shono
Advertisement

‘অন্য কেউ ক্ষমতায় এলে আরও খারাপ হবে’, ফিরহাদ-মদনের বাড়িতে CBI হানা, মন্তব্য দেবের

বিরোধীদের বাড়িতে বারবার কেন সিবিআই হানা? প্রশ্ন তুললেন তৃণমূলের তারকা সাংসদ।
Posted: 04:59 PM Oct 08, 2023Updated: 05:29 PM Oct 08, 2023

শ্রীকান্ত পাত্র, ঘাটাল: রবিবার সাতসকালে কলকাতা ও সংলগ্ন জেলার বিভিন্ন প্রান্তে হেভিওয়েট নেতা, মন্ত্রীদের ডেরায় হানা দিয়েছে সিবিআই (CBI)। ফিরহাদ হাকিম, মদন মিত্রর বাড়ি ও অফিসে সকালেই পৌঁছে গিয়েছিলেন আধিকারিকরা। পুর নিয়োগ দুর্নীতি মামলায় তাঁদের এই তল্লাশি। পাশাপাশি উত্তর ২৪ পরগনার একাধিক পুরসভা-সহ মোট ১২ জায়গায় সিবিআই আধিকারিকরা এই অভিযান চালান। মদন মিত্রর ভবানীপুর, দক্ষিণেশ্বরের বাড়ি ও অফিসে তন্নতন্ন করে তল্লাশির সাড়ে ৫ ঘণ্টা পরও কার্যত শূন্য হাতেই ফিরতে হয় কেন্দ্রীয় তদন্তকারীদের। গোটা বিষয়টি নিয়ে এবার কড়া প্রতিক্রিয়া দিলেন ঘাটালের তৃণমূলের তারকা সাংসদ দেব (Dev)।

Advertisement

এদিন নিজের সংসদীয় এলাকা ঘাটালের (Ghatal) একাধিক জায়গায় নানা কর্মসূচি ছিল দেবের। সেখানেই সাংবাদিকরা তাঁকে মন্ত্রী, বিধায়কদের বাড়িতে আচমকা সিবিআই হানা নিয়ে প্রশ্ন করেন। তার জবাবে দেব বলেন, ”সিবিআই, ইডি নিজেরা নিজেদের কাজ করছে। ওঁরা দুজনই অত্যন্ত জনপ্রিয় নেতা। বারবার এভাবে বিরোধী নেতাদের বাড়িতে ইডি, সিবিআইয়ের তল্লাশির অর্থ কী? এটা কি রাজনৈতিক প্রতিহিংসা নাকি সত্যিকারের তদন্তের স্বার্থে চলছে? দেখুন, যদিও কেউ কোনও দুর্নীতি করে থাকেন, তাহলে তদন্ত হোক। কিন্তু রাজনৈতিকভাবে এই কাজ করা হলে বলব, ক্ষমতা চিরকাল কারও একার থাকে না। রাজনৈতিক প্রতিহিংসার এই নজির তৈরি হলে কিন্তু মনে রাখতে হবে, অন্য কেউ ক্ষমতায় এলে আরও খারাপভাবে ইডি, সিবিআইকে ব্যবহার করবে।”

[আরও পড়ুন: ‘এখনই বেরিয়ে যান, ফিরহাদ আমাদের ভগবান’, CBI হানার বিরুদ্ধে সরব মেয়র অনুগামীরা]

এভাবে বিরোধীদের বাড়িতে বারবার হানা দেওয়ার সঙ্গে যে রাজনৈতিক প্রতিহিংসার যোগ রয়েছে, তা মনে করছেন দেব। আর তাতেই তাঁর স্পষ্ট বক্তব্য, এভাবে বিরোধীদের প্রতি আচরণ যদি নজির হয়ে যায়, তবে ভবিষ্যৎ খারাপ দিকে এগোচ্ছে, বুঝতে হবে। উল্লেখ্য, বছর দুই আগে ফিরহাদ হাকিম, মদন মিত্র-সহ তৃণমূলের হেভিওয়েট নেতা-মন্ত্রীদের বাড়িতে আচমকা সিবিআই তল্লাশি চলে। সেবার তাঁরা সকলে গ্রেপ্তারও হয়েছিলেন। এবার অবশ্য় মদন মিত্রর বাড়ি থেকে কার্যত শূন্য হাতেই বেরতে হয়েছে সিবিআই আধিকারিকদের।  

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: ৫ বছরের শিশুকে অপহরণ করে বিক্রি! কাঠগড়ায় খুড়তুতো দাদা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার