shono
Advertisement

গুজরাটে ‘পাঠান’মুক্তি পেলে ফল ভাল হবে না! শাহরুখকে হুমকি বজরং দলের

ছবির পোস্টারও পোড়ানো হয়েছে।
Posted: 07:39 PM Jan 13, 2023Updated: 07:39 PM Jan 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির আগে বিতর্কের কেন্দ্রবিন্দুতে শাহরুখ খানের ‘পাঠান’ (Pathaan)। গুজরাটে ছবি রিলিজ করতে দেওয়া হবে না। শোনা যাচ্ছে, এমনই হুমকি দেওয়া হয়েছে বজরং দলের পক্ষ থেকে। ছবির পোস্টারও পোড়ানো হয়েছে বলে খবর।

Advertisement

আগামী ২৫ জানুয়ারি সিনেমা হলে মুক্তি পাবে শাহরুখের কামব্যাক ছবি ‘পাঠান’। ছবি নিয়ে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে। ছবির ‘বেশরম রং’ গান নিয়ে আপত্তি তোলা হয়েছে। নায়িকা দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি পরা নিয়েও বিস্তর জলঘোলা হয়েছে। টুইটারে ট্রেন্ডিং হয়েছে ‘বয়কট পাঠান’। এমন পরিস্থিতিতেই সেন্সর বোর্ডের একটি রিপোর্টের একটি ছবি। ছবিটি আসল না নকল, তা জানা যায়নি। তবে ওই রিপোর্ট অনুযায়ী, মোট ১০টিরও বেশি দৃশ্যে কাঁচি চালাতে চলেছে সেন্সর বোর্ড। ছবির বেশ কিছু সংলাপে বদল আনার কথা বলা হয়েছে।

[আরও পড়ুন: কৌশিক বসু ও সোহাগ সেনের দারুণ অভিনয়, মন্ত্রমুগ্ধ করে নতুন নাটক ‘ধস’]

রিপোর্টে, ‘Raw’ শব্দের বদল করার কথাও বলা হয়েছে। অন্তত ১৩টি জায়গায় পিএমও অর্থাৎ প্রধানমন্ত্রীর দপ্তরের কথা উল্লেখ রয়েছে। সেগুলিও পরিবর্তন করতে হবে বলে জানানো হয়েছে। ‘বেশরম রং’ গান বাদ না দিলেও যৌন আবেদনে ভরা নাচের পোজে কিছু বদল করার কথাও বলা হয়েছে।

এমন পরিস্থিতিতেই আহমেদাবাদের একটি মাল্টিপ্লেক্সে ঢুকে শাহরুখ ও দীপিকার ছবির কাট আউটের উপর হামলা চালিয়েছিল বজরং দলের সদস্যরা। থিয়েটারের কর্তৃপক্ষকে হুমকি দিয়ে জানিয়েছিল, হিন্দু ধর্মের অবমাননাকারী সিনেমা তাঁরা কিছুতেই সেখানে মুক্তি পেতে দেবে না। শুক্রবার প্রকাশ্যে আসা খবর অনুযায়ী, গোটা গুজরাটে শাহরুখের ‘পাঠান’ রিলিজ করতে দেওয়া হবে না। সেন্সর বোর্ড যাই বলুক না কেন, ছবির গুজরাটের কোনও সিনেমা হলে দেখানো হলে তার ফল ভাল হবে না বলেই নাকি জানানো হয়েছে। ইতিমধ্যেই নানা জায়গা থেকে ‘পাঠান’ ছবির পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। কিছু পোস্টার নাকি পুড়িয়েও ফেলা হয়েছে।

এদিকে ‘পাঠান’, ‘লাল সিং চাড্ডা’র মতো নিয়ে সিনেমা সংক্রান্ত বিতর্ক নিয়ে চিন্তিত বিনোদনজগতের সঙ্গে যুক্ত মানুষজন। বয়কটের বাড়াবাড়ি আটকাতে সরকারের কাছে সাহায্যের আবেদন করেছে ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ। এমন পরিস্থিতিতেই ১০ জানুয়ারি ‘পাঠান’-এর ট্রেলার মুক্তি পেয়েছে। 

[আরও পড়ুন: ‘মুভি মাঙ্গো তো ব্লকবাস্টার দেঙ্গে!’ জোম্যাটো-ব্লিংকিটের কায়দায় ছবির প্রচারে দেব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement