shono
Advertisement

ইসলামের রীতি না মেনে বিয়ে! ৭ বছরের জন্য জেলে সস্ত্রীক ইমরান

ভোটের মাত্র এক সপ্তাহ আগে আরও বিপাকে পাকিস্তানে প্রাক্তন প্রধানমন্ত্রী।
Posted: 05:25 PM Feb 03, 2024Updated: 05:53 PM Feb 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপদ আরও বাড়ল ইমরান খানের। এবার ইসলামের নিয়ম না মেনে বিয়ে করায় ৭ বছরের জন্য জেল হেফাজতে সস্ত্রীক ইমরান। পাকিস্তানের সাধারণ নির্বাচনের মাত্র এক সপ্তাহ আগে আরও বিপাকে পড়লেন সে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী। ইতিপূর্বে দুর্নীতি মামলায় ১৪ বছরের কারাদণ্ডে সাজা পেয়েছেন সস্ত্রীক ইমরান। 

Advertisement

এবার প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ঠিক অভিযোগটা কী? ইমরানের স্ত্রী বুশরা বিবির প্রথম স্বামী খাওয়ার মানেকা দায়ের করেছিলেন অভিযোগটি। দাবি, ইসলামের নিয়ম না মেনেই বুশরা বিবি ও ইমরান খানের বিয়ে সম্পন্ন হয়। ইসলাম ধর্মের নিয়ম বলছে, বিবাহ বিচ্ছেদের পর নির্দিষ্ট সময়ের ব্যবধান বা ইদ্দাত পালনের পর দ্বিতীয় বিয়ে করতে পারেন মুসলিম মহিলারা। অভিযোগ, সেই সময়ের ব্যবধানটি মানেননি বুশরা। আবার বিয়ের আগে থেকেই তিনি ইমরানের সঙ্গে পরকীয়ায় জড়িয়েছিলেন বলে অভিযোগ করেছেন খাওয়ার মানেকা। একটানা ১৪ ঘণ্টা শুনানির পর শুক্রবার রাতে ফয়সালা শোনাল পাকিস্তানের আদালত।

[আরও পড়ুন: ইনস্টাগ্রামে আলাপ, তরুণীর খাবারে মাদক মিশিয়ে গণধর্ষণ ‘বন্ধু’র!]

উল্লেখ্য, তোষাখানা মামলায় গত ৫ আগস্ট গ্রেপ্তার হন ইমরান। হাজতবাসের পাশাপাশি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে ১ লক্ষ টাকার জরিমানাও করা হয়। এমনকী পাঁচ বছর কোনও নির্বাচন লড়তে পারবেন না তিনি। তার পর থেকে ওই পাঞ্জাব প্রদেশের অটোক জেলেই দিন কাটছে তাঁর। আরও একাধিক মামলা রয়েছে তাঁর বিরুদ্ধে। ২০২২ সাল থেকে এটা চতুর্থ জেল হেফাজত ইমরানের। 

[আরও পড়ুন: আড়ালে বসে ষড়যন্ত্র, ‘পিকচারে’ না থেকেও নিয়োগ দুর্নীতির মূল মাথা পার্থই! বিস্ফোরক CBI]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement