Advertisement

অভিনয়ের মাধ্যমে ২৬/১১-র স্মৃতি জাগাবে বাংলার ছেলে, আজমল কাসভের চরিত্রে শোয়েব কবীর

09:56 PM Mar 23, 2020 |

শুভঙ্কর চক্রবর্তী: বাড়ি বসেই দেখতে পাবেন ২৬/১১-র নতুন ওয়েব সিরিজ। আজমল কাসভের চরিত্রে দেখা যাবে বহরমপুরের শোয়েব কবীরকে।২৬/১১-র মুম্বই হামলাকে ভুলে যাননি নিশ্চই, তাহলে হয়তো অবশ্যই মনে আছে মহম্মদ আজমল আমির কাসভকেও? গায়ে কালো টি-শার্ট। ছাইরঙা কার্গো প্যান্ট। পিঠে নীল ব্যাগ। কবজিতে বাঁধা লাল সুতো। এক হাতে বন্দুক! যে একমাত্র ব্যক্তি এই নৃশংস হামলায় ধরা পড়ে। ২০১২ নভেম্বরে পুণের জেলে মৃত্যু হয় তার। সেই ভয়ংকর ঘটনাকে কেন্দ্র করে এপর্যন্ত প্রচুর সিনেমা তৈরি করা হয়েছে বলিউডে। এবার এই প্রেক্ষাপটে ওয়েব সিরিজ তৈরি করতে চলেছে Zee-5। যার নাম ‘স্টেট অফ সিজ ২৬/১১’। সেখানে কাসভের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে বাংলার ছেলে শোয়েব কবীরকে।

Advertisement

বহরমপুরের ছেলে শোয়েব কবীর। ছোট থেকেই স্বপ্ন ছিল অভিনেতা হওয়ার। তাই স্বপ্নের সঙ্গে তাল মিলিয়ে প্রথমে কিছু বিজ্ঞাপণে কাজ করেন তিনি। পরে সোনম কাপুরের ‘দ্য জোয়া ফ্যাক্টর’-এ অভিনয় করেছেন সোয়েব। তবে মুম্বই হামলার ঘটনাকে কেন্দ্র করে Zee-5 এ তৈরি হওয়া ওয়েব সিরিজ ‘স্টেট অফ সিজ ২৬/১১’তে মুম্বই হামলার অন্যতম অভিযুক্ত মহম্মদ আজমল আমির কাসভের চরিত্রে দেখা যাবে শোয়েব কবীরকে। কেরিয়ারের শুরুতেই কেন এই ধরণের চরিত্র বেছে নিলেন শোয়েব? সেই উত্তরে তিনি জানান,”আমায় বাছতে হয়নি, আমাকে দেখতে কিছুটা কাসভের মতো। কিন্তু ওর মতো জঘন্য, নৃশংস মানুষ আমি নই।” কেমন অভিজ্ঞতা হল কাসভ সেজে? শোয়েব বলেন,”কাসভ কিন্তু প্রথমে আর পাঁচজন ছেলের মতোই ছিল। দাদা জ্যাকেট কিনে দেয়নি বলে ও ঘর থেকে বেরিয়ে যায়। এরপরেই জঙ্গি সংগঠন ওর ব্রেনওয়াশ করে। টাকার লোভ দেখিয়ে দলে টানে। এই সিরিজে কাসভের গোটা গল্প আছে। কাসভ নিষ্পাপ ছিল। ধর্মই ওর মাথা ঘুরিয়ে দেয়।”আট এপিসোডের ওয়েব সিরিজ ‘স্টেট অফ সিজ ২৬/১১’ জি প্রিমিয়ারে স্ট্রিমিং শুরু ২০ মার্চ থেকে। এই ওয়েব সিরিজে শোয়েব ছাড়াও এই সিরিজে অভিনয় করেছেন অর্জুন বিজলানি, অর্জন বাজওয়া, মুকুল দেবরা।

[আরও পড়ুন:বয়স ও লিঙ্গ ভুল, কণিকার করোনা রিপোর্টের সত্যতা নিয়ে সন্দেহপ্রকাশ পরিজনদের]

শোয়েব অবশ্য এর মধ্যেই দ্বিতীয় ওয়েব সিরিজের কাজ শুরু করে দিয়েছেন।যার নাম সিরিজের নাম ‘অভয়-২’। যেখানে সমকামীর চরিত্রে অভিনয় করছেন তিনি। সঙ্গে রয়েছেন কুনাল খেমু এবং রাঘব জুয়াল। বাংলায় ফিরে আসার ইচ্ছে আছে কিনা জানতে চাইলে শোয়েব জানান,”জানি না। এখন তো ব্যস্ত, তবে কলকাতাকে খুব মিস করি। ফুচকা মিস করি। মুম্বইয়ের পানিপুরিতে ঠিক কলকাতার স্বাদ নেই।

[আরও পড়ুন:হাততালি দিয়ে করোনা যোদ্ধাদের কুর্নিশ জানালেন অমিতাভ-সহ বলিউড তারকারা]

The post অভিনয়ের মাধ্যমে ২৬/১১-র স্মৃতি জাগাবে বাংলার ছেলে, আজমল কাসভের চরিত্রে শোয়েব কবীর appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next