shono
Advertisement

নির্বাচন শেষ হতেই জামিন পেলেন নওয়াজ শরিফ, শাস্তির মেয়াদে স্থগিতাদেশ

রাজনৈতিক উদ্দেশ্যেই শাস্তি, অভিযোগ। The post নির্বাচন শেষ হতেই জামিন পেলেন নওয়াজ শরিফ, শাস্তির মেয়াদে স্থগিতাদেশ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:06 PM Sep 19, 2018Updated: 04:06 PM Sep 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক দুর্নীতি মামলায় জামিন পেলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। জামিন পেলেন তাঁর মেয়ের মারিয়াম ও জামাই ক্যাপ্টেন সফদার। শাস্তির মেয়াদের উপর স্থগিতাদেশ জারি করল পাক হাই কোর্ট। বুধবার এই আদেশ জারি করা হল। অর্থাৎ, এই রায়ের ফলে শাস্তির মেয়াদ আর কার্যকর হবে না নওয়াজ ও তাঁর পরিবারের সদস্যদের ক্ষেত্রে। মুক্তি পাচ্ছেন তাঁরা।

Advertisement

[‘ট্রাম্পের পুরুষাঙ্গটি ঠিক যেন ব্যাঙের ছাতা’, এ কী বললেন পর্নস্টার!]

আর্থিক দুর্নীতির অভিযোগে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে কয়েক মাস আগেই দশ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় পাক আদালত৷ একই মামলায় সাত বছরের কারাদণ্ড হওয়া হয় তার মেয়ে মারিয়মকে৷ যদিও এই রায়কে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে সমালোচনা করেন শরিফ ঘনিষ্ঠরা৷ কয়েকবছর আগে লন্ডনে নওয়াজের নামে থাকা চারটি ফ্ল্যাটের আর্থিক উৎসের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠে৷ তদন্তকারী সংস্থা দাবি, ওই সম্পত্তি আদতে তাঁর নয়৷ দেশ থেকে কোটি কোটি টাকা তছরূপ করে লন্ডনে চারটি ফ্ল্যাট কিনেছেন নওয়াজ শরিফ। কেলেঙ্কারিতে নাম জড়ায় তাঁর মেয়ে মারিয়ম ও জামাই ক্যাপ্টেন সফদারের৷

[নেতাজির কথা মনে করিয়ে জার্মানদের বাংলায় বিনিয়োগে আহ্বান মুখ্যমন্ত্রীর]

পানামা পেপার কেলেঙ্কারি এবং ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর সঙ্গে অসহযোগিতারও অভিযোগ ওঠে নওয়াজের বিরুদ্ধে। বাবাকে সহযোগিতার অভিযোগে সাত বছরের জেল হয় শরিফ-কন্যা মারিয়মের। শরিফ গোষ্ঠীর অভিযোগ ছিল, ভোটে যাতে নওয়াজ দলকে কোনওভাবেই সাহায্য করতে না পারেন সেই জন্যই তাঁকে গারদে পুরতে চায় বিরোধীরা। হাই কোর্টের বুধবারের রায় নওয়াজ ও তাঁর পরিবারকে সাময়িক স্বস্তি দেবে বলে মনে করছে আন্তর্জাতিক মহল।

The post নির্বাচন শেষ হতেই জামিন পেলেন নওয়াজ শরিফ, শাস্তির মেয়াদে স্থগিতাদেশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement