এবার ‘হইচই’-এ আসছে একগুচ্ছ সিরিজ, থাকছে সৃজিতের ‘ফেলুদা’ও

07:53 PM Sep 24, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে পাঁচ বছরে পা দিল ‘হইচই’ (Hoichoi)। আর  সিজন ফাইভের সবচেয়ে বড় খবর, বাংলার প্রিয় গোয়েন্দা ফেলুদাকে (Feluda) এবার দেখা যাবে বাংলার এই ওয়েব প্ল‌্যাটফর্মে। অন্তত, ইঙ্গিতে তেমনটা বোঝানো হল। এর আগে সৃজিত মুখোপাধ‌্যায় (Srijit Mukherji) অন‌্য একটি প্ল‌্যাটফর্মের জন‌্য ফেলুদাকে নিয়ে সিরিজ বানিয়েছিলেন। এবার তিনিই ‘হইচই’-এর জন‌্য ফেলুদা-সিরিজ বানাবেন, খুব সম্ভবত একই অভিনেতাদের নিয়ে। ফেলুদা চরিত্রে আগের মতোই থাকছেন টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury)। খুব সম্ভবত, ‘টিনটোরেটোর যিশু’ ও ‘দার্জিলিং জমজমাট’, এই দুই গল্প নিয়ে হংকং ও দার্জিলিংয়ের প্রেক্ষাপটে তৈরি হবে এবারের সিরিজ।

Advertisement

এছাড়াও রয়েছে বিনোদনে ঠাসা আরও কুড়িটি নতুন সিরিজ। প্রথমত, স্বপনকুমার অবলম্বনে ‘বটতলার গোয়েন্দা’ নিয়ে আসবেন অনির্বাণ ভট্টাচার্য। এই নতুন ডিটেকটিভ ফ্রাঞ্চাইজি ক্রিয়েট করছেন অভিনেতা-পরিচালক অনির্বাণ।

Advertising
Advertising

নতুন ‘ডিফেকটিভ ডিটেকটিভ’ নিয়ে আসছেন সাহানা দত্ত। ঋত্বিক চক্রবর্তীর ওয়েব ডেবিউ হচ্ছে ‘গোরা’-তে। নামভূমিকায় রয়েছেন অভিনেতা। তাঁর সঙ্গে দেখা যাবে ইশা সাহাকে। পরিচালনায় সায়ন্তন ঘোষাল।

থাকছে আরও চমক। ওয়েবের জন্য প্রথমবার সিরিজ বানাবেন ‘গুপ্তধনের সন্ধানে’-খ্যাত ধ্রুব বন্দ‌্যোপাধ্যায়। ‘টিকটিকি’-তে অভিনয় করবেন বাংলার দুই মহারথী কৌশিক গঙ্গোপাধ‌্যায় ও অনির্বাণ ভট্টাচার্য।

এবারের আরও একটি বড় আকর্ষণ ‘ত্রৈলোক‌্য’। ভারতের প্রথম নথিভূক্ত সিরিয়াল কিলারের গল্প নিয়ে আসবে এই সিরিজ। এক দুর্ধর্ষ বাঙালিনীর কাহিনি ‘ত্রৈলোক‌্য’। দেবারতি মুখোপাধ‌্যায়ের ‘রাঁঢ় কাহিনি’-র ওপর ভিত্তি করে এই সিরিজ।

শরৎচন্দ্রের ‘শ্রীকান্ত’-র কাহিনি নিয়ে বর্তমান সময়ের প্রেক্ষাপটে নতুন সিরিজ বানাবেন সানি ঘোষ রায়। শ্রীকান্তর চরিত্রে ঋষভ বসু আর সোহিনী সরকার হচ্ছেন রাজলক্ষ্মী।

আসবে ‘ব‌্যোমকেশ সিজন ৭’। ‘চোরাবালি’ গল্প নিয়ে এবারের সিরিজ। অনির্বাণ ভট্টাচার্য-ই ব‌্যোমকেশ, তাঁর সঙ্গে থাকবেন অর্জুন চক্রবর্তী, ঊষসী রায়, চন্দন সেন প্রমুখ।

‘মহাভারত মার্ডার্স’ নিয়ে আসবে এক সিরিয়াল কিলারের গল্প, অর্ণব রায়ের কাহিনি অবলম্বনে। পরিচালনায় সৌমিক হালদার। ঠিক যেন একুশ শতকে দুর্যোধনের পুনর্জন্ম হয়েছে, এমনভাবে কাহিনি বোনা। তারপর শুরু হবে তার অন্বেষণ, পাণ্ডব ও দ্রৌপদীর উদ্দেশ‌্যে।  থাকছে ‘একেনবাবু সিজন ৫’। অনির্বাণ চক্রবর্তীই নামভূমিকায়। এবারের প্রেক্ষাপট শান্তিনিকেতন।

