shono
Advertisement

পার্ক সার্কাসে মৃত আন্দোলনকারীর বাড়িতে ফিরহাদ, সুর চড়ালেন CAA’র বিরুদ্ধে

মৃতার পরিজনদের সঙ্গে কথা বলেন তিনি। The post পার্ক সার্কাসে মৃত আন্দোলনকারীর বাড়িতে ফিরহাদ, সুর চড়ালেন CAA’র বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.
Posted: 08:28 PM Feb 03, 2020Updated: 08:32 PM Feb 03, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পার্ক সার্কাসে সিএএ বিরোধী মঞ্চে অসুস্থ হয়ে মৃত শামিদা খাতুনের বাড়িতে গেলেন মেয়র ফিরহাদ হাকিম। সোমবার মৃতার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন তিনি। সেখান থেকেও নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সুর তোলেন ফিরহাদ।

Advertisement

CAA-NRC বিরোধী বিক্ষোভে উত্তাল গোটা দেশ। এই পরিস্থিতিতে প্রতিবাদের নতুন পথ দেখিয়েছে দিল্লির শাহিনবাগ। রাজধানীর আন্দোলনকারীদের মতোই কলকাতার পার্ক সার্কাস ময়দানে অবস্থান বিক্ষোভে বসেছেন কয়েকশো মহিলা। বিভিন্ন বয়সের মহিলারা অবস্থানে অংশ নিয়েছেন। আন্দোলনকারীদের বক্তব্য একটাই, ‘CAA-NRC মানছি না, মানব না।’ একটানা প্রায় একমাস পার্ক সার্কাসের ওই মঞ্চে প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা। ক্লান্ত হচ্ছেন ঠিকই, তবে দাবিপূরণ না হওয়া পর্যন্ত আন্দোলনের সিদ্ধান্তে এককাট্টা তাঁরা। আন্দোলনকারীদের দলেই ছিলেন শামিদা খাতুন নামে এন্টালির এক বাসিন্দা। শনিবার রাতেও মঞ্চেই ছিলেন তিনি। রাত সাড়ে বারোটা নাগাদ আচমকাই অসুস্থ হয়ে পড়েন শামিদা। শুরু হয় বুকে যন্ত্রণা। স্থানীয়রা তাঁকে উদ্ধার করেন। ওই মহিলাকে নিয়ে যাওয়া হয় চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যালে। চিকিৎসকরা জানান, রাস্তাতেই মৃত্যু হয়েছে বছর সাতান্নর ওই মহিলার।

[আরও পড়ুন: সরশুনায় আক্রান্ত প্রতিবাদীর বাড়িতে পার্থ চট্টোপাধ্যায়, পরিবারের পাশে থাকার আশ্বাস]

পরিবার সূত্রে খবর, শামিদা অসুস্থই ছিলেন। উচ্চ রক্তচাপ এবং মধুমেহর সমস্যায় ভুগছিলেন তিনি। নিয়মিত চিকিৎসাও চলত প্রৌঢ়ার। অসুস্থ অবস্থাতেও নাগরিকত্ব আইনের বিরোধিতায় পার্ক সার্কাসের আন্দোলন মঞ্চে শামিল হয়েছিলেন শামিদা। পরিবারের সদস্যদের কথায়, অসুস্থ অবস্থাতে নিয়মিত রাত জাগার কারণেই মৃত্যু হয় ওই প্রৌঢ়ার। মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেছিলেন, যে কোনও মৃত্যুই দুঃখজনক। কিন্তু এই ঘটনার পরও বিজেপির ঘুম ভাঙবে না বলেই দাবি করেন তিনি। পাশাপাশি, কেন্দ্রীয় সরকারের নাগরিকত্ব আইনের বিরোধিতা করেন তিনি।

ছবি:পিন্টু প্রধান

[আরও পড়ুন: জয়েন্ট এন্ট্রান্স দিতে এসে পুলিশের জালে ভুয়ো পরীক্ষার্থী, হদিশ মিলল আন্তঃরাজ্য চক্রের]

The post পার্ক সার্কাসে মৃত আন্দোলনকারীর বাড়িতে ফিরহাদ, সুর চড়ালেন CAA’র বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement