shono
Advertisement
Euro Cup 2024

‘কেরিয়ারের সব সাফল্য বিসর্জন দিতে পারি ইউরোর জন্য’, ট্রফিখরা কাটাতে মরিয়া হ্যারি কেন

ব্যক্তিগতভাবে অসংখ্য পুরস্কার জিতলেও আজ পর্যন্ত দলগত কোনও ট্রফি জেতেননি ইংল্যান্ডের অধিনায়ক।
Published By: Arpan DasPosted: 03:40 PM Jul 14, 2024Updated: 04:43 PM Jul 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই প্রজন্মের অন্যতম সেরা স্ট্রাইকার বলে ধরা হয় তাঁকে। ক্লাব ও আন্তর্জাতিক পর্যায়ে ৩০০-র বেশি গোল রয়েছে তাঁর। ব্যক্তিগত পর্যায়ে জিতেছেন বিশ্বকাপে গোল্ডেন বুটসহ অসংখ্য পুরস্কার। কিন্তু শুনলে অবিশ্বাস্য লাগতে পারে, দলগতভাবে কোনও ট্রফি নেই হ্যারি কেনের! ইউরো কাপে (Euro Cup 2024) ফের 'বদনাম' ঘোচানোর সুযোগ ইংল্যান্ডের অধিনায়কের কাছে।

Advertisement

ক্লাব কেরিয়ারের বেশির ভাগ সময়টাই কাটিয়েছেন ইংল্যান্ডের ক্লাব টটেনহাম হটস্পারে। কিন্তু ক্লাবের মতো কেনেরও ট্রফির ভাঁড়ার শূন্য। দলবদল করে এসেছেন জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখে। যারা ধারাবাহিকভাবে বুন্দেশলিগা জিতে এসেছে। অথচ কেন আসার পর চলতি বছরে তারাও কোনও ট্রফি জিততে পারেনি। হ্যারি কেনের (Harry Kane) সঙ্গেও জড়িয়ে গিয়েছে ট্রফিখরার 'অভিশপ্ত' তকমা।

[আরও পড়ুন: কোপার ফাইনালে পারফর্ম করবেন শাকিরা, বিরতি ২৫ মিনিটের, ক্ষুব্ধ কলম্বিয়া কোচ]

এবার সেই দুর্নাম ঘোচানোর জন্য মরিয়া থাকবেন ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা। গত ইউরোর ফাইনালে উঠেও হারতে হয়েছিল ইটালির কাছে। সেই প্রসঙ্গে কেন বলেন, "এটা অস্বীকার করার নেই যে, আমি দলগতভাবে কোনও ট্রফি জিততে পারিনি। প্রতিটা বছর যায়। আর আমি সেই তকমা ঘোচানোর জন্য আরও মরিয়া হয়ে উঠি।"

[আরও পড়ুন: ক্যানসার আক্রান্ত গায়কোয়াড়ের পাশে বিসিসিআই, ১ কোটি টাকা সাহায্যের নির্দেশ জয় শাহের]

এবার কি সেই স্বপ্নপূরণ করতে পারবেন তিনি? শুধু তো কেন নিজে নন, তাঁর দেশও ১৯৬৬-র পর আর কোনও ট্রফি জিততে পারেনি। ইংল্যান্ড স্ট্রাইকারের স্পষ্ট বক্তব্য, "আমার কাছে এখন বড় ট্রফি জেতার সুযোগ এসেছে। সেই সঙ্গে নিজের দেশকেও গর্বিত করতে চাই। নিজের কেরিয়ারে যা সাফল্য পেয়েছি, সেই সব কিছু বিসর্জন দিয়ে ইউরো জিততে চাই।" শেষ পর্যন্ত কি 'ইটস কামিং হোম' হবে ইংল্যান্ড? তার জন্য কেনের উপরই ভরসা রাখবে থ্রি লায়নসরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এই প্রজন্মের অন্যতম সেরা স্ট্রাইকার বলে ধরা হয় তাঁকে। কেরিয়ারে ৪০০-র কাছাকাছি গোল রয়েছে তাঁর।
  • শুনলে অবিশ্বাস্য লাগতে পারে, দলগতভাবে কোনও ট্রফি নেই হ্যারি কেনের!
  • ইউরো কাপে ফের 'বদনাম' ঘোচানোর সুযোগ ইংল্যান্ডের অধিনায়কের কাছে।
Advertisement