shono
Advertisement

Breaking News

Lamine Yamal and Cristiano Ronaldo

চ্যাম্পিয়ন্স লিগে নয়া রেকর্ড ইয়ামালের, বার্সার 'বিস্ময় বালকে'র প্রতিভায় মুগ্ধ রোনাল্ডো

ইয়ামালের গোলেও চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জিততে পারল না বার্সেলোনা।
Published By: Arpan DasPosted: 05:49 PM Sep 20, 2024Updated: 06:11 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের শুরুটা ভালো হল না বার্সেলোনার। হ্যান্সি ফ্লিকের অধীনে হেরেই যাত্রা শুরু হল স্পেনের ক্লাবের। সেই ম্যাচে রেকর্ড গড়েও ইতিহাস গড়া হল না 'বিস্ময় প্রতিভা' ইয়ামালের। কিন্তু রোনাল্ডোর থেকে প্রশংসা পেলেন বার্সেলোনার নয়া তারকা।

Advertisement

গত মরশুমেই ফুটবল বিশ্বে আশ্চর্য উত্থান ঘটে ইয়ামালের। পরে স্পেনের জার্সিতে ইউরো কাপের মঞ্চে ফুল ফুটিয়েছেন। স্পেনের ইউরো জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। সদ্য ১৭ বছর বয়সে পা দিয়েছেন। এর মধ্যেই নাম লিখিয়ে ফেলেছেন রেকর্ড বইয়ে। বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে গোল করলেন তিনি। ইউসিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বকনিষ্ঠ গোলদাতা ইয়ামাল। তিনি গোল পেলেন ১৭ বছর ৬৮ দিনে।

তবু ইতিহাস গড়া হল না। মাত্র ২৮ দিনের জন্য ইউসিএলের সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার কৃতিত্ব হাতছাড়া হল ইয়ামালের। সেই রেকর্ড অবশ্য তাঁর ক্লাবের সতীর্থ আনসু ফাতির রয়েছে। ১৭ বছর ৪০ দিনে তিনি চ্যাম্পিয়ন্স লিগে গোল করেছিলেন। সেটা অবশ্য ২০১৯-২০ সালে। কিন্তু এদিন ইয়ামাল গোল করলেও বার্সেলোনাকে জেতাতে পারলেন না। মোনাকোর কাছে ১-২ গোলে হেরে গেল হ্যান্সি ফ্লিকের দল।

ইয়ামালের প্রতিভা যে বিস্ময়কর, সেটা মেনে নিচ্ছেন কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা বলেছেন, "ইয়ামাল খুবই প্রতিভাবান। আশা করব, ভবিষ্যতে ওকে কোনও সমস্যায় পড়তে হবে না। আমার মতে ও এই প্রজন্মের অন্যতম সেরা প্লেয়ার।" এর আগে ভাইরাল হয়েছিল মেসির সঙ্গে ইয়ামালের ছবি। এবার সর্বকালের আরেক সেরা ফুটবলারের প্রশংসাও পেলেন স্পেনের নতুন নায়ক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চ্যাম্পিয়ন্স লিগের শুরুটা ভালো হল না বার্সেলোনার।
  • হ্যান্সি ফ্লিকের অধীনে হেরেই যাত্রা শুরু হল স্পেনের ক্লাবের।
  • সেই ম্যাচে রেকর্ড গড়েও ইতিহাস গড়া হল না 'বিস্ময় প্রতিভা' ইয়ামালের।
Advertisement