shono
Advertisement

বড়পর্দায় চিরঞ্জিৎ-ইন্দ্রাণী জুটির কামব্যাক, রহস্যে মোড়া ‘দ্য লুপ’, সঙ্গী প্রিয়াঙ্কা-ঈশানও

‘সেদিন চৈত্রমাস’, ‘কেঁচো খুঁড়তে কেউটে’র মতো সিনেমার মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল টলিউডের এই জুটি। আবারও কী সেই ম্যাজিক দেখাতে পারবে?
Posted: 06:56 PM Jan 12, 2024Updated: 06:56 PM Jan 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন ছবিতে হাত দিতে চলেছেন পরিচালক অর্ঘ‌্যদীপ চট্টোপাধ‌্যায়। ছবির মূল আকর্ষণ ইন্দ্রাণী দত্ত ও চিরঞ্জিৎ চক্রবর্তী (Chiranjeet Chakraborty)। বহুদিন পর জুটি বাঁধছেন দুই তারকা। ‘সেদিন চৈত্রমাস’, ‘কেঁচো খুঁড়তে কেউটে’র মতো সিনেমার মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল টলিউডের এই জুটি। আবারও কী সেই ম্যাজিক দেখাতে পারবে? উত্তর দেবে ‘দ্য লুপ’। এই নাম তারকা জুটির নতুন ছবির। চিরঞ্জিৎ-ইন্দ্রাণী ছাড়াও ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে প্রিয়াঙ্কা সরকার ও ঈশান মজুমদার।

Advertisement

ছবি: ফেসবুক

‘দ‌্য লুপ’ মূলত থ্রিলার ঘরানার ছবি হলেও তার মোড়কে আরও গল্প বলা আছে চিত্রনাট্যে। পরিচালকের কথায়, ‘দ‌্য লুপ’ মাল্টি জঁনার ফিল্ম। লুপের আক্ষরিক অর্থ যা ফিরে ফিরে আসে, এই ছবির গল্প তেমন ফিরে আসাকে কেন্দ্র করে আবর্তিত হবে। অর্ঘ‌্যদীপ বলছেন, “কলকাতা থেকে বেশ খানিকটা দূরে একটা রিসর্ট রয়েছে তার নাম ‘দ‌্য লুপ’। সেখান থেকেই ছবির নামকরণ। এই রিসর্ট চালায় এক প্রবীণ দম্পতি। সেখানে সাতজন মানুষ পৌঁছয় একটি দিনে। তারা পরস্পরের অপরিচিত। বিভিন্ন ধরনের মানুষ রয়েছে। এই মানুষগুলো একত্রিত হচ্ছে নির্দিষ্ট দিনে। মিস্টার অ‌্যান্ড মিসেস গোমস-এর আতিথেয়তায় তারা সকলেই খুশি হয়। রিসর্টে যারা পৌঁছেছে কাকতালীয়ভাবে তাদের দু’জনের জন্মদিন সেই সময়। ওই অঞ্চলে নেটওয়ার্কের সমস‌্যা রয়েছে। ফলে একদিনের জন‌্য সন্ধেটা সকলে একসঙ্গে কাটাবে বলেই ঠিক করে। ক্রমশ রাত বাড়তে থাকে, আর একটু একটু করে সন্ধ্যার সুর কেটে যায়। পরে বোঝা যায়, এটা শুধুমাত্র রিসর্টে এসে সাতজনের ছুটি কাটানোর রাত ছিল না। অনেক গভীর রহস‌্য রয়েছে এর নেপথ্যে। এই নয়জন মানুষের পরিণতি নিয়ে চিত্রনাট‌্য এগোয়।”

[আরও পড়ুন: বাজপেয়ীর বায়োপিক কি লোকসভা ভোটপ্রচারে বিজেপির অস্ত্র? মুখ খুললেন পঙ্কজ ত্রিপাঠী]

প্রবীণ কাপলের চরিত্রে অভিনয় করছেন ইন্দ্রাণী দত্ত (Indrani Dutta) এবং চিরঞ্জিৎ চক্রবর্তী। ইন্দ্রাণী বললেন, “একদম আলাদা একটা বিষয়। খুব ইন্টারেস্টিং। মিস্টার অ‌্যান্ড মিসেস গোমস-এর চরিত্রে চিরঞ্জিৎদা আর আমি কাজ করব। অনেকদিন পর চিরঞ্জিৎদার সঙ্গে কাজ করতে চলেছি বলে আমি ভীষণ এক্সাইটেড। ‘দ‌্য লুপ’ এবং পরিচালক অর্ঘ‌্যদীপের সঙ্গে কাজের জন‌্য আমি সাগ্রহে অপেক্ষা করছি”।

ছবিতে অন‌্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন বরুণ চন্দ, অপ্রতিম চট্টোপাধ‌্যায়, তনয়া মুখোপাধ‌্যায় (‘নিম ফুলের মধু’ খ‌্যাত), ইন্দ্রজিৎ মজুমদার, কেয়া চক্রবর্তী, ঋষি রাজ প্রমুখ। চিত্রনাট‌্য ও সংলাপ লিখেছেন ঈপ্সিতা। প্রযোজনায় ‘ইমেজ এন্টারটেনমেন্ট’। ক‌্যামেরার দায়িত্বে শুভদীপ নস্কর, সম্পাদনায় সায়ন্তন নাগ, আর ছবির মিউজিক করছেন রণজয় ভট্টাচার্য। যাঁর গান এখনকার শ্রোতারা বেশ পছন্দ করছেন। প্রসঙ্গত, ‘দ‌্য লুপ’ অর্ঘ‌্যদীপের পঞ্চম ছবি। এর আগে তিনি ‘মণিহারা’, ‘মুখোশ, ‘জোজো’, ‘রডোডেনড্রন’-এর মতো ছবি করেছেন। এ ছাড়া একটি ওয়েব সিরিজও তিনি পরিচালনা করেছেন। সবকিছু ঠিকঠাক চললে জানুয়ারির শেষভাগে শুটিং শুরু। মূলত কলকাতায় শুটিং। এছাড়া সামান‌্য অংশ বীরভূমে হতে পারে।

[আরও পড়ুন: একের পর এক টুইস্টে ভরা ‘মেরি ক্রিসমাস’, ক্যাটরিনা-বিজয়ের জুটি ধরায় নতুনত্বের নেশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement