shono
Advertisement
Lionel Scaloni

মেসির চোটের সঙ্গে আর্জেন্টিনার চিন্তা বাড়াচ্ছেন কোচও, পেরু ম্যাচে নেই স্কালোনি

কেন পেরু ম্যাচে ডাগ আউটে থাকছেন না স্কালোনি?
Published By: Krishanu MazumderPosted: 12:11 PM Jun 29, 2024Updated: 12:26 PM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিলির বিরুদ্ধে চোট সমস্যা নিয়ে মাঠ ছেড়েছিলেন আর্জেন্টাইন মহানায়ক লিওনেল মেসি। সেই চোটের জন্যই বিপদের কালো মেঘ আর্জেন্টিনা শিবিরে। রিপোর্ট অনুযায়ী, পেরুর বিরুদ্ধে নামতে পারছেন না মেসি। কোপার (Copa America 2024) কোয়ার্টার ফাইনালে তিনি হয়ে পড়েছেন অনিশ্চিত। মেসির সঙ্গে আরও একটা ধাক্কা রয়েছে নীল-সাদা জার্সিধারীদের সাজঘরে। পেরু ম্যাচে ডাগআউটে নেই আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনিও। এক ম্যাচের জন্য তাঁকে নিষিদ্ধ করেছে কনমেবল।
কানাডা ও চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নিশ্চিত হয়ে গিয়েছে আর্জেন্টিনা। পেরুর বিরুদ্ধে রিজার্ভ বেঞ্চের শক্তি যাচাই করে নেবেন স্কালোনি। কয়েকটা পরিবর্তন আনা হবে দলে। স্কালোনির উপরে যে শাস্তির খাঁড়া নেমে এসেছে তা শুক্রবার দুপুরে জানতে পারে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। স্কালোনির উপরে নিষেধাজ্ঞা নেমে আসার অর্থ দল পরিচালনা করবেন সহকারী কোচ পাবলো আইমার।

Advertisement

[আরও পড়ুন: সেয়ানে-সেয়ানে, ভারত-দক্ষিণ আফ্রিকা মহারণের ভাগ্য নির্ধারণ করবে এই ছয় ‘খণ্ডযুদ্ধ’


আইমারের সঙ্গে ডাগ আউটে থাকবেন ওয়াল্টার স্যামুয়েল এবং রবার্তো আয়ালা। কিন্তু কেন স্কালোনিকে নিষিদ্ধ করা হল? কোপা আমেরিকায় আর্জেন্টিনা খেলে ফেলেছে দুটি ম্যাচ। চিলির বিরুদ্ধে বিরতির পর দেরিতে মাঠে নামার অপরাধে স্কালোনিকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। কোপা আমেরিকার নিয়ম অনুযায়ী ১০৪ ও ১৪৫ নম্বর ধারা ভেঙেছেন স্কালোনি। এই দুই ধারা অনুযায়ী, বিরতির পর খেলা শুরু করতে নির্দিষ্ট সময়ের মধ্যে দুটি দলকেই মাঠে ফিরতে হবে। স্কালোনির নিষেধাজ্ঞার সঙ্গে সঙ্গে আর্জেন্টিনাকে ১৫ হাজার ডলার জরিমানাও করা হয়েছে।
কিন্তু মেসি? তাঁর কী হবে? আর্জেন্টিনার এক সাংবাদিকের মত অনুযায়ী, নকআউটে মেসির না খেলার সম্ভাবনা বেশি। ফলে কোপায় কিন্তু বেশ উদ্বেগেই রয়েছেন আর্জেন্টিনা ভক্তরা। 

[আরও পড়ুন: ফাইনালেই রানে ফিরতে পারে বিরাট, আশাবাদী সৌরভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চিলির বিরুদ্ধে চোট সমস্যা নিয়ে মাঠ ছেড়েছিলেন আর্জেন্টাইন মহানায়ক লিওনেল মেসি।
  • সেই চোটের জন্যই বিপদের কালো মেঘ আর্জেন্টিনা শিবিরে।
  • রিপোর্ট অনুযায়ী, পেরুর বিরুদ্ধে নামতে পারছেন না মেসি।
Advertisement