shono
Advertisement

করোনা আবহে বিয়ের এলাহি আয়োজন করায় ৬ লক্ষ টাকা জরিমানা, আক্রান্ত বর-সহ ১৬জন

করোনা আক্রান্ত হয়ে প্রাণও হারান একজন। The post করোনা আবহে বিয়ের এলাহি আয়োজন করায় ৬ লক্ষ টাকা জরিমানা, আক্রান্ত বর-সহ ১৬জন appeared first on Sangbad Pratidin.
Posted: 08:53 PM Jun 28, 2020Updated: 08:53 PM Jun 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি নির্দেশিকাকে বুড়ো আঙুল। শিকেয় সামাজিক দূরত্ব। করোনা আবহেই বিয়ের এলাহি আয়োজন করার ‘শাস্তি’ স্বরূপ বিরাট অঙ্কের জরিমানা গুনতে হল এক পরিবারকে। শুধু তাই নয়, সব নিয়মকে উপেক্ষা করে জমকালো বিয়ের অনুষ্ঠান করায় করোনায় আক্রান্ত হলেন খোদ বর। মৃত্যুও হয় একজনের।

Advertisement

এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে রাজস্থানের ভিলওয়ারা জেলায়। কোভিড-১৯ মোকাবিলায় যেখানে তৎপর দেশের প্রত্যেকটি রাজ্যের প্রশাসন, সেখানে সোশ্যাল ডিসটেন্সিংয়ের গুরুত্ব বোঝারই চেষ্টা করছেন না সাধারণ মানুষ। ঠিক যেমনটা হয়েছে এই বিয়ের অনুষ্ঠানে। রাজস্থান সরকারের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, বিয়ে কিংবা শ্রাদ্ধের অনুষ্ঠানে পঞ্চাশজনের বেশি জমায়েত করা যাবে না। অথচ সেই নির্দেশিকাকে কোনওরকম তোয়াক্কা না করে গত ১৩ জুন ২৫০ জনকে আমন্ত্রণ জানায় ওই পরিবার। ছিল না মাস্ক বা স্যানিটাইজারের ব্যবস্থাও। সেই সময়ের মতো অনুষ্ঠান মিটে গেলেও বিপদ কাটেনি।

[আরও পড়ুন: বাড়ি বসে বেতন আর নয়, ৬০০’র বেশি সুপারভাইজারকে ছাঁটাই করল IRCTC]

শনিবার জানা গেল, করোনায় আক্রান্ত হয়েছেন খোদ বর। সংক্রমিত তাঁর আরও দুই আত্মীয়। ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারান পাত্রের ঠাকুরদা। এখানেই শেষ নয়, সংক্রমণ ছড়িয়েছে আমন্ত্রিতদের মধ্যে ১৫ জনের শরীরে। সকলকেই হাসপাতালে ভরতি করা হয়েছে। তবে সৌভাগ্যক্রমে করোনা রিপোর্ট নেগেটিভ আসে কনে ও তাঁর বাড়ির ১৭ সদস্যের। ১০০ জনেরও বেশি অভ্যাগতকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

একে মারণ ভাইরাসে জর্জরিত পাত্র পক্ষ, তার উপর সরকারের দেওয়া নির্দেশ না মেনে বিয়ের আয়োজনের জন্য পরিবারকে মোটা অঙ্কের জরিমানা করা হল। প্রশাসনের তরফে বরের বাবাকে একটি নোটিস ধরানো হয়। যেখানে বলা হয়, কোয়ারেন্টাইনে থাকার খরচ এবং আক্রান্তদের চিকিৎসা বাবদ মোট ৬ লক্ষ ২৬ হাজার ৬০০ টাকা দিতে হবে তাঁকে। তাঁর জন্যই বিপদে পড়তে হয়েছে এত মানুষকে। তাই এঁদের দেখভালের দায়িত্বও নিতে হবে। তিনদিনের মধ্যে জরিমানার পুরো টাকা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দিতে বলা হয়েছে। তবে ধুমধাম করে বিয়ে করার ‘শাস্তি’তে এখানেই ইতি পড়ছে না। মহামারী আইনে আরও জরিমানা করা হবে বলেও পরিবারকে জানিয়েছে সরকার। করোনা আবহে নিয়মভঙ্গের ফল হাড়ে হাড়ে টের পাচ্ছে রাজস্থানের পরিবারটি।

[আরও পড়ুন: ভাগ্যের পরিহাস! সড়ক নির্মাণ মন্ত্রীর বাড়িতেই ঢুকল বর্ষার জল, হাসির রোল নেটদুনিয়ায়]

The post করোনা আবহে বিয়ের এলাহি আয়োজন করায় ৬ লক্ষ টাকা জরিমানা, আক্রান্ত বর-সহ ১৬জন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement