Advertisement

‘দৃপ্ত ভঙ্গিতেই ফিরুন’, করোনা আক্রান্ত বুদ্ধদেব ভট্টাচার্যর জন্য প্রার্থনা শ্রীলেখা-অনীকের

01:03 PM May 19, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহু আগের এক সাক্ষাৎকারে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য জানিয়েছিলেন, যেখানেই যান, বাড়ি ফিরে নিজের চেনা চার দেওয়ালের মধ্যেই শান্তি পান। নিজের বইগুলোকে দেখে আনন্দ পান। গত ডিসেম্বর মাসে যখন অসুস্থ হয়েছিলেন, সেই সময়ও বাড়িতে ফেরার জন্য ছটফট করছিলেন তিনি। এবার আবার করোনার (Corona Virus) কোপ। হাসপাতালে এখনও পর্যন্ত যেতে হয়নি তাঁকে। বাড়িতেই চিকিৎসা চলছে বুদ্ধদেব ভট্টাচার্যর (Buddhadeb Bhattacharya)। তবে হাসপাতালে ভরতি হতে হয়েছে তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যকে। করোনা (COVID-19) আক্রান্ত তিনিও। ফেসবুকের মাধ্যমে দু’জনের আরোগ্য কামনা করলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) এবং পরিচালক অনীক দত্ত (Anik Dutta)।

Advertisement

বরাবর বামপন্থায় বিশ্বাসী শ্রীলেখা মিত্র। আজীবন তাই থাকবেন, সেকথা একাধিকবার জানিয়েছেন। একুশের ভোটে সিপিএম প্রার্থীদের (CPM Candidate) হয়ে প্রচারও করেছেন। সোশ্যাল মিডিয়ায় একাধিকবার তুলে ধরেছেন রেড ভলান্টিয়ার্সদের (Red Volunteers) কথা। বুধবার বুদ্ধবাবু এবং মীরাদেবীর ছবি পোস্ট করে অভিনেত্রী লেখেন, ”এই দৃপ্ত ভঙ্গিতেই ফিরে আসুন দু’জনেই তাড়াতাড়ি।”

[আরও পড়ুন: প্রতীক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেল ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-এর ট্রেলার, এবার কোন মিশনে মনোজ?]

বুদ্ধদেব এবং মীরা ভট্টাচার্যের আরোগ্য কামনা করেছেন পরিচালক অনীক দত্তও। নিজের ফেসবুক ওয়ালে তিনি লিখেছেন, “ভাল হয়ে উঠুন স্যার। দু’জনেই। তাড়াতাড়ি।”

বহুদিন ধরেই অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য। গত বছরের ৯ ডিসেম্বর দুপুরে শ্বাসকষ্ট নিয়ে দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতালে (Woodlands Hospital) ভরতি হয়েছিলেন তিনি। প্রথমদিকে তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা অনেকটা কমে যাওয়ায় বেশ উদ্বেগ ছিল। ক্রিটিক্যাল কেয়ার ডিপার্টমেন্টে তাঁকে ভরতি করানোর পর অক্সিজেন দেওয়া হয়। পরে শারীরিক অবস্থা একটু স্থিতিশীল হলে বাড়িতে পাঠানো হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। সেখানেও তাঁর চিকিৎসার জন্য বিশেষ বন্দোবস্ত করা হয়েছিল। শারীরিক দুর্বলতার জন্য এবার ভোটও দিতে পারেননি বুদ্ধদেব ভট্টাচার্য। সিপিএম সূত্রে খবর, বুদ্ধবাবুর শরীরে অক্সিজেনের মাত্রা এখনও উদ্বেগজনক নয়। তবে যেহেতু তিনি দীর্ঘদিনের সিওপিডি-র রোগী তাই তাঁর স্বাস্থ্যের দিকে বিশেষ খেয়াল রাখা হচ্ছে। মঙ্গলবার মীরাদেবীর অক্সিজেনের মাত্রা বেশ কম ছিল। তবে বুধবার তা আনেকটাই ভাল আছে।  ঘরোয়া বাতাসে  ( Room Air)  তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯৮ শতাংশ বলেই জানা গিয়েছে।  ডা. কৌশিক চক্রবর্তী এবং ডা. ধ্রুব ভট্টাচার্যর দেখাশোনায় রয়েছেন মীরাদেবী। অ্যান্টিবায়োটিক, স্টেরয়েড এবং অন্যান্য প্রয়োজনীয় ওষুধ চলছে।  

[আরও পড়ুন: ‘ভ্যাকসিন চাই, কোনও কথা শুনতে চাই না’, বিজেপি নেত্রী রূপাঞ্জনা মিত্রর পোস্ট ঘিরে শোরগোল]

Advertisement
Next