shono
Advertisement

আইনজীবী পরিচয়ে লক্ষাধিক টাকা প্রতারণা, ধৃত ২ ভাই

দুই সন্তানকে ফাঁসানো হয়েছে বলেই দাবি ধৃতদের মায়ের।
Posted: 08:15 PM Oct 29, 2021Updated: 09:30 PM Oct 29, 2021

দিব্যেন্দু মজুমদার, হুগলি: আইনজীবী (Lawyer) পরিচয় দিয়ে ব্যবসার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ। প্রতারক দুই ভাইকে দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা থেকে গ্রেপ্তার করল উত্তরপাড়া থানার পুলিশ। ধৃতদের নাম অনিল দুবে ও অরুণ দুবে। ধৃত দুই প্রতারকের বাড়ি ওয়াটগঞ্জে। শুক্রবার ধৃতদের শ্রীরামপুর মহকুমা আদালতে তোলা হয়। তাদের ৩ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় আদালত।

Advertisement

চলতি বছরের এপ্রিলে উত্তরপাড়ার ভদ্রকালী এলাকার বাসিন্দা সোমনাথ দত্ত ও সৌমেন চক্রবর্তী উত্তরপাড়া থানায় একটি প্রতারণার অভিযোগ দায়ের করেন। সোমনাথ দত্ত ও তাঁর বন্ধু সৌমেন জানান, তাঁদের এলাকায় একটি কাগজের থালা তৈরির কারখানা রয়েছে। ২০১৮ সালে কারখানার এক কর্মীর মাধ্যমে অনিল দুবের সঙ্গে তাঁদের পরিচয় হয়। অনিল দুবে নিজেকে ব্যবসায়ী পরিচয় দিয়ে কাগজের থালার ব্যবসা আরও বাড়ানোর প্রস্তাব দেয়। তার দাদা অরুণ দুবে একজন আইনজীবী। সুতরাং ব্যবসার আইনি দিক  দেখাশোনা করার দায়িত্ব নেয় সে। তারাপীঠ-সহ বিভিন্ন এলাকায় তাদের নিয়ে গিয়ে কাগজের থালার ব্যবসায়ীদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়। কারখানা দেখিয়ে আনে।

[আরও পড়ুন: ধর্মনিরপেক্ষ মানে ধর্মহীন বাংলাদেশ নয়, মন্তব্য শিক্ষামন্ত্রী দীপুমণির]

এরপর চুক্তিপত্র করে সেভিংস অ্যাকাউন্টের চেকের মাধ্যমে তাদের ৪ লক্ষ টাকা দেয়। কিন্তু এই টাকা পাওয়ার পর থেকেই ওই দুই প্রতারক তাদের সঙ্গে ফোনে যোগাযোগ বন্ধ করে দেয়। ওয়াটগঞ্জের বাড়িতে গিয়েও দুই প্রতারকের দেখা মেলেনি। এরপর হঠাৎই কয়েকদিন আগে অনিল দুবের সঙ্গে যোগাযোগ হয়। ৪ লক্ষ টাকা ফেরত দিয়ে দেওয়ার নামে তাদের চেক দেয়। কিন্তু সেই চেক ব্যাংকে (Bank) জমা দেওয়ার পর তা বাউন্স করে। এরপরই দুই বন্ধু উত্তরপাড়া থানায় একটি প্রতারণার অভিযোগ দায়ের করে।

তদন্তে নেমে চাঞ্চল্যকর তথ্য পায় পুলিশ।উত্তরপাড়ার দু’জনের পাশাপাশি একাধিক ব্যক্তির সঙ্গে প্রতারণা করেছে তারা। অরুণ ও অনিল দু’জনেই এভাবে তাদের সম্পত্তি পরিমাণ বাড়িয়েছে অনেক গুণ। বেহালার গ্রিনফিল্ড এলাকায় একটি বিশাল বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে তাদের। এই ফ্ল্যাটের বাইরে দরজায় নেমপ্লেটে অরুণ ও অনিল দু’জনের নাম রয়েছে। সেখানে অরুণ দুবের নামের নিচে অ্যাডভোকেট কথাটি লেখা রয়েছে। সেই আবাসনের আশেপাশের মানুষও অরুণ দুবেকে একজন আইনজীবী হিসেবে জানেন। কিন্তু আইনজীবীর ভুয়ো পরিচয়ের আড়ালে যে এত বড় প্রতারণা দিনের পর দিন চালিয়ে আসছিল দুই প্রতারক তা জানতে পেরে রীতিমতো বিস্মিত সকলেই। তবে অভিযুক্ত দুই প্রতারকের মা জানান, তাঁর ছেলেদের ফাঁসানো হয়েছে। এই ধরনের কোন কাজ তার ছেলেরা করতে পারে না।

[আরও পড়ুন: রাজ্যে আরও শিথিল কোভিডবিধি, দেখে নিন কোন কোন ক্ষেত্রে মিলবে ছাড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার