shono
Advertisement

‘জয় হিন্দ, আমরা এখন চাঁদের দেশে’, চন্দ্রযান ৩-র সাফল্যে উচ্ছ্বসিত টলি-বলি

টলিউড থেকে বলিউড, চন্দ্রযান ৩-র সাফল্যে মাতোয়ারা বিনোদনজগৎ।
Posted: 08:16 PM Aug 23, 2023Updated: 08:25 PM Aug 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে, মঙ্গলে ঊষা, বুধে পা…। আর বুধেই চন্দ্রে পা রাখল ভারতের ‘বিক্রম’। ১৪০ কোটি ভারতবাসীর গর্বের দিন আজ। কারণ বিশ্বে প্রথমবার চন্দ্রপৃষ্ঠের দক্ষিণ মেরু জয় করতে পারল কোনও দেশ। রাশিয়া যেখানে পরাস্ত, সেখানে করে দেখাল ভারত। অবতরণের শেষ ২০ মিনিট ইসরোর মহাকাশবিজ্ঞানীদের মতো গোটা দেশ প্রহর গুণছিল। তবে সমস্তটাই পরিকল্পনা মাফিক হওয়ায় চাঁদে সফটল্যান্ডিং করল ল্যান্ডার বিক্রম। এবার ল্যান্ডারের পেট থেকে অজানা দেশের খবর সংগ্রহে বেরিয়ে পড়বে রোভার প্রজ্ঞান। আর ইসরো বিজ্ঞানীদের এন গগনচুম্বী সাফল্যেই উচ্ছ্বসিত বিনোদুনিয়ার তারকারা।

Advertisement

১৪০ কোটির স্বপ্ন নিয়ে চন্দ্রপৃষ্ঠে ইসরোর ‘বিক্রম’, অক্ষয় কুমার বলছেন, “আজ কোটি কোটি মানুষ মন থেকে ইসরোকে ধন্যবাদ জানাচ্ছে। আপনারা আমাদের গর্বিত করেছেন। ইতিহাসের সাক্ষী থাকতে পেরে গর্বিত। ভারত চাঁদের দেশে আর আমরা সপ্তম স্বর্গে।”

[আরও পড়ুন: ‘চাঁদ আসবে না, তাই আমরাই চলে এলাম…’: রাঘব চট্টোপাধ্যায়]

চন্দ্রযান ৩-র সাফল্যের সাক্ষী থাকতে ভর সন্ধেয় গোটা পরিবার নিয়ে টিভির সামনে বসে পড়েছিলেন অনুপম খের। টুইটেই উচ্ছ্বাস ঝরে পড়ল প্রবীণ অভিনেতার।

ফিল্মি স্টাইলেই শাহরুখ খান লিখলেন, “আজ গোটা দুনিয়ায় ভারত আর ইসরোর জয়জয়কার। যাঁরা ভারতকে আজ গর্বিত করলেন, সেই সমস্ত মহাকাশবিজ্ঞানীদের শুভেচ্ছা।” উচ্ছ্বস প্রকাশ করে টুইট অনিল কাপুর, সানি দেওল, ভিকি কৌশল, ইয়ামি গৌতমরাও। সন্ধে ৬টায় সকলেই যে টিভির পর্দায় চোখ রেখেছিলেন, তা তাঁদের পোস্টেই প্রমাণ।

পিছিয়ে নেই বাংলা সিনে ইন্ডাস্ট্রির তারকারাও। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জিৎ, শ্রাবন্তী চট্টোপাধ্যায় থেকে স্বস্তিকা মুখোপাধ্যায়, জিতু কামালরাও শুভেচ্ছা জানালেন ইসরোর বিজ্ঞানীদের।

৪০ দিনের যাত্রা শেষে ‘বিক্রম’-এর জয়। উচ্ছ্বসিত স্বস্তিকার পোস্ট, ‘চাঁদে ভারত’। জিৎ লিখলেন, “ভারতের জন্য ঐতিহাসিক মুহূর্ত। মহাকাশচর্যায় ভারত আরও একধাপ এগিয়ে গেল। ইসরোর গোটা টিমকে শুভেচ্ছা। অক্লান্ত অধ্যাবসায়ে সফল ইসরো। জয় হিন্দ। আমি গর্বিত ভারতবাসী।” ইসরোর টুইট শেয়ার করে বন্দে মাতরম ধ্বনিতে উচ্ছ্বাস প্রকাশ দেব-প্রসেনজিৎদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement