shono
Advertisement
La Liga 2024-25

ফের জাদু দেখালেন ১৭ বছরের ইয়ামাল, জিরোনাকে হারিয়ে লা লিগার শীর্ষেই বার্সেলোনা

ইয়ামালের জন্য ২৩০০ কোটি টাকার অফার করেছিল পিসিজি। কিন্তু তা বার্সেলোনা ফিরিয়ে দেয় বলেই খবর।
Published By: Arpan DasPosted: 11:25 AM Sep 16, 2024Updated: 03:03 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ১৭ বছর বয়স। তার মধ্যেই ফুটবল বিশ্বের তারকা হয়ে উঠেছেন তিনি। বার্সেলোনা সমর্থকদের নয়নের মণি। ইউরো কাপের মঞ্চে তাঁর প্রতিভার প্রমাণ পাওয়া গিয়েছে। ক্লাব ফুটবলে ফিরেই ফের জাদু দেখালেন লামিনে ইয়ামাল (Lamine Yamal)। তাঁর জোড়া গোলে জিরোনাকে উড়িয়ে লা লিগায় (La Liga 2024-25) শীর্ষস্থান ধরে রাখল বার্সেলোনা। তাঁরা জিতলেন ৪-১ গোলে। 

Advertisement

গত মরশুমটা একেবারেই ভালো যায়নি লিওনেল মেসির প্রাক্তন ক্লাবের। লা লিগায় দ্বিতীয় স্থানে শেষ করলেও, চ্যাম্পিয়ন রিয়ালের থেকে পিছিয়ে ছিল ১০ পয়েন্ট। ইউরোপীয় ফুটবলেও ধরাশায়ী হয়েছে। মরশুম শেষেই বিদায় হয়েছে কোচ জাভির, সেখানে এসেছেন হান্সি ফ্লিক। কিন্তু দুর্দশার মধ্যেও আশার আলো দেখিয়ে উঠে এসেছেন একের পর এক তরুণ ফুটবলার। সেই তালিকায় সবার আগে থাকবে ইয়ামালের নাম।

গত মরশুমের লা লিগায় দুবারই জিরোনার কাছে পরাস্ত হয়েছিল বার্সা। খেয়েছিল ৮ গোল। এদিন ছিল 'বদলা'র ম্যাচ। আর সেখানে নায়ক হয়ে উঠলেন ইয়ামাল। ম্যাচের ৩০ মিনিটে জিরোনা ডিফেন্ডারের ভুল থেকে গোল করলেন তিনি। ৩৭ মিনিটের দ্বিতীয় গোলটা অবশ্য অনেককে মনে করাচ্ছে বার্সেলোনায় তাঁর 'পূর্বসুরি' মেসির কথা। বক্সের জটলার মধ্যে থেকে ইয়ামালের বাঁ পায়ের বাঁকানো শট কোণা ঘেঁষে জালে জড়িয়ে যায়।

তৃতীয় গোলটি করলেন কাতালান ক্লাবের নতুন ফুটবলার দানি ওলমো। স্পেনের ইউরো জয়ে তাঁরও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ৪৭ মিনিটে পোস্টের ডান দিক থেকে জোরাল শট নেন ওলমো। জিরোনার গোলকিপার হাত তোলার সময়ও পাননি। ৬৪ মিনিটে চতুর্থ গোল করেন পেদ্রি। ৮০ মিনিটে জিরোনার স্টুয়ানি একটি গোল শোধ করলেও ততক্ষণে ম্যাচের ফলাফল একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে।

লা লিগায় চার ম্যাচে তিনটি গোল ও চারটি অ্যাসিস্ট হয়ে গিয়েছে ইয়ামালের। ইউরোর সেরা তরুণ ফুটবলারকে নিয়ে উচ্ছসিত কোচ হান্সি ফ্লিকও। তাঁর জন্য নাকি রেকর্ড ২৩০০ কোটি টাকা প্রস্তাব করেছিল পিএসজি। কিন্তু তা ফিরিয়ে দেয় বার্সেলোনা। সেটা যে কতটা সঠিক সিদ্ধান্ত ছিল, তা বার বার প্রমাণ করছেন ইয়ামাল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাত্র ১৭ বছর বয়স। তার মধ্যেই ফুটবল বিশ্বের তারকা হয়ে উঠেছেন তিনি।
  • বার্সেলোনা সমর্থকদের নয়নের মণি। ইউরো কাপের মঞ্চে তাঁর প্রতিভার প্রমাণ পাওয়া গিয়েছে।
  • ক্লাব ফুটবলে ফিরতেই ফের জাদু দেখালেন লামিনে ইয়ামাল।
Advertisement