shono
Advertisement

Jaya Ahsan: রাষ্ট্রসংঘের উন্নয়ন কর্মসূচির শুভেচ্ছা দূত হলেন জয়া আহসান

নতুন বছরে নতুন ভূমিকায় অভিনেত্রী।
Posted: 09:15 PM Dec 31, 2021Updated: 09:29 PM Dec 31, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরে নতুন ভূমিকায় অভিনেত্রী জয়া আহসান (Jaya Ahsan)। রাষ্ট্রসংঘের উন্নয়ন কর্মসূচির (UNDP) শুভেচ্ছা দূত হলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী।  ২০২২ সালের প্রথম দিন থেকেই নিজের দায়িত্বভার সামলাবেন। 

Advertisement

টেলিভিশনের মাধ্যমে বাংলাদেশের বিনোদন জগতে নিজের সফর শুরু করেন জয়া। পরে সিনেমায় তুমুল জনপ্রিয়তা পান। অভিনয়ের প্রসার ছড়িয়ে পড়ে এ দেশেও। অরিন্দম শীলের ‘আবর্ত’ ছবির মাধ্যমে টলিউডে সফর শুরু করেন। পরে ‘বিসর্জন’, ‘রাজকাহিনী’, ‘বিজয়া’, ‘বিনিসুতোয়’, ‘কণ্ঠ’র মতো সিনেমার মাধ্যমে দর্শকদের মন জয় করেন। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে অভিনয় করেন ‘রবিবার’ সিনেমায়। আগামীতে অভিনেত্রীর ঝুলিতে রয়েছে ‘ঝরা পালক’। ছবিতে কবি জীবনানন্দ দাশের (ব্রাত্য বসু) স্ত্রীর ভূমিকায় রয়েছেন জয়া।

[আরও পড়ুন: হাজার খুঁজেও মেলেনি সরকারি চাকুরে পাত্র, ‘অবসাদে’ গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী যুবতী]

অভিনয়ের পাশাপাশি নানা উন্নয়নমূলক কাজে নিজেকে যুক্ত রাখেন জয়া। তাঁর সেবামূলক কাজ একাধিকবার বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। এবার রাষ্ট্রসংঘের (UN) উন্নয়ন কর্মসূচির শুভেচ্ছা দূত হয়ে সাসটেনেবল ডেভলপমেন্ট গোল সম্পর্কে সচেতনতা বাড়ানোর কাজ করবেন।

এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে অভিনেত্রী বলেন, “UNDP-র শুভেচ্ছাদূত হতে পেরে আমি একদিকে যেমন আনন্দিত, তেমনই দেশের মানুষের জন্য কাজ করতে পারব ভেবে নিজেকে সম্মানিত মনে করছি। আমাদের এই সুন্দর পৃথিবী রক্ষার জন্য যে লক্ষ্যমাত্রা (যা এসডিজি নামে পরিচিত) নির্ধারণ করা হয়েছে, ২০৩০ সালের মধ্যে সেটি অর্জন করতে হলে সবাইকে একসাথে কাজ করতে হবে। আর আমি আমার কাজের মধ্যে দিয়ে এই বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করব। যাতে আমরা সবাই মিলে বাংলাদেশ-সহ বিশ্বকে আরও সুন্দর, সহনশীল করে গড়ে তুলতে পারি।”

” জয়া আহসানের মতো একজন যিনি শুধু জনপ্রিয় শিল্পী নন, পাশাপাশি সমাজ উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ, এমন একজন UNDP-র শুভেচ্ছাদূত হওয়াতে আমরা সৌভাগ্যবান। তার মাধ্যমে আমাদের কথা এখন দেশ ও দেশের বাইরে মানুষকে আরও বেশি করে পৌঁছানো যাবে। যাতে আমরা সবাই মিলে সুন্দর, সুখী এবং সবার জন্য সমান একটি পৃথিবী গড়ে তুলতে পারি”, বলেন বাংলাদেশে থাকা UNDP-র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখোপাধ্যায়। 

[আরও পড়ুন: COVID-19 Update: বর্ষশেষে ওমিক্রনের থাবা আরও চওড়া দেশে, করোনার নয়া স্ট্রেনে আক্রান্ত প্রায় ১৩০০]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement