shono
Advertisement
Paris Olympics 2024

ইউরোর পর অলিম্পিক, ফ্রান্সকে হারিয়ে ফের চ্যাম্পিয়ন স্পেন

মাত্র ৪ সপ্তাহের মধ্যে তিনটি সর্বোচ্চ স্তরের খেতাব জয়ের বিরল রেকর্ড গড়ল স্প্যানিশ আর্মাডা।
Published By: Subhajit MandalPosted: 09:56 AM Aug 10, 2024Updated: 09:56 AM Aug 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরো কাপের পর এবার অলিম্পিক ফুটবলেও চ্যাম্পিয়ন হল স্পেন। মাত্র ৪ সপ্তাহের মধ্যে তিনটি সর্বোচ্চ স্তরের খেতাব জয়ের বিরল রেকর্ড গড়ল স্প্যানিশ আর্মাডা। চমকপ্রদভাবে এই তিন খেতাব স্পেন জিতল প্রায় সম্পূর্ণ আলাদা আলাদা দল নিয়ে।

Advertisement

শুক্রবার প্যারিসের পার্ক দ্য প্রাঁস স্টেডিয়ামে টানটান ম্যাচে ফ্রান্সকে ৫-৩ গোলে হারাল স্পেন। প্রথমার্ধে ৩-১ এগিয়ে থাকা স্পেন দ্বিতীয়ার্ধে দু'গোল খেয়ে যায়। অতিরিক্ত সময়ে আরও দু'টি গোল করে সোনা জয় নিশ্চিত করে তাঁরা। ১৯৯২ সালের পর প্রথমবার অলিম্পিক ফুটবলে সোনা জিতল তরুণ স্পেন দল।

[আরও পড়ুন: আমনের পর আজ পদকের লক্ষ্যে নামছেন আরেক কুস্তিগির, নজর গল্ফেও]

শুক্রবার ম্যাচের রাশ শুরু থেকে স্পেনের হাতে থাকলেও প্রথম গোল পায় ফ্রান্স। ফ্রান্সের ফরোয়ার্ড মিলোট গোল করে আয়োজকদের এগিয়ে দেন। ছয় মিনিট পরেই সমতা ফেরায় স্পেন। গোল করেন ফারমিন লোপেজ। ম্যাচের ২৬ মিনিটে ২-১ গোলে এগিয়ে যায় স্পেন। এ বারও গোল করেন ফারমিন। ৩ মিনিট বাদেই ফের গোল পায় ইউরোপের চ্যাম্পিয়নরা। অ্যালেক্স বায়েনার নিখুঁত ফ্রি-কিকে ৩-১ গোলের লিড পায় স্পেন। দ্বিতীয়ার্ধে ফ্রান্স গোল শোধ করার জন্যে মরিয়া হয়ে ওঠে। একের পর এক আক্রমণ শানায়। ৮০ মিনিটে একটি গোল শোধ করে ফ্রান্স। আকলিচে গোল করেন। ইনজুরি টাইমে পেনাল্টি থেকে গোল করেন ফ্রান্সের মাতেতা। খেলার ফল দাঁড়ায় ৩-৩। অতিরিক্ত সময়ে খেলার মোড় পুরো ঘুরিয়ে দেয় স্পেন। প্রথমে গোল করেন সের্জিও পেরেজ। অতিরিক্ত সময় শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে পঞ্চম গোল করে স্পেন। সোনা জয় নিশ্চিত হয়ে যায় স্প্যানিশ আর্মাডার।

[আরও পড়ুন: ব্রোঞ্জ ম্যাচের আগে ৪.৬ কেজি ওজন বেড়ে গিয়েছিল আমনেরও! কমালেন মাত্র ১০ ঘণ্টায়]

মাত্র দু সপ্তাহ আগে জার্মানিতে ইউরো চ্যাম্পিয়ন হয়েছেন ইয়ামালরা। তার আগে উয়েফার অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপও জিতেছে স্পেনই। এবার অলিম্পিক সোনা তাঁদের দখলে। এক মাসের মধ্যে ৩ বড় টুর্নামেন্ট জয়ের বিরল কৃতিত্ব এখন স্প্যানিশদের দখলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইউরো কাপের পর এবার অলিম্পিক ফুটবলেও চ্যাম্পিয়ন হল স্পেন।
  • মাত্র ৪ সপ্তাহের মধ্যে তিনটি সর্বোচ্চ স্তরের খেতাব জয়ের বিরল রেকর্ড গড়ল স্প্যানিশ আর্মাডা।
  • চমকপ্রদভাবে এই তিন খেতাব স্পেন জিতল প্রায় সম্পূর্ণ আলাদা আলাদা দল নিয়ে।
Advertisement