সুশান্তের জামাইবাবু, বিশাল কীর্তি টুইটারে লিখেছেন, “অস্কারের দ্য মেমোরিয়াম গ্যালারিতে উল্লেখ রয়েছে ‘ইটসএসএসআর’-এর (সুশান্ত সিং রাজপুত) নাম। ধন্যবাদ।”

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ওই নির্দিষ্ট অংশে অবশ্য একা সুশান্তই নয়, নাম উল্লেখ করা হয়েছে প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) এবং অভিনেতা ঋষি কাপুরেরও (Rishi Kapoor)। প্রসঙ্গত, অস্কারের মূল অনুষ্ঠানের ‘ইন মেমোরিয়াম’ অংশে কিন্তু সুশান্ত বা ঋষি, কাউকেই দেখা যায়নি। সেখানে আলাদা করে স্মরণ করা এবং সম্মান দেখানো হয়েছে প্রয়াত অভিনেতা ইরফান খান (Irrfan Khan) এবং প্রখ্যাত কসটিউম ডিজাইনার ভানু আথাইয়াকে। আথাইয়া ছিলেন ভারতের প্রথম অস্কারপ্রাপক। আর অন্যদিকে অস্কারজয়ী ছবি ‘স্লামডগ মিলিওনেয়ার’ এবং ‘লাইফ অফ পাই’ ছবির অভিনেতা ছিলেন ইরফান। তাৎপর্যপূর্ণভাবে, অস্কারে মনোনীত ছবি ‘সালাম বম্বে’ দিয়েই বড় পর্দায় অভিনয়ে পা রেখেছিলেন ইরফান।

[আরও পড়ুন: বেলেঘাটার করোনা আক্রান্ত পরিবারকে সাহায্যের আর্তি ভূমির, পাশে দাঁড়ালেন সৃজিত]

তবে সুশান্তের ভক্তরা খুশি, অস্কারের ওয়েবসাইটে অভিনেতার স্থান পাওয়াতেই। সোশ্যাল মিডিয়ায় কেউ লিখেছেন, “অস্কারে সুশান্তকে মনে করা হচ্ছে, সম্মান দেওয়া হচ্ছে দেখে শিহরিত বোধ করছি। যদিও এইভাবে তার প্রিয় অভিনেতাকে স্মরণ করা হোক, এটা বোধহয় কোনও ভক্তই চাইবে না।” আবার কেউ লিখেছেন, “মাত্র ১০টা ছবি করেই অস্কারের মেমোরিয়াম বিভাগে জায়গা পেল সুশান্ত। সত্যিই তো! সুশান্ত ভেবেছিল, হলিউডে নিজের জায়গা করবে। ও যে পারত, আজ সেটা প্রমাণিত। প্রতিভাকে কখনও ঠেকিয়ে রাখা যায় না।” তবে কিছু কিছু অনুরাগী আবার মূল অনুষ্ঠানে সুশান্তের জায়গা না পাওয়া নিয়ে কটাক্ষও করা হয়েছে উদ্যোক্তাদের। পাশাপাশি কেউ কেউ আবার অস্কারে সুশান্ত সম্মানিত হওয়া করণ জোহর, মহেশ ভাটকে বিঁধে টুইটও করেছেন।

[আরও পড়ুন: ১০০ কোটির ছবিতে কাজ করার চেয়ে করোনা রোগীদের সেবাতেই বেশি তৃপ্তি: সোনু সুদ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next