shono
Advertisement

National Film Awards 2022: শ্রেষ্ঠ বাংলা ছবি ‘অভিযাত্রিক’, সেরা অভিনেতার শিরোপা অজয় দেবগনের

সেরা ছবির পুরস্কার পেল দক্ষিণের 'সুরারাই পোত্রু'।
Posted: 06:21 PM Jul 22, 2022Updated: 07:26 PM Jul 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষিত হল ২০২২ সালের জাতীয় চল্লচ্চিত্র পুরস্কার। এবছর জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতার সম্মান পেলেন অজয় দেবগণ (Ajay Devgan)। অন্যদিকে, অজয় দেবগণ অভিনীত তানাজি ছবি পেল সেরা জনপ্রিয় ছবির পুরস্কার। তবে শুধু অজয় দেবগন নয়, জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতার সম্মান পেলেন দক্ষিণী অভিনেতা সূর্য। অন্যদিকে সেরা ছবির সম্মান কেড়ে নিল দক্ষিণী ছবি ‘সুরারাই পোত্রু’। সেরা হিন্দি ছবি হিসেবে বেছে নেওয়া হল ‘জুনিয়ার তুলসিদাস’। এই ছবির শিশু অভিনেতা বরুণ বুদ্ধদেব বিশেষ জুরি পুরস্কার জিতে নিয়েছে।

Advertisement

 

[আরও পড়ুন: টলিউডে খুশির হাওয়া, মা হলেন অভিনেত্রী বাসবদত্তা চট্টোপাধ্যায়]

বাংলার তরফ থেকে এবারের ন্যাশনাল অ্যাওয়ার্ডে সেরা বাংলা ছবির সম্মান পেল পরিচালক শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘অভিযাত্রিক’ (Avijatrik)। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের অপরাজিত উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। অভিযাত্রিক ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী ও দিতিপ্রিয়া রায়। এই ছবিতে অভিনয় করেছিলেন শ্রীলেখা মিত্রও। অভিযাত্রিক সেরা বাংলা ছবির পুরস্কার পাওয়ায় উচ্ছ্বসিত তিনিও। গোটা টিমকে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী। ‘অভিযাত্রিক’ ছবি পেয়েছে সেরা সিনেম্যাটোগ্রাফি পুরস্কার। পুরস্কার পেলেন চিত্রগ্রাহক সুপ্রতীম ভোল। 

সোশ্য়াল মিডিয়ায় অভিযাত্রিক ছবির পোস্টার শেয়ার করে ছবির সঙ্গে যুক্ত কলাকুশলীদের শুভেচ্ছা জানিয়েছেন ছবির পরিচালক শুভ্রজিৎ মিত্রও। 

68th National Film Award Winners (3)   (দেখে নিন পুরো তালিকা।)

অন্যদিকে, সামাজিক বিষয় নিয়ে তৈরি সেরা ছবির সম্মান পেল বাংলা ছবি ‘থ্রি সিস্টার’। ছবির পরিচালক পুতুল রাফে মেহমুদ।

 

[আরও পড়ুন: দেহে সুতোটুকু নেই, ক্যামেরায় পোজ রণবীরের! বললেন ‘হাজার মানুষের সামনে নগ্ন হতে পারি’ ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement