Advertisement

দীপাবলিতে ব্যোমকেশ হয়ে ওয়েব দুনিয়ায় ফিরছেন অনির্বাণ, এবার কোন কাহিনি?

12:05 PM Oct 16, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীপাবলিতে ব্যোমকেশ হয়ে ওয়েব দুনিয়ায় ফিরছেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)।  ব্যোমকেশ সিরিজের নতুন মরশুমে ‘চোরাবালি’ রহস্যে সমাধান করবে সত্যান্বেষী। শনিবার সেকথা জানিয়ে হুইচই (Hoichoi Originals) প্ল্যাটফর্মের পক্ষ থেকে প্রকাশ করা হল ভিডিও। 

Advertisement

শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ব্যোমকেশ কাহিনির স্বত্ব অনেকের কাছেই রয়েছে। পরিচালক-প্রযোজকরা দীর্ঘদিন ধরেই একের পর এক নিজেদের মতো করে কাটাছেঁড়া করে চলেছেন ব্যোমকেশের গোয়েন্দা গল্পকে। সেলুলয়েড থেকে ওয়েব প্ল্যাটফর্ম, ব্যোমকেশের দৌরাত্ম্য সর্বত্র। বাঙালির নস্ট্যালজিয়া উসকে দিয়ে গোয়েন্দা হিসেবে ওয়েব দুনিয়ায় প্রথম পদাপর্ণ ব্যোমকেশেরই। পরে অবশ্য সৃজিত মুখোপাধ্যায়ের হাত ধরে ওয়েবে ‘ফেলুদা ফেরত’  এসেছে। তবে ব্যোমকেশের চরিত্রকে জীবন্ত করে তুলেছেন অনির্বাণ। 

[আরও পড়ুন: ফের পর্দায় দেশপ্রেমের জোয়ার, এবার কিংবদন্তি ভারতীয় সেনার ভূমিকায় ‘গোর্খা’ অক্ষয় কুমার]

‘সত্যান্বেষী’, ‘পথের কাঁটা’, ‘মাকড়সার রস’, ‘অর্থমনর্থম্‌’ থেকে ‘রক্তমুখী নীলা’, ‘রক্তের দাগ’, ‘মগ্নমৈনাক’ – ছ’টি সফল সিজনের শক্ত মাটির উপর দাঁড়িয়ে অনির্বাণ অভিনীত ব্যোমকেশ সিরিজ (Byomkesh Series)।  ফলে এই ব্যোমকেশ নিয়ে দর্শকদের প্রত্যাশা একটু বেশিই।  এবারও সমীক হালদারের পরিচালনায় ব্যোমকেশ হয়ে ক্যামেরার সামনে এসেছেন অনির্বাণ। 

‘চোরাবালি’র কাহিনিতে শিকারের রোমাঞ্চও পাবেন দর্শকরা। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের কাহিনি অনুযায়ী কুমার ত্রিদিবের আমন্ত্রণে তাঁর জমিদারিতে ছুটি কাটাতে যায় ব্যোমকেশ ও তার ছায়াসঙ্গী অজিত। তবে সত্যান্বেষী যেখানে, রহস্য তো সেখানেই!  এক্ষেত্রেও তার অন্যথা হয় না। ‘চোরাবালি’র অতল থেকেও সত্যের খোঁজ সত্যান্বেষী ঠিক পেয়েই যায়। “সত্যের আলোয় ভরে উঠুক দীপাবলি”,  ক্যাপশনে এই বার্তা দিয়েই ব্যোমকেশ সিরিজের নতুন এপিসোডের আভাস দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: Aryan Khan Case: ছেলে বাড়িতে না ফেরা পর্যন্ত মিষ্টি ছোঁবেন না, আরিয়ানের জন্য কঠিন ব্রত শাহরুখপত্নী গৌরীর!]

Advertisement
Next