shono
Advertisement

সাহিত্যে এত চরিত্র থাকতে কাকাবাবুকেই কেন বেছে নিলেন সৃজিত?

মুক্তির আগে পরিচালক জানালেন সে কথা। The post সাহিত্যে এত চরিত্র থাকতে কাকাবাবুকেই কেন বেছে নিলেন সৃজিত? appeared first on Sangbad Pratidin.
Posted: 01:42 PM Sep 17, 2017Updated: 05:11 PM Sep 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মিশর রহস্য’-এর পর আবারও কাকাবাবুকে নিয়ে এই পুজোয় বড়পর্দায় হাজির হচ্ছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। সৃজিত মূলত মৌলিক গল্প নিয়েই ছবি তৈরি করেন। তাঁর ছবির মধ্যে একমাত্র কাকাবাবুই সাহিত্য নির্ভর। কিন্তু সাহিত্যের এত চরিত্র থাকতে কাকবাবুকেই কেন বেছে নিলেন পরিচালক? এ প্রশ্ন স্বভাবতই সবার মনে ঘুরছিল। সম্প্রতি টুইটারে পরিচালকের এক ফলোয়ার তাঁকে এই প্রশ্ন জিজ্ঞেস করাতেই সৃজিত জানিয়ে দিলেন বাংলা ছবির জগতে কেন দরকার এই ধরনের ছবির।

Advertisement

[নোংরা পোশাকে ঘুরে বেড়াচ্ছেন বিখ্যাত অভিনেতা, কেন জানেন?]

বাংলায় বিভিন্ন জঁরের ছবি তৈরি হয়। প্রেমের গল্প, থ্রিলার থেকে শুরু করে ভূতের ছবি, সম্পর্কের ছবি। কিন্তু সে জায়গায় অনেকটাই ব্রাত্য অ্যাকশন-অ্যাডভেঞ্চার ছবি। বাংলা সিনেমায় অ্যাডভেঞ্চার ছবির সংখ্যা হাতে গোনা। সেভাবে কেন তৈরি হয়না এই জঁরের ছবি? তা নিয়েই কিছুটা আক্ষেপ শোনা গেল পরিচালকের গলায়। তাঁর মতে বাংলা ছবিতে অ্যাকশন-অ্যাডভেঞ্চার নিয়ে সেভাবে ছবি বানাননি পরিচালকেরা। কিন্তু বাংলা সাহিত্যে এ ধরনের গল্প রয়েছে প্রচুর। কেন সেইসব গল্প নিয়ে ছবি তৈরি হয়নি সে নিয়ে বিশ্লেষণে না গিয়ে তিনি নিজেই তৈরি করছেন অ্যাকশন অ্যাডভেঞ্চার গোত্রের ছবি।

[ছোটপর্দায় এবার অন্য রূপে ‘গোয়েন্দা গিন্নি’, সঙ্গে শ্রাবন্তী]

সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘পাহাড়চূড়ায় আতঙ্ক’ অবলম্বনে সৃজিত মুখোপাধ্যায়ের অ্যাডভেঞ্চার ছবি ‘ইয়েতি অভিযান’। এই ছবিকে অবশ্য কাকাবাবুর প্রত্যাবর্তনও বলা যায়। ২০১৩ সালে ‘মিশর রহস্য’ ছিল কাকাবাবু সিরিজের প্রথম ছবি। মিশরের মরুভূমিতে রহস্য উদঘাটনে নেমেছিলেন কাকাবাবু ও সন্তু। মিশর রহস্যের মতোই রাজা রায়চৌধুরী অর্থাৎ কাকাবাবুর চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও কাকাবাবুর সঙ্গী সন্তুর চরিত্রে রয়েছেন আরিয়ান। এছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ণ কয়েকটি চরিত্রে দেখা যাবে যিশু সেনগুপ্ত, বিদ্যা সিনহা সাহা মিম ও ফিরদৌস আহমেদকে। ‘পাহাড়চূড়ায় আতঙ্ক’ মুলত এভারেস্টের গল্প, কিন্তু এভারেস্টের বেস ক্যাম্পে শুটিংয়ের অনুমতি না পাওয়ায় গোটা ইউনিট নিয়ে পরিচালক পাড়ি দিয়েছিলেন সুইজারল্যান্ডে। শুটিং হয় আল্পস পর্বতে ১২,০০০ ফুট উচ্চতার এক হিমবাহের উপর। এই প্রথম কোনও বাংলা ছবির শুটিংয়ে গোটা ইউনিটকে শুটিং স্পটে নিয়ে যাওয়া হয় হেলিকপ্টার করে। আপাতত গোটা টিম ব্যস্ত ছবির প্রচারে। ২২ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘ইয়েতি অভিযান’।

The post সাহিত্যে এত চরিত্র থাকতে কাকাবাবুকেই কেন বেছে নিলেন সৃজিত? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement