shono
Advertisement

বলিউডের হাল ফেরাবে আলিয়া-রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’! পাইরেসি আটকাতে কড়া নির্দেশ দিল্লি হাই কোর্টের

৯ সেপ্টেম্বর সিনেমা হলে মুক্তি পাচ্ছে এই ছবি।
Posted: 12:47 PM Sep 06, 2022Updated: 12:47 PM Sep 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে ৯ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে রণবীর কাপুর ও আলিয়া অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmāstra)। এই ছবির দিকেই তাকিয়ে রয়েছে বলিউডের বক্স অফিস। কারণ, গত কয়েকটি ছবি খুব একটা লক্ষ্মীলাভ হয়নি বলিউডের ভাঁড়ারে। তাই ভাল ব্যবসার দিকে তাকিয়ে রয়েছে ব্রহ্মাস্ত্র টিম। তাই ব্যবসার ব্যাপারে কোনও আপোস করতে নারাজ এই ছবির প্রযোজক থেকে পরিচালক সবাই। আর এবার ছবিকে বক্স অফিসে হিট করানোর জন্য ‘ব্রহ্মাস্ত্র’ পাশে পেল দিল্লি হাইকোর্টকে। এই ছবির পাইরেসি আটকাতে কড়া নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট।

Advertisement

ব্রহ্মাস্ত্র ছবির অন্যতম প্রযোজক স্টার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এই ছবির পাইরেসি আটকাতে দিল্লি হাইকোর্টে একটি মামলা করেন। সেই মামলাতেই বিচারপতি জ্যোতি সিংহ নির্দেশ দিলেন যে, ছবি যখন প্রেক্ষাগৃহে চলবে বা মুক্তির অল্প কিছু দিনের মধ্যে তা কোনও ওয়েবসাইটে দেখানো যাবে না। এতে ছবির ব্যবসা ধাক্কা খায়। তিনি আরও বলেন, এই ছবি বেআইনি ভাবে কোনও মতেই কোনও ওয়েবসাইটে দেখানো যাবে না। বিচারপতির মতে, একটি ছবি তৈরি এবং তাঁর প্রচারে বহু টাকা খরচ করেন প্রযোজকরা। সেই ছবি লাভের মুখ না দেখলে বিপাকে পড়েন তাঁরা। স্বভাবতই দিল্লি হাইকোর্টের এই রায়ে খুশি ‘ব্রহ্মাস্ত্র’ টিম।

[আরও পড়ুন: বিয়ের জন্য ধর্মান্তরিত হয়েছেন, আসল নাম আসলাম!’ মহেশ ভাটকে নিয়ে বিস্ফোরক কঙ্গনা]

বলিউডের সময়টা একেবারে ভাল যাচ্ছে না। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘লাল সিং চড্ডা’। ‘রক্ষা বন্ধন’, ‘শামশেরা’, ‘এক ভিলেন রিটার্নস’-এর মতো সিনেমাও দর্শকদের বিশেষ পছন্দ হয়নি। অন্যদিকে নজর কাড়ছেন দক্ষিণী সুপারস্টাররা। ‘RRR’, ‘কেজিএফ: চ্যাপ্টার ২’র মতো সিনেমা তুমুল ব্যবসা করেছে। এমন পরিস্থিতিতেই বি-টাউনের অনুরাগীদের ভরসা রণবীর কাপুর ও আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র’। ছবির অগ্রিম বুকিংয়ের হিসেব দেখে আশায় বুক বাঁধছেন প্রযোজক-পরিচালকরা।

শনিবার ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmastra) সিনেমার নতুন ঝলক প্রকাশ্যে আসে। এদিন থেকেই শুরু হয়ে যায় অগ্রিম বুকিং। প্রখ্যাত চলচ্চিত্র সমালোচক তরন আদর্শ জানান, প্রথম দিনেই সারা দেশের মাল্টিপ্লেক্সে ১১ হাজার ৫৫৮টি টিকিট বুক করা হয়েছে। একটি বিনোদন ভিত্তিক ওয়েব সাইটের আবার দাবি, রবিবার মিলিয়ে সারা দেশে ‘ব্রহ্মাস্ত্র’র প্রায় পঞ্চাশ হাজার টিকিট বুক করা হয়েছে। এতেই আশার আলো দেখছেন বলিউডের প্রযোজক-পরিচালকরা। তাঁদের আশা ‘ব্রহ্মাস্ত্র’র ম্যাজিকই বলিউডের হাল ফেরাবে।

বলিউডের বহু প্রতীক্ষিত ছবি ‘ব্রহ্মাস্ত্র’। ২০১৪ সালে ছবির ঘোষণা করা হয়েছিল। ঠিক হয় অয়ন মুখোপাধ্যায়ের পরিচালনায় ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন রণবীর কাপুর (Ranbir Kapoor) এবং আলিয়া ভাট (Alia Bhatt)। পরে ২০১৭ সালে প্রযোজক করণ জোহর জানান, ট্রিলজি হিসেবে ‘ব্রহ্মাস্ত্র’ তৈরি করা হবে। সেই মতো ২০১৮ সালে ছবির শুটিং শুরু করেন অয়ন।

[আরও পড়ুন: অবশেষে নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে ‘লাল সিং চাড্ডা’, জানেন কত কোটিতে বিক্রি হল আমিরের এই ছবি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement