shono
Advertisement

Breaking News

ISL 2024

আইএসএলে মহামেডানের সামনে হায়দরাবাদ, জয়ের সরণিতে ফিরতে মরিয়া চেরনিশভরা

এই ম্যাচে নামার আগে মহামেডান কোচের চিন্তা কমছে না তাদের রক্ষণের নির্ভরযোগ্য ফুটবলার জোসেফ নিয়ে।
Published By: Arpan DasPosted: 01:10 PM Oct 26, 2024Updated: 01:10 PM Oct 26, 2024

স্টাফ রিপোর্টার : শুরুটা দারুণ হলেও আপাতত গত ম্যাচে কেরালা ব্লাস্টর্সের কাছে হারের পর লিগ টেবিলের একাদশতম স্থানে চলে গিয়েছে মহামেডান স্পোর্টিং। সেই জায়গা থেকে ফের সমর্থকদের আস্থা ফিরিয়ে আনার জন্যই শনিবার কিশোরভারতী স্টেডিয়ামে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে বড় ব্যবধানে জয় চাইছেন সাদা কালো কোচ আন্দ্রে চেরনিশভ। কিন্তু এই ম্যাচে নামার আগে মহামেডান কোচের চিন্তা কমছে না তাদের রক্ষণের নির্ভরযোগ্য ফুটবলার জোসেফ আর্যাকে নিয়ে। গত ম্যাচে চোট পেয়েছিলেন জোসেফ। তারপর কয়েক দিন অনুশীলন করতে পরেননি তিনি। শুক্রবার সাংবাদিক সম্মেলনে এসে চেরনিশভ যদিও বা বললেন, এদিন অনুশীলনে দেখার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন জোশেফের সম্পর্কে, সেই দেখার সুযোগও পেলেন না। কারণ, প্রবল বৃষ্টিতে অনুশীলন বাতিল করতে হল। বদলে জিম করলেন ফুটবলাররা। তাই শনিবারের ম্যাচে রক্ষণের এই নির্ভরযোগ্য ফুটবলারটি যে অনিশ্চিত তা একপ্রকার বলাই যায়। যোশেফের পরিবর্তে প্রথম একাদশে থাকার সম্ভাবনা ফরাসি ফুটবলার ফ্লোরেন্ট ওগিয়েরের।
এই মুহূর্তে হায়দরাবাদের দলটি লিগ টেবিলে মহামেডানের ঠিক পরেই অবস্থান করছে। চার ম্যাচে এক পয়েন্ট সংগ্রহ করার সুবাদে তারা ইস্টবেঙ্গলের থেকে এক ধাপ উপরে রয়েছে। একটি মাত্র ড্র করা হায়দরাবাদ এফসির লক্ষ্য কলকাতা থেকে ম্যাচ না হেরে ফিরে যাওয়া। তবে এই মুহূর্তে কিশোরভারতীতে যথেষ্টই আক্রমনাত্মক ছন্দে দেখা যাচ্ছে মহামেডানকে। বিশেষ করে আক্রমণভাগের ফুটবলার ফ্রাঙ্কা ও অ্যালেক্সিস যথেষ্টই কার্যকরী হয়ে উঠছেন বিপরীত বক্সে। শনিবার এই দুই ফুটবলারকেই আটকে আক্রমনে যাওয়ার ছক কষতে হবে হায়দরাবাদ এফসিকে। গত ম্যাচে শুরুতে গোল করেও হেরে যেতে হয়েছে মহামেডানকে। তারপর কিছু অপ্রাতিকর ঘটনার জন্য মহামেডানকে শোকজ করা হয়েছিল। সেই শোকজের জবাবও দিয়ে দিয়েছে তারা। দলের পক্ষ থেকে ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস বলছেন, “ম্যাচে অনেক রকম পরিস্থিতি আসতে পারে। আমাদের সমর্থকদের কাছে আবেদন, তারা যেন শান্ত থাকেন। আর দলের উপর আস্থা রাখেন।” আপাতত মহামেডান শিবিরের জন্য সুখবর চোট কাটিয়ে শনিবার ফিরছেন অমরজিৎ কিয়াম। বারবার শেষদিকে গোল খেয়ে ম্যাচ থেকে সরে যাচ্ছে মহামেডান, এই দাবি পুরোপুরি মানতে পারছেন না চেরনিশভ। এমন কি শেষ দিকে গোল খাওয়ার জন্য কেবলমাত্র ডিফেন্ডার আর গোলকিপারই দায়ি নয় বলে জানিয়েছেন তিনি। তাঁর মতে দায় পুরো দলের। এই সব ভুল ত্রুটি শুধরে শনিবাসরীয় কিশোরভারতীতে উজ্জ্বল হয়ে উঠতে চাইছে মহামেডান ব্রিগেড। চেরনিশভ চাইছেন এই ম্যাচটা থেকে জিতে লিগ টেবিলের অন্তত আরও দু’ধাপ উপরে উঠে যেতে। এই মুহূর্তে লিগ টেবিলের শেষে থাকা দলগুলোর সঙ্গে পয়েন্টের ব্যবধান খুব বেশি নয়। একটা ম্যাচ থেকে পুরো পয়েন্ট পেলেই অনেকটাই উপরে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে প্রত্যেকটা দলের। হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে চেরনিশভ বলছিলেন, “গত ম্যাচেও ভালোই খেলেছিলাম। ভুলত্রুটি শুধরে এই ম্যাচে নামতে চাই। এই ম্যাচের জন্য ভালোভাবেই প্রস্তুত রয়েছি।”

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুরুটা দারুণ হলেও আপাতত গত ম্যাচে কেরালা ব্লাস্টর্সের কাছে হারের পর লিগ টেবিলের একাদশতম স্থানে চলে গিয়েছে মহামেডান স্পোর্টিং।
  • সেই জায়গা থেকে ফের সমর্থকদের আস্থা ফিরিয়ে আনার জন্যই শনিবার কিশোরভারতী স্টেডিয়ামে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে বড় ব্যবধানে জয় চাইছেন সাদা কালো কোচ আন্দ্রে চেরনিশভ।
  • কিন্তু এই ম্যাচে নামার আগে মহামেডান কোচের চিন্তা কমছে না তাদের রক্ষণের নির্ভরযোগ্য ফুটবলার যোশেফ আর্যাকে নিয়ে।
Advertisement