shono
Advertisement

জুনিয়র বিশ্বকাপের ম্যাসকটকে দেখতে ভিড় কচিকাঁচাদের

চলতি বছর ৬ অক্টোবর শুরু জুনিয়র বিশ্বকাপ। The post জুনিয়র বিশ্বকাপের ম্যাসকটকে দেখতে ভিড় কচিকাঁচাদের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:16 PM Feb 10, 2017Updated: 12:46 PM Feb 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাকি আর ২৩৮ দিন। তারপরই প্রথমবার ভারতের মাটিতে শুরু হবে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ। দেশের স্টেডিয়ামগুলিকে ঢেলে সাজানোর কাজ চলছে পুরোদমে। আর তার আগে শুক্রবার দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে উদ্বোধন করা হল জুনিয়র বিশ্বকাপের ম্যাসকটের।

Advertisement

(ডার্বি উত্তাপ মাথায় নিয়েই শিলিগুড়ি উড়ে গেল দু’দল)

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ম্যাসকট হিসেবে বেছে নেওয়া হয়েছে একটি লেপার্ডকে। যার পোশাকি নাম ‘খেলেও’। ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল এবং সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফুল প্যাটেল ম্যাসকটটির সরকারি উদ্বোধন করেন। তাঁদের আশা, খেলেও তার রঙিন, মজাদার চেহারা দিয়ে শিশুদের ফুটবলের প্রতি আকর্ষণ বাড়িয়ে তুলতে সফল হবে। ক্রীড়ামন্ত্রী বলেন, “ভারতীয় ক্রীড়া দুনিয়ায় এই ম্যাসকট অন্যতম সেরা। খেলেও তরুণ ও সতেজ। আমাদের দেশের প্রতিনিধি হওয়ার জন্য ও একদম সঠিক। আমাদের আশা, এর প্রতি শিশুরাও আকৃষ্ট হবে।” প্রফুল প্যাটেল জানান, “বিভিন্ন দেশ ঘুরে জুনিয়র ফুটবল বিশ্বকাপের প্রচার চালাবে খেলেও। ফুটবলের এই মহাযজ্ঞকে জনপ্রিয় করে তুলতে বড় ভূমিকা নেবে ম্যাসকটটি।”

(ব্র্যাডম্যান ও দ্রাবিড়কে টপকে নজির বিরাটের)

চলতি বছর ৬ অক্টোবর শুরু জুনিয়র বিশ্বকাপ। ফাইনাল ২৮ তারিখ। কলকাতা, কোচি এবং দিল্লির স্টেডিয়ামে বসবে বিশ্বকাপের আসর।

The post জুনিয়র বিশ্বকাপের ম্যাসকটকে দেখতে ভিড় কচিকাঁচাদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement