shono
Advertisement
Anwar Ali

ফেডারেশনের সব সিদ্ধান্তে স্থগিতাদেশ হাই কোর্টের, আনোয়ারকে নিয়ে বাড়ছে জটিলতা

ফেডারেশনের শাস্তির নির্দেশে স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাই কোর্টে আবেদন করেছিল ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসি।
Published By: Anwesha AdhikaryPosted: 02:27 PM Sep 13, 2024Updated: 05:16 PM Sep 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনোয়ার আলি (Anwar Ali) ইস্যুতে ফের বাড়ল জটিলতা। ফেডারেশনের শাস্তির নির্দেশে স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাই কোর্টে আবেদন করেছিল ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসি। আবেদন করেন তারকা ডিফেন্ডারও। জানা গিয়েছে, তিনপক্ষের আবেদন মেনে আপাতত ফেডারেশনের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে উচ্চ আদালত। অর্থাৎ আগামী নির্দেশ না পাওয়া পর্যন্ত ফেডারেশনের শাস্তির সিদ্ধান্ত কার্যকর থাকবে না। অন্যদিকে, মোহনবাগানের তরফে আনোয়ারকে যে NOC দেওয়া হয়েছিল সেটিও বাতিল করে দেওয়া হয়েছে।  

Advertisement

গত মঙ্গলবার ফেডারেশনের তরফে জানানো হয়, মোহনবাগানের সঙ্গে চুক্তিভঙ্গের কারণে বড়সড় শাস্তি পেতে চলেছেন জাতীয় দলের তারকা ডিফেন্ডার। সদ্য ইস্টবেঙ্গলে সই করা ডিফেন্ডারকে আগামী ৪ মাসের জন্য খেলতে দেওয়া হবে না। পাশাপাশি প্রাক্তন ক্লাব মোহনবাগানকে ১২ কোটি ৯০ লক্ষা টাকা জরিমানা দিতে হবে। তবে যৌথভাবে জরিমানার অঙ্ক মেটাতে হবে আনোয়ার, ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসিকে।

[আরও পড়ুন: ম্যাচ হেরে ক্যামেরাম্যানকে চড়, বিতর্কে এমি মার্টিনেজ]

আনোয়ারের জরিমানা মেটানো ছাড়াও বিরাট শাস্তির মুখে পড়তে হয় ইস্টবেঙ্গলকে। ফেডারেশন সাফ জানিয়ে দেয়, আগামী দুটি রেজিস্ট্রেশন পিরিয়ড থেকে কোন‌ও নতুন ফুটবলার নিতে পারবে না লাল-হলুদ শিবির। যেহেতু দিল্লি এফসি থেকে লোনে মোহনবাগানে যোগ দিয়েছিলেন আনোয়ার, তাই শাস্তির আওতায় পড়েছে রঞ্জিত বাজাজের ক্লাবও। ইস্টবেঙ্গলের মতোই আগামী দুটি রেজিস্ট্রেশন পিরিয়ড থেকে নতুন ফুটবলারদের দলে নিতে পারবে না দিল্লি। ফেডারেশনের এই সিদ্ধান্তে আপাতত স্থগিতাদেশ চেয়েছে ইস্টবেঙ্গল।

দিল্লি হাই কোর্ট এদিন জানিয়েছে, ফেডারেশনের কোনও সিদ্ধান্তই কার্যকর হবে না। এই মামলায় নতুন করে শুনানি শুরু হবে। অর্থাৎ প্লেয়ার্স স্টেটাস কমিটি আনোয়ারকে যে NOC দেওয়ার নির্দেশ দিয়েছিল, সেই নির্দেশ বাতিল। একই সঙ্গে ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসির যে শাস্তির বিধান দেওয়া হয়েছিল, সেটাও বাতিল।মোহনবাগান কর্তারা মনে করছেন, হাই কোর্টের রায়ে NOC বাতিল হওয়ার অর্থ আনোয়ারকে এখনও মোহনবাগানেই খেলতে হবে। কারণ এনওসি দেওয়ার আগে মোহনবাগানের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন তিনি। ইস্টবেঙ্গল কর্তারা অবশ্য আদালতের নির্দেশনামা এখনও হাতে পাননি। তবে তাঁরাও মনে করছেন, এনওসি বাতিল হওয়ার অর্থ, আনোয়ার এখন ফ্রি প্লেয়ার। সেক্ষেত্রে তাঁর সঙ্গে নতুন চুক্তিতে সমস্যা নেই। 

[আরও পড়ুন: আদালতে আবেদন কেন? আনোয়ার ও ইস্টবেঙ্গলের বিরুদ্ধে পালটা ফেডারেশনে মোহনবাগান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত মঙ্গলবার ফেডারেশনের তরফে জানানো হয়, মোহনবাগানের সঙ্গে চুক্তিভঙ্গের কারণে বড়সড় শাস্তি পেতে চলেছেন জাতীয় দলের তারকা ডিফেন্ডার।
  • আনোয়ারের জরিমানা মেটানো ছাড়াও বিরাট শাস্তির মুখে পড়তে হয় ইস্টবেঙ্গলকে। ফেডারেশন সাফ জানিয়ে দেয়, আগামী দুটি রেজিস্ট্রেশন পিরিয়ড থেকে কোন‌ও নতুন ফুটবলার নিতে পারবে না লাল-হলুদ শিবির।
  • লাল-হলুদ শিবিরের দাবি মেনেই ফেডারেশনের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে দিল্লি হাই কোর্ট।
Advertisement