সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চা-প্রেমীদের মন জয় করতে আসছে গোল্ডেন টিপস। কলকাতা থেকে দিল্লি, মুম্বাই, হায়দ্রাবাদ—সব শহরের অলিগলিতে এবার চা প্রেমীদের জন্য খোলা থাকবে এই প্রিমিয়াম চায়ের স্টোর। কলকাতার সাউদার্ন অ্যাভিনিউতে নতুন ফ্ল্যাগশিপ স্টোর খোলার পর এবার বড় পদক্ষেপ নিতে চলেছে প্রায় ৯২ বছরের পুরনো চা ব্র্যান্ড গোল্ডেন টিপস (Golden Tips Tea)। কোম্পানিটি এবার নিজেদের ব্যবসা সারা ভারতে আরও বেশি করে ছড়িয়ে দিতে চলেছেন। একই সঙ্গে বিদেশেও নিজেদের ব্যবসা এগিয়ে নিয়ে যেতে উদ্যোগী তারা। আর এই লক্ষ্য পূরণের জন্য তারা ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ গ্রহণ করেছেন।
এই মুহূর্তে গোল্ডেন টিপসের পশ্চিমবঙ্গে বিভিন্ন জায়গায় এবং সিকিমে (গ্যাংটক) মোট ২০টি আউটলেট রয়েছে। এর মধ্যে ১৫টি নিজস্ব এবং ৫টি ফ্র্যাঞ্চাইজি স্টোর। আগামী অর্থবর্ষের মধ্যেই আরও বেশি করে নিজেদের স্টোর খোলা হবে দিল্লি, মুম্বাই, ব্যাঙ্গালোর এবং আহমেদাবাদের মতো বড় শহরগুলোতে।
গোল্ডেন টিপসের ম্যানেজিং ডিরেক্টর মাধব সারদা জানান, একজন অভিজ্ঞ স্ট্র্যাটেজিক পার্টনার খুঁজে বের করাই আপাতত তাঁদের প্রাথমিক কাজ। ফান্ডিংয়ের মাধ্যমে শুধু দেশীয় বাজারেই নিজেদের উপস্থিতি বাড়িয়ে থেমে গেলে চলবে না, বরং নতুন আন্তর্জাতিক বাজার, যেমন- আমেরিকা, ইউরোপ এবং মধ্যপ্রাচ্যেও নিজেদের চায়ের সুনাম পৌঁছে দিতে চায় এই প্রতিষ্ঠান।
মাধব সারদা আরও বলেন, তাঁদের মোট আয়ের ৭০% আসে দেশীয় বাজার থেকে। ১০% অনলাইন বিক্রি এবং বাকিটা রপ্তানি থেকে। তিনি বিশ্বাস করেন যে আন্তর্জাতিক বাজার এবং অনলাইন প্ল্যাটফর্মে তাঁদের ব্যবসার বিপুল সম্ভাবনা রয়েছে। তাদের মূল লক্ষ্য হচ্ছে, কোয়ালিটির সঙ্গে কোনও আপস না করে প্রিমিয়াম সেগমেন্টের সেরা ব্র্যান্ড হিসেবে টিকে থাকা।
এই নতুন উদ্যোগের ফলে ভবিষ্যতে ভারতীয় তথা আন্তর্জাতিক বাজারে গোল্ডেন টিপস একটি শক্তিশালী ব্র্যান্ড হিসাবে পরিচিত হয়ে উঠবে বলে মনে করা হচ্ছে।
