shono
Advertisement
English Premier League

ইপিএলে জয়ে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, হালান্ড জেতালেন সিটিকে, লজ্জার হার লিভারপুলের

অন্য দিকে লা লিগায় রিয়াল মাদ্রিদ জিতলেও সন্তুষ্ট নন কোচ আন্সেলোত্তি।
Published By: Arpan DasPosted: 12:44 PM Sep 15, 2024Updated: 12:44 PM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। সাপ-লুডোর খেলায় অব্যাহত ম্যাঞ্চেস্টার সিটির দাপট। আগের দুম্যাচ হারার পর ছন্দে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও। কিন্তু লিভারপুলকে হারিয়ে অঘটন ঘটাল নটিংহ্যাম। অন্যদিকে লা লিগায় এমবাপে-ভিনিসিয়াসের গোলে রিয়াল মাদ্রিদ জিতলেও দলের খেলায় খুশি নন কোচ কার্লো আন্সেলোত্তি।

Advertisement

প্রিমিয়ার লিগে প্রথম ম্যাচে জয় পেয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কিন্তু পর পর হারের সাক্ষী থাকতে হয়েছে। প্রবল সমালোচিত হয়েছেন ইউনাইটেডের কোচ এরিক টেন হ্যাগ। কিন্তু সাউদাম্পটনের মাঠে গিয়ে তাদের ৩-০ গোলে হারিয়ে কিছুটা স্বস্তি পাবেন তিনি। দলও দুরন্ত পারফর্ম করে। প্রথমেই রেড ডেভিলদের এগিয়ে দেন নতুন সেন্টার ব্যাক ডে লিট। ৪১ মিনিটে দ্বিতীয় গোল র‍্যাশফোর্ডের। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গোল করেন নতুন তারকা গারনাচো।

লিগের অন্য ম্যাচে জয়ের রথ ছুটছে ম্যাঞ্চেস্টারের নীল দলের। ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে তারা ১ মিনিটের মাথায় পিছিয়ে পড়েছিল। কিন্তু হালান্ডের মতো 'গোলমেশিন'-এর সৌজন্যে কামব্যাক করল পেপ গুয়ার্দিওলার দল। ১৯ ও ৩২ মিনিটে জোড়া গোল করে সিটিকে জিতিয়ে দেন তিনি। শীর্ষেই রইল সিটি। তার মধ্যে দ্বিতীয় গোলটিতে অ্যাসিস্ট করেন সিটির গোলকিপার এডারসন। আরেকটি ম্যাচে ঘরের মাঠে হেরে গেল লিভারপুল। নটিংহ্যাম ফরেস্টের হয়ে একমাত্র গোলটি করেন হাডসন ওডোই। ৫৫ বছর পর অ্যানফিল্ডে জিতল তারা। অন্যদিকে এনকুঙ্কুর শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছে চেলসি।

লা লিগায় রিয়াল মাদ্রিদ ২-০ গোলে হারিয়েছে রিয়াল সোসিদাদকে। গোল করেন ভিনিসিয়াস ও এমবাপে। অবশ্য দুটি গোলই আসে পেনাল্টি থেকে। তার পর আন্সেলোত্তি জানান, "আমার জয়ের দাবিদার ছিল না।" বুন্দেশলিগায় হ্যারি কেনের হ্যাটট্রিকে ৬-১ গোলে জিতেছে বায়ার্ন মিউনিখ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুরু থেকেই জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। সাপ-লুডোর খেলায় অব্যাহত ম্যাঞ্চেস্টার সিটির দাপট।
  • আগের দুম্যাচ হারার পর ছন্দে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও।
  • কিন্তু লিভারপুলকে হারিয়ে অঘটন ঘটাল নটিংহ্যাম।
Advertisement