shono
Advertisement

জানেন, কেন ফুল স্লিভ জার্সিতেই দেখা যায় রোনাল্ডোকে?

কুসংস্কার না স্টাইল স্টেটমেন্ট? The post জানেন, কেন ফুল স্লিভ জার্সিতেই দেখা যায় রোনাল্ডোকে? appeared first on Sangbad Pratidin.
Posted: 03:18 PM Jul 03, 2018Updated: 03:48 PM Jul 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৫টা ব্যালন ডি’ওর। নামের পাশে রয়েছে একটা ইউরো কাপ দেশের জার্সিতে ৮৫টি গোল। ইউরোপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার শিরোপাও মিলেছে চলতি বিশ্বকাপে। এহেন মহাতারকার দ্রুত বিদায় মন ভেঙেছে অগুনতি অনুরাগীদের। ব্যর্থতায় মুখ ঢাকলেও এখনই অবসর নয় জানিয়ে দিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইচ্ছাশক্তির জোরে ২০২২ সালে কাতার বিশ্বকাপেও খেলতে পারেন মনে করছে বিশেষজ্ঞ মহল। কিন্তু ক্লাব ফুটবল হোক বা আন্তর্জাতিক ম্যাচ, সবসময় ফুল স্লিভ জার্সিতে দেখায় যায় সিআর সেভেনকে। কুসংস্কার নাকি ফ্যাশন? রহস্যটা কী, সবারই এক প্রশ্ন। কারণটা জানেন?

Advertisement

[‘বড্ড নাটক করে ছেলেটা’, জয়ের কারিগর হয়েও শুধু সমালোচিতই হবেন নেইমার?]

 

 

গত এক দশকে কখনও হাফ স্লিভে দেখা যায়নি তাঁকে মাঠে। এটা কি ব্র্যান্ড রোনাল্ডোর অন্যতম বৈশিষ্ট্য? কানাঘুষো নাকি, ২০০৪ ইউরো কাপে ফাইনালে হার এবং ২০০৬ বিশ্বকাপে ব্যর্থতাই আসল কারণ। এই দুই টুর্নামেন্টেই তাঁকে হাফ স্লিভে দেখা যায়।

তারপর ২০১২ সালে ইউরো কাপে স্টাইল বদলে ফেলেন মহাতারকা। পাকাপাকিভাবে গায়ে চাপান ফুল স্লিভ জার্সি। কিন্তু এই টুর্নামেন্টেও সেমিফাইনালে বিদায় নিতে হয় পর্তুগালকে। তবে মাঠে রোনাল্ডোর শরীরী ভাষায় অদ্ভূত পরিবর্তন লক্ষ্য করা যায়। ব্যক্তিত্বতে পরিণতবোধ আসে। কুসংস্কার হোক বা স্টাইল স্টেটমেন্ট, মাঠে আরও নির্মম হয়ে ওঠেন সিআর সেভেন। যদিও ২০১৪ বিশ্বকাপে সাফল্য আসেনি পর্তুগালের। কিন্তু ক্লাব ফুটবলে তখন কেরিয়ারের সেরা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলেন রোনাল্ডো। রিয়াল মাদ্রিদের হয়ে পরপর চ্যাম্পিয়ন্স লিগ জয়, ২০১৬ সালে ইউরো কাপ জয়, পাঁচ নম্বর ব্যালন ডি’ওর। সবই আসে একে একে। কখনওই তাঁকে ফুল স্লিভ জার্সি ছাড়া দেখা যায়নি তাঁকে। সর্বকালের অন্যতম সেরার তকমাও জোটে। মেসির সঙ্গে একাসনে বসান ফুটবল বোদ্ধারা। সূবর্ণ সময় বোধহয় একেই বলে।

[ইনিয়েস্তার পর আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় ঘোষণা স্প্যানিশ তারকা পিকের]

 

এবারের বিশ্বকাপেও অবিশ্বাস্য পারফরম্যান্সের আশায় ছিল ফুটবল বিশ্ব। তাঁর পা থেকে রূপকথার জন্ম দেখতে চেয়েছিলেন বিশেষজ্ঞরা। স্পেনের সঙ্গে গ্রুপের প্রথম ম্যাচে হ্যাটট্রিক করে তার ঝলকও দেখিয়ে ছিলেন রোনাল্ডো। তারপর আস্তে আস্তে হারিয়ে গেলেন। বিশ্বকাপ অন্য মঞ্চ, ক্লাব ফুটবলের মতো ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ হলেন ফুটবলের অন্যতম শ্রেষ্ঠ দূত। মেসির মতোই শেষ করলেন পরাজিত, হতাশের দলে। ফ্যাশনলাকও বাঁচাতে পারল না তাঁকে এবং তাঁর দলকে। হয়তো ফের ক্লাব ফুটবলে দুরন্ত মেজাজে দেখা যাবে তাঁকে। কিন্তু সাধের সোনার পরী অধরা মাধুরীই থেকে গেল সিআর সেভেনের কাছে।

The post জানেন, কেন ফুল স্লিভ জার্সিতেই দেখা যায় রোনাল্ডোকে? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার