shono
Advertisement
Copa America

ভারতীয় ফুটবলপ্রেমীদের জন্য সুখবর! কোপার শেষ পর্ব হয়তো দূরদর্শনে

সব ঠিক থাকলে কোপার দুটি সেমিফাইনাল, তৃতীয় স্থানের লড়াই ও ফাইনাল সম্প্রচার করতে পারে দূরদর্শন।
Published By: Krishanu MazumderPosted: 02:31 PM Jul 09, 2024Updated: 09:51 PM Jul 09, 2024

সোমনাথ রায়: অবশেষে ভাগ্য শিকে ছিঁড়তে পারে লাতিন আমেরিকান ফুটবলপ্রেমীদের।
সব কিছু ঠিকঠাক থাকলে ভারতীয় দর্শকদের কোপা আমেরিকার (Copa America 2024) দুই সেমিফাইনাল, তৃতীয় স্থানাধিকার ম্যাচ ও ফাইনাল সরাসরি সম্প্রচার করতে পারে দুরদর্শন।

Advertisement

[আরও পড়ুন: বিদেশ নয়, দেশের মাটিতেই ‘ড্রিম হোম’, ভার‍ত ছাড়ার জল্পনার মাঝেই পোস্ট বিরাটের]


ইউরোপ ফুটবল বিশ্ব জুড়ে দাপট দেখালেও এখনও লাতিন ফুটবলকে ভালোবাসা দর্শকের অভাব কম নেই। কলকাতার দর্শকদের বেশিরভাগই তো আবার হয় ব্রাজিল না হয় আর্জেন্টিনা সমর্থক। ভোরবেলা ঘুম থেকে উঠে টেলিভিশনে ভিনিসিয়াস, মেসিদের দেখতে না পেয়ে গত দু’ সপ্তাহ তাই মন খুবই খারাপ ছিল তাঁদের। ঘুরপথে বিভিন্ন ভিনদেশি চ্যানেল, ওয়েবসাইটের লিঙ্কের ব্যবস্থা করে জেনেক্স খেলা দেখলেও, তাদের আগের প্রজন্ম সেই রসে বঞ্চিতই থেকেছে। এই হা হুতাশের ছোঁয়া পৌঁছিয়েছে দিল্লির শাস্ত্রীভবনে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রকেও।
দেশের বিভিন্ন প্রান্ত থেকে কোপা দেখানোর আর্জি জানিয়ে মন্ত্রকে এসেছে ইমেল। যার বেশিরভাগই এসেছে বাংলা, কেরল, গোয়া, উত্তর-পূর্বাঞ্চল ও পাঞ্জাব থেকে। যদিও কিছু করার ছিল না মন্ত্রকের। কোনও স্পোর্টস চ্যানেল কোপা দেখানোর স্বত্ব নিতে আগ্রহী না হওয়ার জন্যই কোপা দেখার সুযোগ পাননি ফুটবল সমর্থকরা। তবে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনুরোধের ঢল আসার পর ভিন্ন চিন্তাভাবনা শুরু করেছে কেন্দ্র, এমনটাই সুত্রের খবর। মন্ত্রকের একটি অংশের মতে, কোপার দু’টি সেমিফাইনাল ও ফাইনাল দুরদর্শনে দেখানো যায় কিনা, সেই প্রক্রিয়া শুরু হয়েছে। প্রসার ভারতীর এক শীর্ষ আধিকারিককে বিষয়টি দেখার কথাও নাকি বলা হয়েছে।
তথ্য ও সম্প্রচারমন্ত্রকের এক আধিকারিক বলছিলেন, ‘‘কোপার শেষ তিনটি ম্যাচ দেখানো যায় কিনা, তার একটা প্রক্রিয়া শুরু হয়েছে ঠিক, তবে পুরোটাই আপাতত রয়েছে প্রাথমিক পর্যায়ে। এখনই চূড়ান্ত কিছু বলা সম্ভব নয়।”

[আরও পড়ুন: কেকেআরের মেন্টর দ্রাবিড়! সদ্য প্রাক্তন কোচকে নিয়ে তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সব কিছু ঠিকঠাক থাকলে ভারতীয় দর্শকদের কোপা আমেরিকার (Copa America 2024) দুই সেমিফাইনাল, তৃতীয় স্থানাধিকার ম্যাচ ও ফাইনাল সরাসরি সম্প্রচার করতে পারে দুরদর্শন।
  • ইউরোপ ফুটবল বিশ্ব জুড়ে দাপট দেখালেও এখনও লাতিন ফুটবলকে ভালোবাসা দর্শকের অভাব কম নেই।
  • কলকাতার দর্শকদের বেশিরভাগই তো আবার হয় ব্রাজিল না হয় আর্জেন্টিনা সমর্থক।
Advertisement