shono
Advertisement

হাল ছাড়েননি, চলচ্চিত্র উৎসবে টিকিট বিক্রি করছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত

সেপ্টেম্বরে প্রেক্ষাগৃহ না পেয়ে ফের আসছে 'রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’। The post হাল ছাড়েননি, চলচ্চিত্র উৎসবে টিকিট বিক্রি করছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত appeared first on Sangbad Pratidin.
Posted: 02:46 PM Nov 12, 2019Updated: 02:46 PM Nov 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবি তৈরি করেই যে একজন পরিচালকের দায়িত্ব শেষ হয়ে যায় না এবং দর্শকের কাছে তা যথাযথভাবে পৌঁছলেই সেখানে পরিচালকের সার্থকতা, সেই নিদর্শন দিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য। তাঁর ছবি ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ আবার দেখানো হবে বেশ কিছু জায়গায়। কোথায়? সিনেপ্রেমীদের সেই খোঁজ দিতেই ফিল্ম ফেস্টিভ্যালের প্রাণকেন্দ্র নন্দন চত্বরে টিকিট বিক্রি করতে নেমে পড়েছেন প্রদীপ্ত ভট্টাচার্য

Advertisement

গত সেপ্টেম্বর মাসেই মুক্তি পেয়েছে প্রদীপ্ত ভট্টাচার্য পরিচালিত ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’। গোটা রাজ্যে তো বটেই, এমনকী খাস কলকাতাতেও জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই পরিচালকের ছবির প্রেক্ষাগৃহ পেতে কম কালঘাম ছোটাতে হয়নি। সোশ্যাল মিডিয়ায় লেখালেখির ছড়াছড়ি, বহু প্রতিবাদের পর অবশেষে গুটি কয়েক সিনেমা হল কর্তৃপক্ষ রাজি হযেছিলেন ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’কে শোটাইম দিতে। তাও প্রাইম টাইমে সেভাবে শো পায়নি। তাও আবার শর্তসাপেক্ষে শো দেওয়া হয়েছিল পরিচালক প্রদীপ্তকে। ১ সপ্তাহ যদি ভাল দর্শক টানতে পারে, তাহলেই এই ছবি দেখানো হবে। নতুবা প্রেক্ষাগৃহ থেকে উঠে যাবে ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’। হলও তাই। বন্ধ হয়ে গেল ছবি প্রদর্শন। এবার সেই ছবিই বেশ কয়েকটা হলে আবার দেখানো হবে, দিন কয়েক আগেই জানিয়েছিলেন পরিচালক। এবার ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’র আমনন্ত্রণপত্র নিয়েই জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্ষকে দেখা গেল নন্দনে টিকিট বিক্রি করতে। উপলক্ষ্য, ফিল্ম ফেস্টিভ্যালে অনেক সিনেপ্রমীরাই আসেন, তাই এখান থেকে টিকিট বিক্রি হলেও হতে পারে।

[আরও পড়ুন: ‘ফেলুদা ফেরত’-এর ফেলু মিত্তির টোটা, ফাঁস করলেন সৃজিত ]

দিন কয়েক আগেই ঋত্বিক চক্রবর্তী অভিনীত ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’র আমনন্ত্রণপত্র ছাপানো হয়েছে। একজন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালকের ছবি হল পাচ্ছে না। কিন্তু, নাছোড়বান্দা প্রদীপ্ত। শহর থেকে গ্রামের দর্শকদের কাছে ছড়িয়ে দিতে চাইছেন তিনি এই ছবিকে। আর তাই টিকিট বিক্রি করতে রাস্তায় নামতেও দ্বিধাবোধ করেননি। রবিবার এবং সোমবার নন্দনেই দেখা পাওয়া গেল প্রদীপ্ত ভট্টাচার্যর। হ্যাঁ, যিনি ‘বাকিটা ব্যক্তিগত’ ছবির জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন। চোখে পড়ল, নিজে হাতে টিকিট বিক্রিও করছেন। গতকাল অবশ্য সাগরেদ ছিলেন তাঁর ‘ছোট শ্রীকান্ত’ সোহম মৈত্র। এ যে নিজের সিনেমাকে দর্শকের কাছে পৌঁছনর জন্য রীতিমতো এক বিপ্লব, বলছেন তাঁরই বন্ধু পলাশ বর্মন।  

[আরও পড়ুন: বুলবুল বিধ্বস্ত এলাকায় গিয়ে নিজে হাতে দুর্গতদের ত্রাণ বিলি করলেন সাংসদ মিমি]

দেখে নিন ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’র শো কোথায় রয়েছে এবং কোথা থেকে পাবেন আমন্ত্রণপত্র।

The post হাল ছাড়েননি, চলচ্চিত্র উৎসবে টিকিট বিক্রি করছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement