shono
Advertisement

বাড়ল ভোটের কাজে নেওয়া গাড়ির ভাড়া, কিছুটা স্বস্তিতে মালিকরা

এবার মালিকদের কত টাকা করে দেবে কমিশন, তা স্থির করে দিল সরকার।
Posted: 09:04 PM Mar 12, 2024Updated: 09:04 PM Mar 12, 2024

নব্যেন্দু হাজরা: ভোটের কাজে নেওয়া গাড়ির ভাড়া গতবারের তুলনায় ১০ শতাংশ বাড়ানো হল। রাজ্যের তরফে বিজ্ঞপ্তি জারি করে সেকথা জানানো হয়েছে। পাশাপাশি গাড়ির সঙ্গে থাকা চালক এবং খালাসিদের জন্য খোরাকিও বৃদ্ধি করা হয়েছে ২৫ শতাংশ। নির্বাচনের কাজের জন্য বাস-সহ অনেক যাত্রিবাহী গাড়ি ভাড়া নেওয়া হয়। সেই সব গাড়ি ভাড়া নিলে এবার মালিকদের কত টাকা করে দেবে কমিশন, তা স্থির করে দিল সরকার। চালক ও খালাসিদের খোড়াকিবাবদ ২৫০ টাকা ধার্য করা হয়েছে।

Advertisement

এ বার দিনপিছু সাধারণ বাসের ভাড়া ২ হাজার ৫৩০ টাকা রাখা হয়েছে। গতবার ছিল ২৩০০ টাকা। মিনিবাসের জন্য ভাড়া ঠিক করা হয়েছে ২ হাজার ৯০ টাকা। যা আগের বার ১ হাজার ৯০০ টাকা ছিল। এ ছাড়াও ছোট যাত্রিবাহী গাড়ির (চালক-সহ সাত জন যাত্রী) ভাড়া রাখা হয়েছে ৮৯০ টাকা।

[আরও পড়ুন: CAA-র পোর্টালে আবেদন করলেই বাতিল হবে নাগরিকত্ব: মমতা]

পাশাপাশি এ বছর নির্বাচনে ছোট, বড় ‘ম্যাক্সি ক্যাব’ নেওয়া হচ্ছে। ছোট ‘ম্যাক্সি ক্যাব’-এর ভাড়া ১ হাজার ৩১০ টাকা এবং বড় ‘ম্যাক্সি ক্যাব’-এর ভাড়া ১ হাজার ৫৬০ টাকা নির্ধারণ করা হয়েছে। সেই সঙ্গে অনেক ভারী গাড়িও ব্যবহার করা হবে নির্বাচনে। ট্র্যাক্টর, অটো, ই-অটোও থাকবে নির্বাচনের কাজে। সেই সব যানের জন্য ভাড়া স্থির করা হয়েছে যথাক্রমে ১ হাজার ৩২০ টাকা, ৫০০ টাকা, ৭৭০ টাকা। নন এসি গাড়ি পাশাপাশি কিছু এসি গাড়িও ভাড়া করা হবে বলে জানানো হয়েছে সরকারের তরফে। বাস-মিনি বাস সমন্বয় সমিতি। এই সংগঠনের সাধারণ সম্পাদক রাহুল চট্টোপাধ্যায় বলেন, ‘‘ওড়িশা সরকার নির্বাচনের জন্য দিনপিছু সাধারণ বাসের ভাড়া ৩ হাজার৮০০ টাকা করেছে। সেখানে আমাদের ভাড়া অনেকটাই কম। এটাকে মন্দের ভালো বলা চলে।’’

[আরও পড়ুন: CAA, NRC মানি না! এবার প্রতিবাদে পথে নামছেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement