shono
Advertisement

Breaking News

Lamine Yamal

এল ক্লাসিকোয় বার্সার ইয়ামালের উদ্দেশে বর্ণবিদ্বেষী আক্রমণ! তদন্তে রিয়াল মাদ্রিদ

এল ক্লাসিকোর সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার নজির গড়েছেন বার্সেলোনার বিস্ময় প্রতিভা।
Published By: Arpan DasPosted: 07:56 PM Oct 27, 2024Updated: 01:22 PM Oct 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র ১৭। এর মধ্যেই বিশ্বফুটবলের সুপারস্টার লামিনে ইয়ামাল। স্পেনের ইউরো কাপ জয়ের অন্যতম নায়ক। এবার এল ক্লাসিকোর সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার নজিরও গড়লেন বার্সেলোনার বিস্ময় প্রতিভা। তার মধ্যে তিনি রিয়ালের ঘরের মাঠে বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হয়েছেন বলে অভিযোগ। সেই নিয়ে তদন্ত শুরু করেছে রিয়াল মাদ্রিদ।

Advertisement

লা লিগায় সান্তিয়াগো বের্নাবেউয়ে গিয়ে আন্সেলোত্তির দলকে চূর্ণ করেছে বার্সেলোনা। তার কদিন আগেই হারিয়েছে বায়ার্ন মিউনিখকে। সব মিলিয়ে ফের পুরনো ছন্দে ফিরছে হান্সি ফ্লিকের টিম। এল ক্লাসিকো তারা জিতল ৪-০ গোলে। যার মধ্যে দুটি গোল রবার্ট লেওয়ানডস্কির। বাকি দুটি গোল ইয়ামাল ও রাফিনহার।

গোল করার পাশাপাশি অন্য কারণেও আলোচনার কেন্দ্রে ইয়ামাল। গোলের পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিখ্যাত শান্ত করার সেলিব্রেশন করেন। আরও বলেন যে, তিনি যে ডান পায়েও গোল করতে পারেন, সেটার জন্য তৈরি ছিল না রিয়াল। আর সেই সঙ্গে রয়েছে তাঁর বিরুদ্ধে বর্ণবিদ্বেষী আক্রমণের অভিযোগ। গোলের পর তাঁর সেলিব্রেশনের সময় সেই আক্রমণ করা হয় বলেই জানা যাচ্ছে।

এই ঘটনায় নড়েচড়ে বসেছে লা লিগাও। যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে তারা। অন্যদিকে ঘটনার নিন্দা করেছে রিয়াল মাদ্রিদও। সেই সঙ্গে অপরাধীদের চিহ্নিত করার জন্য তদন্ত শুরু করার ঘোষণা করেছে। এর আগে রিয়ালের ফুটবলার ভিনিসিয়াস জুনিয়রকে উদ্দেশ্য করে একাধিকবার বর্ণবিদ্বেষী আক্রমণ হয়েছে। তার প্রতিবাদও করেছে গতবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাব। এবার খোদ তাঁদের মাঠে স্পেনের উঠতি তারকাকে একই ঘটনার শিকার হতে হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বয়স মাত্র ১৭। এর মধ্যেই বিশ্বফুটবলের সুপারস্টার লামিনে ইয়ামাল। স্পেনের ইউরো কাপ জয়ের অন্যতম নায়ক।
  • এবার এল ক্লাসিকোর গোলদাতার তালিকাতেও উঠল বার্সেলোনার বিস্ময় প্রতিভার নাম।
  • তার মধ্যে তিনি রিয়ালের ঘরের মাঠে বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হয়েছেন বলে অভিযোগ।
Advertisement