shono
Advertisement

সেন্সরের কাঁচি! ৭ বদলের পর U/A সার্টিফিকেট পেল শাহরুখের ‘জওয়ান’, কোন দৃশ্য বাদ?

রাষ্ট্রপতি নিয়ে একটি সংলাপ ছিল। তাও নাকি পালটাতে হয়েছে।
Posted: 02:15 PM Aug 23, 2023Updated: 02:15 PM Aug 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাত বদলের বিনিময়ে সেন্সরের U/A সার্টিফিকেট পেল শাহরুখ খানের ‘জওয়ান’ (Jawan)। দেশের রাষ্ট্রপতিকে নিয়ে একটি সংলাপ ছিল ছবিতে। তাও নাকি বদলাতে হয়েছে। তারপরই জুটেছে ছাড়পত্র।

Advertisement

‘পাঠান’ সুপারহিট হওয়ার পর থেকেই শাহরুখের পরবর্তী ছবি ‘জওয়ান’-এর (Jawan) দিকে নজর ছিল সকলের। ইতিমধ্যেই ছবির ২ মিনিট ১২ সেকেন্ডের প্রিভিউ অর্থাৎ আগাম ঝলক প্রকাশ্যে এসেছে। আর তাতেই উত্তাল শাহরুখভক্তরা। কিং খানের অ্যাকশন দেখতে মুখিয়ে রয়েছেন তাঁরা। ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে অ্যাটলি পরিচালিত সিনেমা। তার আগেই পেয়ে গেল সিবিএফসির ছাড়পত্র। আর তার জন্য সাতটি পরিবর্তন করতে হয়েছে।

[আরও পড়ুন: ‘এত্ত টাকায় নগ্ন ভিডিও বিক্রি করেছে আদিল’, প্রাক্তন স্বামীর বিরুদ্ধে বিস্ফোরক রাখি সাওয়ান্ত]

শোনা গিয়েছে, ছবিতে একটি আত্মহত্যার দৃশ্য রয়েছে। তার সময় কমানো হয়েছে। মাথা কেটে ফেলার মতো দৃশ্য বাদ দিতে বলা হয়েছে। ছবির একটি জায়গায় ভারতের মাননীয় রাষ্ট্রপতির কথা বলা হয়েছে। তা বদল করে প্রদেশের প্রধান করতে বলা হয়েছে। ‘পয়দা হোকে’র মতো শব্দ সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। ‘উংলি করনা’র মতো শব্দ পালটে অন্য সংলাপ দিতে বলা হয়েছে। NSG-র রেফারেন্স দেওয়া হয়েছিল ছবিতে। তাও বাদ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর।

প্রসঙ্গত, অ্যাটলির পরিচালনায় ‘জওয়ান’-এ অভিনয় করেছেন শাহরুখ। তাঁর বিপরীতে নায়িকা হিসেবে দেখা যাবে দক্ষিণী অভিনেত্রী নয়নতারাকে। এখবর আগেই জানা গিয়েছিল। আগাম ঝলকে অ্যাকশনের মেজাজে দীপিকা পাড়ুকোনকেও দেখা যায়। সূত্রের খবর, ক্যামিও চরিত্রে রয়েছেন দীপিকা। এছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বিজয় সেতুপতি, প্রিয়মণি, সানিয়া মালহোত্রা-সহ একঝাঁক তারকা।

[আরও পড়ুন: ৪০০ কোটির ক্লাবে ‘গদর ২’, ছবি দেখতে গেলেন সানির ‘কাছের মানুষ’ ডিম্পল কাপাডিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement