shono
Advertisement

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে ৬ ভারতীয়ের মৃত্যু নিশ্চিত করল দূতাবাস

নিহত ভারতীয়দের সকলেই দক্ষিণ ভারতের বাসিন্দা৷ The post শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে ৬ ভারতীয়ের মৃত্যু নিশ্চিত করল দূতাবাস appeared first on Sangbad Pratidin.
Posted: 09:02 AM Apr 22, 2019Updated: 02:17 PM Apr 22, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্টারের দিন শ্রীলঙ্কায় ধারাবাহিক হামলার পর লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী নিহতের সংখ্যা ২৯০। জখম হয়েছেন ৪৫০-এরও বেশি। নিহতদের মধ্যে রয়েছেন ৬ জন ভারতীয়। এঁদের মধ্যে তিনজন কেরলের বাসিন্দা। বাকি দু’জনের নামও জানা গিয়েছে।

Advertisement

রবিবার বিস্ফোরণের পর খবর পাওয়া গিয়েছিল, হামলায় তিন ভারতীয়ের মৃত্যু হয়েছে। তাঁরা তিনজনেই কেরলের বাসিন্দা। মৃতের তালিকায় নাম ছিল লক্ষ্মী, নারায়ণ চন্দ্রশেখর ও রমেশের। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ টুইট করে একথা জানিয়েছিলেন। উদ্ধারকাজ শুরু হওয়ার পর একে একে বাড়তে থাকে মৃতের সংখ্যা৷ জানা যায়, আরও দুই ভারতীয়ের মৃত্যু হয়েছে হামলায়৷ ভারতীয় দুতাবাসের তরফে এই খবর নিশ্চিত করা হয়। তাঁদের নাম কে জি হনুমানথারায়াপ্পা ও এম রঙ্গাপ্পা। এরা দু’জন জেডিএস সদস্য বলে জানিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানিয়েছেন, এছাড়া হামলায় আরও এক ভারতীয়ের মৃত্যু হয়েছে। সংবাদ সংস্থা সূত্রে খবর, তিনি কেরলের এক মহিলা। নাম পি এস রাজিনা (৫৮)। থাকতেন দুবাইয়ে। কলম্বোয় তিনি কী কারণে এসেছিলেন, তা এখনও অজানা৷

[ আরও পড়ুন: বিস্ফোরণের পর হাহাকার শ্রীলঙ্কায়, ধস পর্যটন ব্যবসায় ]

এছাড়া মার্কিন বিদেশসচিব মাইক পম্পেও জানিয়েছেন, কলম্বোর হামলায় নিহত হয়েছেন অন্তত ১৫ জন মার্কিন নাগরিক। নিহত হয়েছেন ডেনমার্ক, পর্তুগাল, তুরস্ক, ব্রিটেন, জাপানের বেশ কয়েকজন নাগরিক। জখমদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা বৃদ্ধির আশঙ্কা রয়েছে প্রতি মুহূর্তে৷ এই মুহূর্তে শ্রীলঙ্কা-জুড়ে দমবন্ধ করা চাপা উত্তেজনা।

কলম্বোয় তখন সকাল পৌনে ন’টা। ইস্টার উপলক্ষে রবিবার গির্জায় প্রার্থনায় শামিল হয়েছিলেন বহু মানুষ। আমচকাই বিস্ফোরণের শব্দ শোনা যায় কলম্বোর সেন্ট অ্যান্টোনিও চার্চে। ঘটনার আকস্মিকতায় হতবাক হয়ে যান সকলেই। যাঁরা ওই গির্জায় প্রার্থনা করতে এসেছিলেন, তাঁরা আতঙ্কে ছোটাছুটি করতে শুরু করেন। এদিকে ততক্ষণে শহরের আরও দুটি চার্চে বিস্ফোরণ ঘটে গিয়েছে। অল্প কিছুক্ষণের মধ্যে কলম্বোর তিনটি হোটেলেও বিস্ফোরণের খবর আসে। চোখের নিমেষে শহরজুড়ে কার্যত হাহাকার পড়ে যায়। উদ্ধারকাজে নামানো হয় সেনা৷ বিস্ফোরণস্থলগুলি ঘিরে রেখেছে পুলিশ৷ দেশজুড়ে জারি হয়েছে হাই অ্যালার্ট৷ চালু হয়েছে বেশ কয়েকটি হেল্প লাইন নম্বর৷ সেগুলি হল ৯৪৭৭৭৯০৩০৮২, ৯৪১১২২৭৮৮, ৯৪১১২২৭৮৯৷

[ আরও পড়ুন: হামলার আগাম সতর্কবার্তা ছিল, ভয়াবহ নাশকতার পর স্বীকার শ্রীলঙ্কা পুলিশের ]

The post শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে ৬ ভারতীয়ের মৃত্যু নিশ্চিত করল দূতাবাস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement