shono
Advertisement

কাশ্মীরে এক টানা হাউসফুল ‘পাঠান’! ভূস্বর্গে সুদিন ফেরায় শাহরুখকে ধন্যবাদ হল মালিকদের

বিশ্বজুড়ে পাঠান ব্যবসা করেছে ৯৫০ কোটি টাকা।
Posted: 07:13 PM Feb 13, 2023Updated: 02:13 PM Feb 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্বজুড়ে এখন ‘পাঠান’ জ্বর। কলকাতা থেকে কর্নাটক ‘পাঠান’ নিয়ে উন্মাদনা তুঙ্গে। বাদ পড়েনি শ্রীনগরও। হ্যাঁ, ‘পাঠান’ জ্বরে কাবু কাশ্মীরও। পাঠানের কারণেই গত কয়েক  সপ্তাহ ধরে কাশ্মীরের সিনেমা হলে হাউসফুল বোর্ড। আর সেই কারণেই কাশ্মীরের হলের মালিকরা টুইট করে শাহরুখকে জানালেন ধন্যবাদ।

Advertisement

পাঠান ছবিতে এসেছে কাশ্মীর নিয়ে রাজনীতির বিষয়। যা আটকাতে বদ্ধপরিকর ‘পাঠান’ ওরফে শাহরুখ খান। সেই শাহরুখই এখন শ্রীনগরের মন জয় করছেন রোজ। আর তার ফলাফল ৩২ বছর পর কাশ্মীরের সিনেমা হলে হাউসফুল বোর্ড।

শ্রীনগরের সোনওয়ার এলাকায় কাশ্মীরের প্রথম মাল্টিপ্লেক্সের উদ্বোধন হয়। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা উদ্বোধন করেন ওই প্রেক্ষাগৃহের। তিন দশক পর সিনেমা হল খুলল কাশ্মীরে। তাতেই রমরমিয়ে চলছে পাঠান। দিনে প্রায় ১২-১৪ টি শো হাউসফুল। কাশ্মীরে এমন ঘটনা ঘটল ৩২ বছর পর।

[আরও পড়ুন: ‘পাঠানে’ ছিলেন সলমন, ‘জওয়ান’ ছবিতে আল্লু অর্জুন, ছবি হিট করাতে শাহরুখের নতুন ফন্দি! ]

প্রসঙ্গত, পাক্কা চারবছর পর সিনেপর্দায় আগমণ। আগের ছবি জিরো বক্স অফিসে ডাহা ফেল। কিন্তু চারবছর পর পাঠান হয়ে ফিরে এসে শাহরুখ ভাঙলেন সব রেকর্ড। বক্স অফিসে ‘পাঠান’ রাজত্ব। তবে এই ছবি মুক্তির আগে থেকেই নানা বিতর্কে। এমনকী, প্রাণনাশের হুমকিও পেয়েছেন শাহরুখ। তবে এসব বিতর্ককে খুব একটা পাত্তা দেননি তিনি। বরং চুপটি করে ছিলেন। সব আক্রমণের জবাব দিলেন বক্স অফিস কালেকশনে। হিসেব বলছে, ছবি মুক্তির প্রথম তিনদিনের মধ্যেই গোটা বিশ্বে ২৩৫ কোটি টাকা নিজের ঘরে তুলেছে ‘পাঠান’। শত বিতর্ক থাকা সত্ত্বেও শাহরুখকে কিন্তু মুখ খুলতে দেখা যায়নি। তবে পাঠানের দারুণ সাফল্যের পর শেষমেশ নীরবতা ভাঙলেন বলিউডের বাদশা। টুইটে শাহরুখ লিখলেন, ‘‘সাঁতরে ফিরে আসার জন্য তো কিছু বাঁচিয়ে রাখা যায় না। ফিরে আসার তো কোনও পরিকল্পনা হতে পারে না। সামনে দিকে এগিয়ে যাওয়াই যে জীবন। ফিরে আসা বা ‘কামব্যাক’ নয়, বরং চেষ্টা করো যেখানে শেষ করেছিলে, সেখান থেকেই শুরু করার। এক জন ৫৭ বছর বয়সের লোকের তরফ থেকে ছোট্ট উপদেশ।’’

এক দিনেই একশো কোটির বেশি ব্যবসা করেছে ‘পাঠান’ (Pathaan)। হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম দিনে আর কোনও হিন্দি ছবি এমনটা করতে পারেনি বলেই মত বিশেষজ্ঞদের। একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের (Shah Rukh Khan) কামব্যাক ছবি।

[আরও পড়ুন: ১০০ কোটি ক্ষতিপূরণের দাবি, অভিনেত্রী চাহাত খান্নাকে মানহানির নোটিস ‘ঠগবাজ’ সুকেশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement