shono
Advertisement

Lust Stories 2 Review: লালসার বাস্তব গল্প ‘লাস্ট স্টোরিজ ২’, বাজিমাত করলেন পরিচালক কঙ্কনা

সংলাপে মুন্সিয়ানা নীনা গুপ্তার।
Posted: 04:28 PM Jun 30, 2023Updated: 04:28 PM Jun 30, 2023

সুপর্ণা মজুমদার: চারটে ছোট ছোট গল্প। মানুষের কামনা, বাসনা, লুকিয়ে রাখা গোপনীয়তা এই সমস্ত কিছু নিয়েই ‘লাস্ট স্টোরিজ ২’-র গল্প সাজিয়েছেন চার পরিচালক আর. বালকি, কঙ্কনা সেনশর্মা, সুজয় ঘোষ ও অমিত রবিন্দেরনাথ শর্মা। তাঁদের পরিচালনাতেই অভিনয় করেছেন নীনা গুপ্তা, ম্রুণাল ঠাকুর, অঙ্গদ বেদী, অম্রুতা সুভাষ, তিলোত্তমা সোম, বিজয় বর্মা, তামান্না ভাটিয়া, কুমুদ মিশ্র এবং কাজল।

Advertisement

এমন ‘লাস্ট স্টোরিজ’ প্রথম নেটফ্লিক্সে দেখা গিয়েছিল ২০১৮ সালে। সে সময় গল্প সাজিয়েছিলেন অনুরাগ কশ্যপ, জোয়া আখতার, দিবাকর বন্দ্যোপাধ্যায় ও করণ জোহর। এবার প্রথম গল্প আর. বালকির ‘মেড ফর ইচ আদার’। সেখানে বিয়ের আগে যৌনতার গুরুত্ব বোঝানো হয়েছে। পুরো বিষয়টিই মজার মোড়কে সাজিয়েছেন পরিচালক বালকি। আর তাতে পাঁচফোড়নের কাজটি করেছেন নীনা গুপ্তা। বলতে গেলে তিনিই এই গল্পের সম্পদ। ম্রুণালকে বাবলি গার্লের চরিত্রে বেশ দুর্বল মনে হল। অঙ্গদ বেদীর রোম্যান্স ছাড়া আর কিছুই করার ছিল না।


[আরও পড়ুন: বড়পর্দায় জুটি বেঁধে মন জিতলেন বিক্রম-শোলাঙ্কি, প্রেমে ভরা ছবি ‘শহরের উষ্ণতম দিনে’]

‘লাস্ট স্টোরিজ ২’-র সবচেয়ে ভাল কাহিনি সাজিয়েছেন কঙ্কনা সেনশর্মা। ‘দ্য মিরর’-এর মাধ্যমে তিনি যেন সমাজকেই আয়না দেখিয়েছেন। ভয়ারিজমের মতো বিষয় নিজের কাহিনির মাধ্যমে ক্যামেরার সামনে ফুটিয়ে তুলেছেন কঙ্কনা। কী এই ভয়ারিজম? কাউকে যৌনক্রিয়ায় লিপ্ত হতে দেখে নিজে সেই উত্তেজনা অনুভব করা এবং তৃপ্তি লাভ। এমন বিষয় নিয়ে গল্প সাজানোর ক্ষমতা খুব কম পরিচালকেরই রয়েছে বলে এ দর্শকের বিশ্বাস। তাছাড়া এ গল্পে তিলোত্তমা সোম এবং অমৃতা সুভাষের বলিষ্ঠ অভিনয় সত্যিই মন ছুঁয়ে গিয়েছে।


‘সেক্স উইথ এক্স’ অর্থাৎ প্রাক্তনের সঙ্গে যৌনতার বিষয়টি নিয়ে গল্প সাজিয়েছেন সুজয় ঘোষ। তাতে আবার সাসপেন্সও রয়েছে। তবে বিজয় বর্মা ও তামান্না ভাটিয়ার অফস্ক্রিন সম্পর্ক নিয়ে যতটা হইচই হয়েছিল, ততটা রোম্যান্স যেন অনস্ক্রিনে পাওয়া গেল না। শেষ গল্পের নাম ‘তিলচাট্টা’। অভিনেতারা ভালই ছিলেন। কাজলও চেনা ছকের বাইরে হাঁটার চেষ্টা করেছেন। কিন্তু চিত্রনাট্যে জোর তেমন ছিল না। গল্পের গতিও বেশ কম মনে হয়েছে। সবমিলিয়ে বলতে গেলে লালসার টুকরো টুকরো এই গল্পগুলি বাস্তবের ভিতের উপরই দাঁড়িয়ে রয়েছে।

সিনেমা – লাস্ট স্টোরিজ ২
অভিনয়ে – নীনা গুপ্তা, ম্রুণাল ঠাকুর, অঙ্গদ বেদী, অম্রুতা সুভাষ, তিলোত্তমা সোম, বিজয় বর্মা, তামান্না ভাটিয়া, কুমুদ মিশ্র এবং কাজল
পরিচালনায় – আর. বালকি, কঙ্কনা সেনশর্মা, সুজয় ঘোষ ও অমিত রবিন্দেরনাথ শর্মা

[আরও পড়ুন: এপার বাংলায় মুক্তির অপেক্ষায় প্রথম সিনেমা, কতটা চ্যালেঞ্জিং ছিল? জানালেন মিথিলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement