shono
Advertisement
Kaberi Web Series Review

প্রতিবাদী পাওলি, ভয়কে জয় করার গল্প বলে 'কাবেরী', পড়ুন রিভিউ

হইচই প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে সিরিজটি।
Published By: Suparna MajumderPosted: 02:30 PM Oct 14, 2024Updated: 04:04 PM Oct 14, 2024

সুপর্ণা মজুমদার: পুজোর মরশুমে বক্স অফিসে তিন-তিনটে বিগ বাজেট বাংলা ছবি। আর OTT-তে মুক্তি পেয়েছে 'কাবেরী'(Kaberi Webseries)। এই প্রথমবার হইচই প্ল্যাটফর্মের সিরিজে মুখ্য ভূমিকায় অভিনয় করলেন পাওলি দাম। এমন এক চরিত্র, যা ভয়ে জর্জরিত হয়েও প্রতিবাদের রাস্তা খুঁজে নেয়।

Advertisement

ভয় নাকি ছায়ার মতো। যত তার থেকে দূরে যাওয়ার চেষ্টা করবে ততই বড় হতে থাকবে। কিন্তু দেওয়ালে পিঠ ঠেকে গেলে তো আর কোথাও যাওয়ার থাকে না। তখন ঘুরে দাঁড়ানো ছাড়া আর কোনও উপায় নেই। ভয়কে জয় করতেই হবে! এমনটাই হয়েছে সৌভিক কুণ্ডু পরিচালিত 'কাবেরী' সিরিজের ক্ষেত্রে। তবে তাতে রয়েছে স্পেশাল টুইস্ট।

স্কুল শিক্ষিকা কাবেরী। এতটাই শান্ত যে ছাত্রীদেরও দুষ্টুমিও মুখ বুজে সহ্য করে নেয়। কাবেরীর ব্যক্তিগত জীবন ক্ষতবিক্ষত। কারণ পুলিশ অফিসার স্বামী অনীশ (সৌরভ চক্রবর্তী)। কাবেরীর উপর অমানুষিক অত্যাচার চালাত অনীশ। নিয়মিত তাকে মারধর করত। এই অত্যাচারের হাত থেকে বাঁচতেই এক প্রত্যন্ত এলাকার স্কুলে চাকরি নিয়ে চলে আসে কাবেরী। সেখানে তার দেখা হয় শম্পার সঙ্গে।

ছোটবেলাতেই মাকে হারিয়েছে শম্পা। এমনিতে ডানপিটে, কিন্তু কাবেরীর স্নেহ তাকে সঠিক রাস্তা দেখায়। ক্যারাটে চ্যাম্পিয়ন শম্পা প্রশিক্ষণ নিতে যায়। সেখানেই ঘটে অঘটন। খুনের অভিযোগে ধরা পড়ে সে। শম্পা কি আদৌ খুন করেছে? না কি এ কোনও গভীর ষড়যন্ত্র? যদি তা হয় তাহলে এই ষড়যন্ত্রের জাল কেটে শম্পাকে নিয়ে বেরিয়ে আসতে পারবে কাবেরী?

সৌভিক কুণ্ডুর সিরিজে থ্রিলার এলিমেন্ট রয়েছে। গল্পটিকে কোলাজের মতো করে সাজানো হয়েছে। কয়েকটি জায়গা একটু ধীর গতির। তবে সময়ে সময়ে দেওয়া হয়েছে টুইস্ট। ভয়ের দৃশ্যের তুলনায় প্রতিবাদী চরিত্রে পাওলি দামকে বেশি ভালো লাগেছে। শম্পার ভূমিকায় বিয়াস ধর ঠিক পাশের বাড়ির দস্যি মেয়েটার মতো যার মনটা বজ্ড ভালো। অনীশর চরিত্র সৌরভ নিজের মতো করে সাজিয়েছেন। তবে প্রান্তিকের চরিত্র সিরিজের এই প্রথম মরশুমে কেবল পার্শ্ব চরিত্র হিসেবেই রয়ে গিয়েছে। আশা করা যায় তা পরবর্তীকালে আরও বিকশিত হবে। শঙ্কর দেবনাথ দুর্নীতিগ্রস্ত রাজনীতিবিদের চরিত্র ক্যামেরার সামনে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। চন্দন সেনকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। তিনি যেমন বাংলা নাট্যজগতের সম্পদ, তেমনই টালিগঞ্জ ইন্ডাস্ট্রির। হইচইয়ের নতুন এই সিরিজের পরবর্তী মরশুম দেখার অপেক্ষা রইল।


ওয়েব সিরিজ - কাবেরী
অভিনয়ে - পাওলি দাম, সৌরভ চক্রবর্তী, বিয়াস ধর, প্রান্তিক বন্দ্যোপাধ্যায়, শঙ্কর দেবনাথ, বিদীপ্তা চক্রবর্তী
পরিচালনা - সৌভিক কুণ্ডু

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভয়ের দৃশ্যের তুলনায় প্রতিবাদী চরিত্রে পাওলি দামকে বেশি ভালো লাগেছে।
  • শম্পার ভূমিকায় বিয়াস ধর ঠিক পাশের বাড়ির দস্যি মেয়েটার মতো যার মনটা বজ্ড ভালো।
Advertisement