shono
Advertisement

ফের শোকের ছায়া বলিউডে, প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী শাম্মি

‘একে একে সকলেই চলে যাচ্ছে’, শোকস্তব্ধ অমিতাভ বচ্চনের টুইট। The post ফের শোকের ছায়া বলিউডে, প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী শাম্মি appeared first on Sangbad Pratidin.
Posted: 11:47 AM Mar 06, 2018Updated: 12:14 PM Sep 14, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কফের শোকের ছায়া বলিউডে। দীর্ঘ রোগভোগের পর শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রখ্যাত অভিনেত্রী শাম্মি। মঙ্গলবার সকালে এই প্রাক্তন সহকর্মী ও পারিবারিক বন্ধুর মৃত্যুর খবর দেন স্বয়ং অমিতাভ বচ্চন। জানান, বার্ধক্যজনিত কারণেই মৃত্যু হয়েছে অভিনেত্রীর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯। একে একে সকলেই চলে যাচ্ছেন জাগতিক জগতের মায়া ত্যাগ করে। টুইট করে জানান শোকস্তব্ধ বিগ বি।

Advertisement

[বিরল রোগে আক্রান্ত ইরফান, টুইটারে বার্তা দিলেন অভিনেতা]

১৯৩১ সালে তৎকালীন বম্বের এক পারসি পরিবারে জন্ম হয়েছিল শাম্মির। বাবা-মা নাম রেখেছিলেন নার্গিস রাবাডি। ইন্ডাস্ট্রিতে যখন অভিনেত্রী হয়ে এসেছিলেন, নামটা পরিবর্তন করে দেন পরিচালক তারা হরিশ। ততদিনে অভিনেত্রী নার্গিস একজন পরিচিত মুখ। তাই দ্বিতীয় নার্গিস নামে বিভ্রান্তি তৈরি হতে পারে। ‘মলহার’ ছবিতে নায়িকা হিসেবেই আত্মপ্রকাশ করেছিলেন শাম্মি। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তাঁর কৌতুক অভিনয় বেশি জনপ্রিয়তা পেতে শুরু করে। তবে চরিত্র অভিনেতা হয়েও দর্শকদের পছন্দের তালিকায় বরাবর ছিলেন শাম্মি। ‘হাফ টিকিট’, ‘ইশারা’, ‘জব জব ফুল খিলে’, ‘উপকার’, ‘ইত্তেফাক’-এর মতো অন্তত দু’শো বলিউড ছবি রয়েছে তাঁর ঝুলিতে। শেষবার তাঁকে দেখা গিয়েছিল ‘শিরিন ফারহাদ কি তো নিকল পড়ি’ ছবিতে।

কেবল অভিনেত্রী নয় ভাল মানুষ হিসেবেও ইন্ডাস্ট্রিতে সুনাম ছিল শাম্মির। শ্রীদেবীর আকস্মিক মৃত্যুর ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেননি বি-টাউনের বাসিন্দারা। এর মধ্যেই বর্ষীয়ান অভিনেত্রীর মৃত্যুর খবরে শোকস্তব্ধ বলিউড। অভিনেত্রী নার্গিসের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন শাম্মি। দু’জনের ছবি শেয়ার করে দুঃখপ্রকাশ করেছেন নার্গিস-কন্যা প্রিয়া। পুরনো ছবি শেয়ার করেছেন ইমরান হাসমিও।

[অস্কার থেকে ছিটকে গেল নিজের ছবি, বিরক্তিতে অবাক কীর্তি অভিনেতার]

The post ফের শোকের ছায়া বলিউডে, প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী শাম্মি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement