অপেক্ষার অবসান, এবার এপার বাংলার সিনেমা হলে মুক্তি পাবে বাংলাদেশের ‘হাওয়া’

02:39 PM Dec 08, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের ‘হাওয়া’ ছবি নিয়ে এপার বাংলাতেও যে ঝড় বয়ে গিয়েছিল তা গোটা শহর কলকাতা দেখেছে। বাংলাদেশে চলচ্চিত্র উৎসবে এই ছবি দেখার জন্য নন্দন চত্বরে তুমুল ভিড়, লম্বা লাইন। কেউ ছবি দেখার সুযোগ পেয়েছেন, কেউ পাননি। অনেকে তো আপসোস করছিলেন, এই ছবি কেন সিনেমাহলে মুক্তি পাচ্ছে না। অবশেষে সেই আক্ষেপ পূরণ হতে চলেছে। নতুন খবর অনুযায়ী, চঞ্চল চৌধুরী অভিনীত এই ছবি এবার মুক্তি পেতে চলেছে এপার বাংলায়। খবর অনুযায়ী, আগামী ১৬ ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পেতে পারে এই ছবি। ছবিটির পরিবেশক রিল্য়ায়েন্স।

Advertisement

আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ২৮ তম কলকাতা চলচ্চিত্র উৎসব। এমনিতেই এই সময়টা গোটা শহর জুড়ে সিনেপ্রেমীরা এমনিতেই ছবির আলোচনায় ডুবে থাকেন। তাই এই সময়ে যে ‘হাওয়া’ সিনেমা হলে মুক্তি পেলে দর্শকদের ভিড় উপচে পড়বে তা কিছুটা আঁচ করতে পেরেছিলেন প্রযোজক সংস্থা। সিনেমহলের একাংশের মত, এই কারণেই এই সময়টা বেছে নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘ঘুষ’ না দেওয়ায় উস্তাদ রশিদ খানের গাড়ি আটক, পুলিশি হেনস্তার অভিযোগ শিল্পীর পরিবারের]

এক সাক্ষাৎকারে অভিনেতা চঞ্চল চৌধুরী ‘হাওয়া’ ছবির এপার বাংলায় জনপ্রিয়তা নিয়ে জানিয়েছেন, ”এটা আমার কাছে যেমন গর্বের বিষয়, তেমনই দুশ্চিন্তারও। আমাদের দুই দেশের কাজের মধ্যেই কিছু জটিলতা, কিছু সীমাবদ্ধতা রয়েছে। আমাদের এখন উচিত ওই সীমাবদ্ধতাগুলো বুঝে সেগুলো কাটিয়ে ওঠা। যেমন আমরা যতই মুখে বলি, আমাদের ওখানে এখনও পেশাদার ইন্ডাস্ট্রি হয়নি। একটা কাজ পেশাদার ভাবে করতে যতটা টেকনিক্যাল সাপোর্ট লাগে, ততটা পাই না। ব্যক্তিগত উদ্যোগে ভাল কাজ করার চেষ্টা করি। কলকাতায় অনেক বেশি পেশাদার ব্যবস্থা রয়েছে। তাই সীমাবদ্ধতাগুলো ঠিক করে আইডেন্টিফাই করে সে ভাবে যদি গল্প নির্বাচনের মতো বিষয়গুলো ঠিক করা হয়, তা হলে নিশ্চয়ই সমস্যা অনেকটা মিটবে।এখানকার লোকে ওখানকার কাজ দেখেন, ওখানেও তাই। আবার বিশ্বের কোটি কোটি বাঙালি সব কাজই দেখছেন। তাই এগুলো কোনও ব্যাপার নয়।”

Advertising
Advertising

[আরও পড়ুন: সৃজিতের ‘পদাতিক’ সিরিজে মৃণাল সেন হচ্ছেন চঞ্চল চৌধুরী? জবাব দিলেন অভিনেতা ]

Advertisement
Next