Advertisement

দিওয়ালিতে নতুন অবতারে নচিকেতা, শ্যামা সঙ্গীত গেয়ে অনুরাগীদের সারপ্রাইজ দিলেন গায়ক

09:03 PM Nov 01, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার আর জীবনমুখী গান নয়, বরং এক নতুন অবতারে গায়ক নচিকেতাকে পেতে চলেছেন তাঁর অনুরাগীরা। এবারের কালীপুজোয় নচিকেতা নিয়ে আসছেন শ্যামা সঙ্গীত। এই প্রথম শ্য়ামা সঙ্গীত গাইলেন নচিকেতা (Nachiketa Chakraborty)। ‘তোকে শ্যামা’ নামের গানটি লিখেছেন গোবিন্দ প্রামাণিক। সুর সাজিয়েছেন রাজকুমার রায়। দুর্গাপুজোর আগে এই শ্য়ামা সঙ্গীত রেকর্ড করেছিলেন নচিকেতা। সোমবার নিজের ফেসবুক প্রোফাইলে গানটি শেয়ার করলেন তিনি। লেকটাউনের একটি স্টুডিওতে হয় গানের রেকর্ডিং। এই প্রথমবার শ্যামা সংগীত গেয়ে খুশি নচিকেতা। তবে গানটি তাঁর কাছে বড় চ্যালেঞ্জ ছিল বলেও জানান শিল্পী।

Advertisement

‘জীবনমুখী’ গানের সূত্র ধরেই তুমুল জনপ্রিয় নচিকেতা। শিল্পীর ‘নীলাঞ্জনা’, ‘অনির্বাণ’, ‘ডাক্তার’, ‘বৃদ্ধাশ্রম’-এর মতো গানগুলি এখনও সবার মুখে মুখে। দু’টি চায়ের স্টল রয়েছে শিল্পীর নামে। ‘চা ও নচিকেতা’ এখন পাটুলির অন্যতম ল্যান্ডমার্ক। নচিকেতার নামে ২০১৯ সালে সাতদিনব্যাপী মেলাও হয়েছে হাওড়ায়। হাওড়ার আমতায় ৮০০ আসন বিশিষ্ট অডিটোরিয়াম তৈরি হয়েছে শিল্পীর নামে। এমন একজন শিল্পীর সঙ্গে কাজ করে খুশি রাজকুমার রায়। 

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: বাংলাদেশের হিংসার ঘটনায় হিন্দুদের পক্ষ নেওয়ায় ফেসবুকে ‘নির্বাসিত’ তসলিমা নাসরিন!]

নচিকেতার মেয়ে ধানসিঁড়ি চক্রবর্তীর (Dhansiri Chakraborty) প্রথম সিঙ্গলও এই পুজোয় প্রকাশ্যে এসেছে। ‘ডিজিটাল দুনিয়ার’ নামে একটি গানের রেকর্ডিং সেরেছেন ধানসিঁড়ি। ব়্যাপের ছন্দে গানটি তৈরি করা হয়েছে। গানটি কম্পোজ করেছেন ইন্দ্রজিৎ দে । লিখেছেন পৃথ্বীশ বন্দ্যোপাধ্যায়। তাঁর গাওয়া গানের সঙ্গে বাবার গাওয়া গানের তুলনা হবে, তা ভালই জানতেন ধানসিঁড়ি। তাঁর গানের প্রশংসা করেছেন শ্রোতারা। 

[আরও পড়ুন:বিজেপির হুমকির মুখে ‘বিতর্কিত’ মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরালেন ডিজাইনার সব্যসাচী]

Advertisement
Next