shono
Advertisement

আলিয়ার মুখে ‘খেলা হবে’ স্লোগান! করণের কীর্তিতে দেবাংশুর প্রতিক্রিয়া কী?

‘রকি রানি কি প্রেম কাহানি’র ট্রেলার দেখেছেন তৃণমূল নেতা।
Posted: 07:54 PM Jul 04, 2023Updated: 08:05 PM Jul 04, 2023

সন্দীপ্তা ভঞ্জ: একুশের নির্বাচনে তৃণমূলের স্লোগান এখন বলিউডে। করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবির ৩ মিনিট একুশ সেকেন্ডের ট্রেলারে আলিয়া ভাট বলছেন ‘খেলা হবে’ (Khela Hobe)। স্লোগানের জনক দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya) কী বলছেন?

Advertisement

ফোনে প্রতিক্রিয়া দিতে গিয়ে তৃণমূল নেতা বলেন, “দু’টো বিষয় আমার ভাল লেগেছে। একটা রাজনৈতিক স্লোগান এমন পর্যায়ে পৌঁছেছে, সেটা দারুণ। একুশের নির্বাচনে যখন এই স্লোগান তৈরি করি, তখন এই গান বিয়ে বাড়ি থেকে সরস্বতী পুজো এমনকী নির্বাচন পরবর্তী সময়ে বিসর্জনেও শোনা গিয়েছে। পলিটিক্যাল বাউন্ডারি ছাড়িয়ে ‘খেলা হবে’ সমাজের গণ্ডীতে প্রবেশ করে গিয়েছিল অনেক দিন আগেই। আজকের দিনে দাঁড়িয়ে সেটা বিনোদনজগতেও প্রবেশ করে গিয়েছে এবং এটা শুধু এখানে নয়, জাতীয় স্তরে। বলিউডে। সেটা আমার কাছে বিরাট বড় প্রাপ্তি।”

[আরও পড়ুন: ‘দোস্তজী’র পর প্রসূনের নতুন ছবি, এবার পরিচালকের সঙ্গী হবেন বাংলাদেশের চঞ্চল!]

আর দ্বিতীয়? দেবাংশুর কথায়, “খুব মজার একটা বিষয় এবং আমার বিশেষত ভাল লাগার জায়গা, সেটা হচ্ছে এই সিনেমার ট্রেলার দেখে যা বুঝলাম, একটা বাঙালি পরিবার আছে। বাংলাকে পোট্রে করতে গেলে যে বিষয়গুলো দরকার, সেখানে দুর্গাপুজো, ম্যান্ডেটরি টিপিক্যাল শাশুড়ি মা, মাছ-ভক্ত শ্বশুর, এগুলো বাংলার টিপিক্যাল পরিচয় হয়ে গিয়েছে। আজকে ভাবতে ভাল লাগছে যে, সেই বাংলার পরিচয়কে ক্যারি ফরোয়ার্ড করছে একটা স্লোগান – ‘খেলা হবে’। এটা বাংলার আইডেন্টিফিকেশন হয়ে গিয়েছে। বাংলা কেন্দ্রিক একটা পরিবারকে যখন দেখাচ্ছেন করণ জোহর, সেই পরিবারের মেয়ের মুখে এই স্লোগান শোনা গিয়েছে। এটা আরও বৃহত্তর একটা ব্যাপার।”

প্রসঙ্গত, করণের ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ নিয়ে বাঙালি দর্শকদের উৎসাহটা একটু বেশিই ছিল। কেননা আগেই জানা গিয়েছিল, এই ছবিতে বাঙালি মেয়ের চরিত্রে দেখা যাবে আলিয়াকে। শুধু তাই নয়, টলিউডের দুই জনপ্রিয় তারকা চূর্ণী গঙ্গোপাধ্যায় ও টোটা রায় চৌধুরীকেও দেখা যাবে রণবীর-আলিয়াদের পাশে অভিনয় করতে। এছাড়াও বহুদিন বাদে এই ছবিতে দেখা যাবে ধর্মেন্দ্র, জয়া বচ্চন ও শাবানা আজমিকে। ২৮ জুলাই সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’।

[আরও পড়ুন: লহমার ‘বিয়ে বিভ্রাট’! বিপাকে পড়লেন আবির-পরম, গন্ডগোলের ভিডিও দেখুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement