shono
Advertisement
Mohammedan SC

আইএসএলে হারের হ্যাটট্রিক, কোচ চেরনিশভকে নিয়ে প্রশ্ন মহামেডানে

অ্যালেক্সিসদের মানসিক ভাবে চাঙ্গা করার জন্য একজন মেন্টাল কন্ডিশনিং কোচ আনার কথা ভাবছে মহামেডান।
Published By: Arpan DasPosted: 01:59 PM Oct 28, 2024Updated: 01:59 PM Oct 28, 2024

স্টাফ রিপোর্টার : হারের হ্যাটট্রিকের পরই চাকরি গিয়েছিল ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাতের। এবার হারের হ্যাটট্রিক করলেন মহামেডান কোচ আন্দ্রে চেরনিশভ। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে কি এবার চেরনিশভের বিদায় আসন্ন? কারণ, সামনে-পিছনে মহামেডানে কিন্তু চেরনিশভকে নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। অনেকেই বুঝতে পারছেন, চেরনিশভকে নিয়ে আই লিগে চললেও কোচ হিসেবে আইএসএলে চলা সম্ভব নয়। এই দলকে ঠিক ভাবে পরিচালনা করার জন্য দরকার আরও দক্ষ কোচ। তবে এই মুহূর্তে রাশিয়ান কোচকে বিদায় করে দেওয়ার কথা ভাবছেন না সাদা-কালো কর্তারা। এক্ষেত্রে তাঁদের বক্তব্য, আরও কিছুদিন সময় দিয়ে দেখা হোক। এখনই সরিয়ে দিলে ব্যাপারটা একটু তাড়াতাড়ি হয়ে যাবে। তাই আরও কিছুদিন দেখা হবে। যদি দেখা যায় এরপরেও টানা ব্যর্থতা চলছে, তখন অবশ্যই চেরনিশভের বিষয়েও ভাবনা চিন্তা শুরু হয়ে যাবে। তবে রাশিয়ান কোচ যে এই মুহূর্তে মহামেডান কর্তাদের আলোচনার টেবিলে রয়েছেন, এই মুহূর্তে তা দিনের আলোর মতো পরিষ্কার। শুধু আরও কয়েকদিন দেখা হবে মাত্র।
যেভাবে আইএসএল শুরু করেছিল মহামেডান। ঠিক সেভাবে যেন চলছে না। ক্রমশ পারফরম্যান্স খারাপের দিকে যাচ্ছে। মোহনবাগান ম্যাচের পর হায়দরাবাদ এফসির কাছে ঘরের মাঠে চার গোল খাওয়ার পর ফুটবলারদের মানসিক অবস্থা নিয়ে চিন্তায় পড়ে গিয়েছেন মহামেডান কর্তারা। আপাতত দ্রুত অ্যালেক্সিসদের মানসিক ভাবে চাঙ্গা করার জন্য একজন মেন্টাল কন্ডিশনিং কোচ আনার কথা ঠিক করেছেন। পাশাপাশি কোচ ফুটবলারদের সঙ্গে বৈঠকেও বসতে চান তারা। মহামেডানের ইনভেস্টার শ্রাচি স্পোর্টসের কর্তা তমাল ঘোষাল জানান, “প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে একজন মেন্টাল কন্ডিশনিং কোচ নিয়ে আসার। তবে তিনি দেশি না বিদেশি হবেন তা এখনও ঠিক হয়নি। খোঁজা হচ্ছে। একইসঙ্গে ফুটবলারদের সঙ্গে আমরা বসতে চাই। কী সমস্যা হচ্ছে জানতে চাই।”
শনিবার ম্যাচে হারের পরও দলের কোচ আন্দ্রে চেরনিশভ বলেছিলেন, “সমস্যাটা ঠিক কোথায় হচ্ছে সেটা বিশ্লেষণ করে দেখতে হবে। মানসিক কিনা সেটাও দেখতে হবে। আপাতত দু-তিন দিন বিশ্রাম।” বুধবার পর্যন্ত মহামেডান ফুটবলারদের বিশ্রাম দিয়েছেন চেরনিশভ। এই বিশ্রামের মধ্যে আর বৈঠকে বসতে চাইছেন না সাদা-কালো কর্তারা। যেহেতু পরবর্তী ম্যাচ সেই ৯ নভেম্বর তাই ছুটি কাটিয়ে অনুশীলনে ফিরলেই সামাদদের সঙ্গে বসবেন কর্তারা। অন্যদিকে পিতৃবিয়োগের জন্য শনিবার রাতেই দেশে ফিরে গিয়েছেন মহামেডান স্ট্রাইকার সিজার মাঞ্জোকি। তিনিও যোগ অনুশীলনে দেবেন বুধবার। চোটের জন্য শনিবার খেলতে পারেননি যোশেফ আর্যা। তার অনুপস্থিতি রক্ষণের বেহাল অবস্থা তা মানতে চান না আন্দ্রে চেরনিশভ। হারের দায় দলগত বলছেন
মহামেডান কোচ।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হারের হ্যাটট্রিকের পরই চাকরি গিয়েছিল ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাতের।
  • এবার হারের হ্যাটট্রিক করলেন মহামেডান কোচ আন্দ্রে চেরনিশভ।
  • অনেকেই বুঝতে পারছেন, চেরনিশভকে নিয়ে আই লিগে চললেও কোচ হিসেবে আইএসএলে চলা সম্ভব নয়।
Advertisement