shono
Advertisement
Madih Talal

দিমির পর এবার মাদিহ তালাল, নয়া মরশুমে শক্তি বাড়াচ্ছে ইস্টবেঙ্গল

পিছিয়ে নেই মোহনবাগানও। স্পেনের ৩১ বছর বয়সী ফুটবলার আলবার্তো রডরিগেজের সঙ্গে কথাবার্তা অনেকটাই এগিয়েছে সবুজ-মেরুন শিবির।
Published By: Subhajit MandalPosted: 01:10 PM Jun 27, 2024Updated: 01:59 PM Jun 27, 2024

প্রসূন বিশ্বাস: নতুন মরশুমের আগে চমকের পর চমক দিয়ে চলেছে ইস্টবেঙ্গল। আইএসএলের (ISL)সেরা গোলদাতা দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে (Dimitrios Diamantakos) আগেই সই করিয়েছে লাল-হলুদ শিবির। এবার ইস্টবেঙ্গলে সই করলেন গত মরশুমে আইএসএলের সর্বোচ্চ অ্যাসিস্টের মালিক মাদিহ তালাল। লক্ষ্মীবারই লাল-হলুদের তরফে জানিয়ে দেওয়া হল, দু বছরের চুক্তিতে সই করেছেন মাদিহ।

Advertisement

যদিও সূত্রের খবর, মাদিহকে (Madih Talal) সই করানোর ব্যাপারটা মরশুমের মাঝপথেই ঠিক করে ফেলেছিল লাল-হলুদ শিবির। গত আইএসএলে পাঞ্জাব এফসি-র জার্সিতে দুরন্ত ফুটবল খেলেছেন এই ফ্রেঞ্চ-মরোক্কান ফুটবলার। মিডফিল্ডার হয়েও লিগে ২২ ম্যাচে ৬টি গোল এবং ১০টি অ্যাসিস্ট করে ফেলেছেন তিনি। লিগে সবচেয়ে বেশি অ্যাসিস্ট তাঁরই। আই লিগ থেকে উঠে এসেই যে আট নম্বরে শেষ করেছে পাঞ্জাব, তার কৃতিত্ব অনেকটাই তালালের। আক্রমণ ভাগে দিয়ামান্তাকোসের সঙ্গে মাদিহর যুগলবন্দি কাজ করলে এবারের আইএসএলে ফুল ফোটাতে পারে লাল-হলুদ শিবির।

[আরও পড়ুন: অলস ভারত! প্রাপ্তবয়স্ক নাগরিকদের অর্ধেকই ‘আনফিট’, প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট

এবার শক্তিশালী দল তৈরি করতে মরিয়া ইস্টবেঙ্গল (East Bengal FC)। রক্ষণে হিজাজি মাহেরের সঙ্গে চুক্তি বাড়িয়েছে ইস্টবেঙ্গল। সল ক্রেসপো, ক্লেটন সিলভার সঙ্গেও চুক্তি বাড়ানো হয়েছে। মাদিহ তালাল ও দিমিকে নিচ্ছে লেসলি ক্লডিয়াস সরণীর ক্লাব। আরেকজন বিদেশির সঙ্গে কথা বলছে ইস্টবেঙ্গল। এসবের মধ্যে ঘরোয়া ফুটবলার নেওয়ার প্রক্রিয়াও চলছে।

[আরও পড়ুন: গীতা পড়বেন, লাগবে বাড়ির খাবার, বেল্টও চাই, CBI হেফাজতে দাবি কেজরির

অবশ্য, পিছিয়ে নেই পাশের ক্লাব মোহনবাগান (Mohun Bagan)। রক্ষণের আরও এক বিদেশির সঙ্গে কথা বলছে মোহনবাগান। স্পেনের ৩১ বছর বয়সী ফুটবলার আলবার্তো রডরিগেজের সঙ্গে কথাবার্তা অনেকটাই এগিয়েছে মোহনবাগান ম্যানেজমেন্ট। জোসে মোলিনা কোচ হওয়ার পর বিদেশি নিয়ে বিশেষ পরিকল্পনা করছেন তিনি। ম্যানেজমেন্টের পক্ষ থেকেও বিদেশি নির্বাচন করতে কোচকেই স্বাধীনতা দিয়েছে সেই দিক থেকেই বেশ কয়েকজন বিদেশি ফুটবলারের বায়োডাটা ম্যানেজমেন্টকে দিয়েছেন এই স্প্যানিশ কোচ। তার বাছাই করা তালিকার মধ্যেই ছিলেন রডরিগেজ। এই মুহূর্তে এই রক্ষণের ফুটবলারটি খেলছেন ইন্দোনেশিয়ার ক্লাব পার্সিব বান্দুংয়ে। রক্ষণে গত বছর উইস্তে খেলেলেও এবার তাঁর থেকেও ভালো বিদেশি চাইছেন কর্তারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাদিহকে সই করানোর ব্যাপারটা মরশুমের মাঝপথেই ঠিক করে ফেলেছিল লাল-হলুদ শিবির।
  • গত আইএসএলে পাঞ্জাব এফসি-র জার্সিতে দুরন্ত ফুটবল খেলেছেন এই ফ্রেঞ্চ-মরোক্কান ফুটবলার।
  • মিডফিল্ডার হয়েও লিগে ২২ ম্যাচে ৬টি গোল এবং ১০টি অ্যাসিস্ট করে ফেলেছেন তিনি।
Advertisement