Advertisement

জানেন, কেন ৭০০০ মহিলা চিঠি লিখলেন শাহরুখকে?

04:18 PM Oct 07, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি শুধু অভিনয়ের বা বক্সঅফিসের কিং নন, তিনি প্রচারেরও রাজা। শাহরুখ খান। শুধু ছবিতে অভিনয় বা ছবি প্রযোজনা নয়, একটা ছবি কী করে পৌঁছে দিতে হয় দর্শকদের কাছে, কীভাবে ছবির প্রচারে আনতে হয় নতুন মোড়, তাও শাহরুখের থেকে শেখার বিষয় বলেই মনে করেন বলিউডের তাবড় তাবড় সিনেবিশেষজ্ঞরা। তাঁর ছবি মানেই তার প্রচারে কোন নতুন চমক আনবেন শাহরুখ। এর আগেও বলিউড দেখেছে সেই নমুনা। এমনিতেই সোশ্যাল সাইটে সবসময় অ্যাক্টিভ থাকেন তিনি। টুইটারে তাঁর সব ফ্যানদের প্রশ্নের জবাব দেন তিনি। আর ছবির প্রচারের ক্ষেত্রে যে কোনও কসুর করতে বাকি রাখবেন না, তা বলাই বাহুল্য। ওয়ার্ল্ড মিউজিক ডে-তে মুক্তি পেতে চলেছে তাঁর নতুন ছবি ‘হ্যারি মেট সেজল’-এর প্রথম গান। কিন্তু তার আগেই প্রমোশনে চমক দিলেন কিং খান।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[জানেন, কেন ২১ জুন পালন করা হয় বিশ্ব সংগীত দিবস?]

তা কী সেই চমক? ইতিমধ্যেই ছবির প্রচারে সোশ্যাল সাইটকে যেভাবে ব্যবহার করেছেন তা সত্যিই তারিফর যোগ্য। প্রথমে মুক্তি পায় এই ছবির পোস্টার। পোস্টারে শাহরুখ-অনুষ্কার ক্যানডিড লুক নজর কেড়েছে সকলের। এরপর সোশ্যাল সাইটে সেই পোস্টারে নিজেদের ছবি বসিয়ে নেওয়ার অভিনব সুযোগ করে দেন তাঁর ফ্যানদের জন্য। সহজেই ছবির পোস্টার ছড়িয়ে পড়ে কয়েক লক্ষ ভারচুয়াল ওয়ালে। শাহরুখের জায়গায় পোস্টারে নিজেকে দেখতে কে না পছন্দ করবে! ক্লিক করে যায় প্রথম প্ল্যান। এরপর টিজার বা ট্রেলার নয়, রিলিজ করা হয় মিনি ট্রেলার। “মিনি ট্রেলার”-এই টার্মটি প্রথমবার শোনা যায় শাহরুখের এই ছবিতে। মিনি ট্রেলার দেখে ছবি সম্পর্কে কোন আইডিয়াই পাওয়া যায় না, শুধুমাত্র হ্যারি ও সেজলের চরিত্র সম্পর্কে খানিকটা আইডিয়া পাওয়া যায়।

[হলিউডে নতুন ছবির শুটিং শুরু করলেন প্রিয়াঙ্কা চোপড়া]

পাশাপাশি ফেসবুক টুইটার জুড়ে কিং খান শুরু করেন নতুন এবং অভিনব প্রতিযেগিতা। ছবির মুখ্য চরিত্রের নাম সেজল, যার সঙ্গে দেখা হয় হ্যারি অর্থাৎ শাহরুখের। সোশ্যাল সাইটে কিং খান আমন্ত্রণ জানান সেজল নামের মেয়েদের। তিনি জানান, যে শহর থেকে সবচেয়ে বেশি সেজল নামের মেয়ে তাঁকে চিঠি লিখবে, সেই শহরে তিনি প্রথম যাবেন সেজলের সঙ্গে দেখা করতে। জানা গিয়েছে, সেজল নামের মহিলাদের থেকে ৭০০০ চিঠি পেয়েছেন শাহরুখ। যেহেতু সেজল গুজরাতি নাম, তাই স্বভাবতই আহমেদাবাদ থেকে এসেছে সবচেয়ে বেশি চিঠি। তাই বুধবার সেজলদের সঙ্গে দেখা করতে আমেদাবাদ পৌঁছান কিং খান। তবে শুধু দেখাই নয়। রয়েছে গিফটও। হ্যারি মেট সেজলের প্রথম গান “রাধা” নিয়ে আহমেদাবাদে উপস্থিত বলিউডের কিং অফ রোমান্স। ওয়ার্ল্ড মিউজিক ডে উপলক্ষে ২১ জুন তাঁর ছবির প্রথম গান নিয়ে আমেদাবাদে হাজির তিনি। আহমেদাবাদ যাওয়ার আগে অবশ্য রাধা নিয়ে সোশ্যাল সাইটে  অনুষ্কার সঙ্গে কিছুটা খুনসুটিও সারলেন শাহরুখ।তবে এ তো সবে শুরু, ৪ আগস্ট ছবি মুক্তির আগে দেশের প্রায় প্রতিটি শহরেই পৌঁছে যাওয়ার পরিকল্পনা রয়েছে হ্যারি ওরফে শাহরুখের।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post জানেন, কেন ৭০০০ মহিলা চিঠি লিখলেন শাহরুখকে? appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next