shono
Advertisement
East Bengal

দলবদলের বাজারে চমক, জিকসন সিংকে সই করাল ইস্টবেঙ্গল

কেরালা ব্লাস্টার্সের হয়ে খেলতেন জাতীয় দলের এই মিডফিল্ডার। 
Published By: Anwesha AdhikaryPosted: 12:36 PM Jul 19, 2024Updated: 02:14 PM Jul 19, 2024

প্রসূন বিশ্বাস: ইস্টবেঙ্গলে সই করলেন জিকসন সিং (Jeakson Singh)। বিশ্বকাপে গোল করা একমাত্র ভারতীয়কে শুক্রবার দলে নিল লাল-হলুদ শিবির। চার বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে সই করেছেন তিনি। সূত্রের খবর, ভারতীয় ফুটবলে রেকর্ড অঙ্কের চুক্তিতে জিকসনকে সই করানো হয়েছে ইস্টবেঙ্গলে। তবে চুক্তির অঙ্ক ঘোষণা করা হয়নি ক্লাবের তরফে। উল্লেখ্য, এর আগে কেরালা ব্লাস্টার্সের হয়ে খেলতেন জাতীয় দলের এই মিডফিল্ডার। 

Advertisement

মরশুমের শুরুতে তারকা ফুটবলার আপুইয়াকে দলে নিতে আগ্রহী ছিলেন কোচ কার্লেস কুয়াদ্রাত। কিন্তু তাঁকে না পেয়ে দ্রুতই বিকল্পের খোঁজ শুরু করে লাল-হলুদ ম্যানেজেমেন্ট। তার পরেই কথাবার্তা পাকা হয় জিকসনের সঙ্গে। শুক্রবার সরকারিভাবে ক্লাবের তরফে ঘোষণা করা হয়, চার বছরের চুক্তিতে ইস্টবেঙ্গল (East Bengal) সই করেছেন জাতীয় দলের মিডফিল্ডার। উল্লেখ্য, বিশ্বকাপে একমাত্র ভারতীয় গোলদাতা হিসাবে লেখা আছে তাঁর নাম। ২০১৭ সালে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে কলম্বিয়ার বিরুদ্ধে গোল করেছিলেন লাল-হলুদের নয়া তারকা। 

[আরও পড়ুন: আনোয়ার ইস্যুতে অবস্থান কী? মোহনবাগানের সিদ্ধান্ত জানতে চিঠি দিচ্ছে ফেডারেশন

নতুন দলে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত জিকসন। তিনি বলেন, "ঐতিহাসিক ক্লাবে যোগ দিতে পেরে আমি সম্মানিত। ইস্টবেঙ্গলের সমর্থকরা যেভাবে দলকে সমর্থন করেন সেটা অনুপ্রেরণা দেয় ফুটবলারদের। ক্লাবের ঐতিহ্য বহন করতে সবরকমভাবে চেষ্টা করব, মাঠে এবং মাঠের বাইরেও। একজোট হয়ে আমরা প্রচুর সাফল্য এনে দেব।" দলের নতুন সদস্যকে পেয়ে খুশি 'প্রফেসর' কুয়াদ্রাতও। 

জানা গিয়েছে, ইস্টবেঙ্গলের ফুটবলার হিসাবে শুক্রবারই আত্মপ্রকাশ করবেন জিকসন। কলকাতা লিগে ঘরের মাঠে পুলিশ এফসির বিরুদ্ধে খেলতে নামবে ইস্টবেঙ্গল। সেই ম্যাচ শুরুর আগেই দর্শকদের সঙ্গে দলের নতুন সদস্যের পরিচয় করিয়ে দেওয়া হবে। উল্লেখ্য, ডার্বিতে জিতলেও পরের ম্যাচে আটকে গিয়েছিলেন জেসিন টিকেরা। এবার জয়ের সরণিতে ফিরতে মরিয়া ইস্টবেঙ্গল।  

[আরও পড়ুন: ‘হার্দিকের মতো ভালো মানুষকে চিনতেই পারেনি’, বিচ্ছেদ ঘোষণা করতেই ট্রোলড নাতাশা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মরশুমের শুরুতে তারকা ফুটবলার আপুইয়াকে দলে নিতে আগ্রহী ছিলেন কোচ কার্লেস কুয়াদ্রাত।
  • নতুন দলে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত জিকসন।
  • ইস্টবেঙ্গলের ফুটবলার হিসাবে শুক্রবারই আত্মপ্রকাশ করবেন জিকসন। কলকাতা লিগে ঘরের মাঠে পুলিশ এফসির বিরুদ্ধে খেলতে নামবে ইস্টবেঙ্গল।
Advertisement