[আরও পড়ুন: ওয়েব প্ল্যাটফর্মে এবার ফেলুদার চরিত্রে পরমব্রত, তোপসে হচ্ছেন ঋতব্রত]

অনির্বাণ ভট্টাচার্যের পরিচালনায় হইচইয়ে দেখা যাবে ‘মন্দার’। ‘ম‌্যাকবেথ’-এর আধারে নির্মিত এই সিরিজ পরিচালক অনির্বাণের ডেবিউ। সোহিনী সরকার ও নাট‌্যজগতের অনেক দক্ষ অভিনেতা রয়েছেন এই সিরিজে।

‘তানসেনের তানপুরা’-র বিপুল জনপ্রিয়তার পর, এবারে আসবে ‘রুদ্রবীণার অভিশাপ’। বিক্রম-রূপসা জুটি তো থাকবেই, তাঁদের সঙ্গে যোগ দেবেন সৌরভ দাস, দিতিপ্রিয়া রায় প্রমুখ।

‘মন্টু পাইলট সিজন টু’ আসবে দেবালয় ভট্টাচার্যের পরিচালনায় এবং থাকছেন সৌরভ দাস-ই। কলকাতার অন্ধকার জগৎ নিয়ে অঞ্জন দত্ত বানাবেন ‘খ‌্যাপা শহর’। ভাল পুলিশ-খারাপ পুলিশের দুনিয়াকে কেন্দ্র করে এই কাহিনি।

সুকান্ত গঙ্গোপাধ‌্যায়ের ‘বটতলা’ অবলম্বনে ‘উত্তরণ’ নামক সিরিজ তৈরি হবে, পরিচালনায় জয়দীপ মুখোপাধ‌্যায়। কেন্দ্রচরিত্রে দেখা যাবে মধুমিতা সরকারকে।

যাঁরা ‘হ‌্যালো’ ও ‘পাপ’ বানিয়েছিলেন তাঁরাই এবার ‘ইন্দু’ নিয়ে আসছেন। সাহানা দত্ত-র লেখায় ‘ইন্দু’ একদিকে ফ‌্যামিলি ড্রামা, একইসঙ্গে থ্রিলার। বনেদিবাড়ির বিয়ের অনুষ্ঠানকে কেন্দ্র করে গল্প দানা বাঁধবে। মলাটচরিত্রে ইশা সাহা। সোহরাব ও রুস্তম নিয়ে আসবেন ‘বলি’ (বাংলাদেশ)। অ‌্যাকশন প‌্যাকড স্টোরি। মূলত বাবা-ছেলের গল্প। যেখানে চঞ্চল চৌধুরি ও সোহেল মণ্ডল রানাকে পাওয়া যাবে।

‘কারাগার’-এর কাহিনি আসবে সৈয়দ আহমেদ শওকির গল্প থেকে। দেখা যাবে ‘৫০১’ নম্বর সেলটি বহুবছর বন্ধ ছিল, কারণ সেখানে লাগাতার আত্মহত‌্যার ঘটনা ঘটত। তারপর একদিন সকালে ওই সেল থেকে বেরিয়ে আসবে এক বন্দি, যে দাবি করবে ২০০ বছর বেঁচে আছে! এমন থ্রিলিং গল্প নিয়ে আসছেন সৈয়দ আহমেদ শওকি।

আশফাক নিপুণ নিয়ে আসবেন ‘সাবরিনা’ (বাংলাদেশ)। যা নারীর অবদমনের এক বাস্তব গল্প। হাড়হিম করা এই গল্পের কেন্দ্র-নারী দু’জন। বাংলাদেশের নির্মাতারা নিয়ে আসছেন আরও একটি সিরিজ ‘কাইজার’। তানিম নুর নিয়ে আসছেন হোমিসাইড ডিটেকটিভ ‘কাইজার’-এর গল্প।

অমিতাভ রেজা চৌধুরি নিয়ে আসবেন ওয়েব সিরিজ ‘বোধ’ (বাংলাদেশ)। এক অবসরপ্রাপ্ত বিচারকের জীবনকে কেন্দ্র করে এর কাহিনি আবর্তিত হবে।

অর্থাৎ বলা যায়, ‘হইচই’ সিজন-৫ ফাইভ আরও আকর্ষণীয়, আরও থ্রিলিং সমস্ত সিরিজ নিয়ে আসছে দর্শকের জন‌্য। এছাড়া ডিজিটাল প্রিমিয়ার হবে একগুচ্ছ ছবির। তালিকায় রয়েছে ‘একান্নবর্তী’,‘এক্স ইজ ইক্যুয়াল টু প্রেম’, ‘কাকাবাবুর প্রত‌্যাবর্তন’ ও ‘গোলন্দাজ’।

[আরও পড়ুন: আমির খানের ‘লাল সিং চাড্ডা’য় ডুয়ার্সের মেয়ে, শুটিংয়ে জন্য মুম্বই পাড়ি অভিনেত্রীর]

Advertisement
Next