shono
Advertisement
Cristiano Ronaldo

'মিসচিয়ানো পেনাল্ডো'! রোনাল্ডোকে নিয়ে রসিকতা, ক্ষমা চাইতে নারাজ বিবিসি

ইউরোর শেষ ষোলোর স্লোভেনিয়া ম্যাচে পেনাল্টি মিসের পর বিতর্ক বাড়তে থাকে।
Published By: Arpan DasPosted: 05:29 PM Jul 09, 2024Updated: 06:28 PM Jul 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরো কাপ থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। চোখের জলে রোনাল্ডোর বিদায় দেখেছে ফুটবল সমর্থকরা। কিন্তু তিনি চলে গেলেও, বিতর্কের অন্ত নেই। রোনাল্ডোকে নিয়ে বিবিসির (BBC) বক্তব্যের জেরে তীব্র নিন্দা করেছে ভক্তরা। কিন্তু তার পরেও ক্ষমা চাইতে নারাজ তারা।

Advertisement

ঠিক কোন ঘটনার জেরে বিতর্ক? তার জন্য ফিরে তাকাতে হবে ইউরোর শেষ ষোলোর স্লোভেনিয়া ম্যাচের দিকে। সেই ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। তার পর কাঁদতেও দেখা যায় তাঁকে। যদিও টাইব্রেকারে সেই ম্যাচ জিতে নেয় পর্তুগাল। কিন্তু বিতর্ক বাঁধে অন্য জায়গায়। অতিরিক্ত সময়ের হাফটাইমে ওই পেনাল্টি কিকের রিপ্লে দেখানোর সময় নিচে ফুটে ওঠে বিতর্কিত বক্তব্য। যেখানে লেখা ছিল 'মিসচিয়ানো পেনাল্ডো'।

[আরও পড়ুন:  জয়ের রাস্তায় ফিরল মহামেডান, আর্মি রেডকে হারিয়ে স্বস্তিতে সাদা-কালো ব্রিগেড]

আর সেটা নিয়েই বাঁধে বিতর্ক। রোনাল্ডোর মাপের একজন ফুটবলারকে পেনাল্টি মিসের জন্য এভাবে ব্যঙ্গ করা উচিত নয়। এই যুক্তিতে শুধু পর্তুগিজ মহাতারকার ভক্তরাই নয়, সাধারণ সমর্থকরাও ক্ষোভে ফেটে পড়েন। তাদের দাবি, বিবিসি-কে এই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে। ওই আবেগঘন মুহূর্তে চোখে জল এসেছিল গ্যালারিতে বসে থাকা রোনাল্ডোর মায়ের চোখেও। কিন্তু কোনও কিছুতেই নিজেদের বক্তব্য থেকে সরতে নারাজ সম্প্রচারকারী চ্যানেল। তাদের যুক্তি, "ওই লেখাটা শুধুমাত্র শব্দের খেলা ছিল। আমরা এর আগেও ম্যাচের দিন এরকম গ্রাফিক্স দিয়েছি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে আহত করতে চাইনি।"

তবে তীব্র তোপের মুখে রোনাল্ডোর প্রশংসা করতেও বাধ্য হয়েছে তারা। বিবৃতিতে জানানো হয়েছে, এর আগে বহুবার তারা রোনাল্ডোর প্রশংসা করেছে। স্লোভেনিয়া ম্যাচের সময়ও বিশ্লেষকদের মুখে সিআর ৭-কে নিয়ে ভালো কথা শোনা গিয়েছে। বিবিসি থেকে বলা হয়েছে, "আমাদের বিশ্লেষকরা কখনই রোনাল্ডোর অতিরিক্ত সমালোচনা করেনি। আমরা সব সময়ই তাঁকে সম্মান জানানোর চেষ্টা করেছি। আমাদের মতে রোনাল্ডো সর্বকালের অন্যতম সেরা ফুটবলার।" সেই সঙ্গে তারা যে দর্শকদের ক্ষোভের বিষয়টি ভবিষ্যতে মাথায় রাখবে, সে কথাও জানিয়েছে।

[আরও পড়ুন: ইউরোর সেমিতে মুখোমুখি স্পেন-ফ্রান্স, একনজরে দুদলের শক্তি-দুর্বলতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইউরো কাপ থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। চোখের জলে রোনাল্ডোর বিদায় দেখেছে ফুটবল সমর্থকরা।
  • তিনি বিদায় নিলেও, বিতর্কের অন্ত নেই।
  • রোনাল্ডোকে নিয়ে বিবিসির বক্তব্যের জেরে তীব্র নিন্দা করেছে ভক্তরা। কিন্তু তার পরেও ক্ষমা চাইতে নারাজ তারা।
Advertisement